বিসিসিআইয়ের নতুন সভাপতি নির্বাচিত হল, তাঁর নাম হল ... 1

বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুরকে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সরিয়ে দিয়ে প্রত্যাশামতো ভারতীয় ক্রিকেট বোর্ডের সিইও রাহুল জহুরিকেই বিসিসিআইয়ের নতুন অন্তর্বতিকালিন সভাপতি হিসেবে বেছে নেওয়া হল। সুপ্রিম কোর্টের কাছে মিথ্যে হলফনামা জমা দেওয়ার কারণে এবং লোধা কমিশনের সুপারিশ না মেনে চলার জন্য গত ২ জানুয়ারি বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর এবং সচিব অজয় শিরকেকে সরিয়ে দেয় দেশের শীর্ষ আদালত।

৫ জন খেলোয়াড় যারা ভারতের পরবর্তী সহ অধিনায়ক হবার দৌড়ে এগিয়ে আছেন

এরপর পরবর্তী প্রেসিডেন্ট বাছাইয়ের জন্য দুই সদস্যের একটি কমিটি গঠন করা হয়। যে কমিটিতে শীর্ষ আদালত দেশের প্রাক্তন সলিসিটার জেনারেল ফালি নরিমান এবং সিনিয়র আইনজীবি গোপাল সুব্রামানিয়ামকে রাখেন।সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চ টি এস ঠাকুর, এএম খানউইলকার ও ডিওয়াই চন্দ্রচুরধর বেছে নিয়েছিলেন নরিমনকেই। তবে অতীতে বোর্ডের আইনজীবি হিসেবে দায়ি্ত্ব সামলেছেন বলেই খোদ নরিমন এই দায়ি্ত্ব নিতে চাননি। আর সেটা তিনি সুপ্রিম কোর্টকে জানিয়েও দেন।সেটা মাথায় রেখে কোর্ট নরিমনের জায়গায় বর্ষীয়ান আইনজীবি অনিল দিবানকে নিযুক্ত করে।সেই অনিল দিবানই লোধা কমিশনের সুপারিশ অনুযায়ী এদিন ভারতীয় ক্রিকেট বোর্ডের পরবর্তী অন্তর্বতীকালিন সভাপতি হিসেবে রাহুল জহুরিকে বেছে নিলেন।আগামী ১৯ জানুয়ারি বোর্ডের পরবর্তী সভাপতি নিযুক্ত করা হবে, ততদিন পর্যন্ত রাহুল জহুরি এই দায়িত্ব পালন করে যাবেন।

ধোনি মুখ খুললেন তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে, বললেন …

এবার থেকে বোর্ডের সিইও রাহুল জহুরি ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে বসে জরুরি সব সিদ্ধান্ত গ্রহন করবেন।এমনকি সামনের ইংল্যন্ডের বিরুদ্ধে ভারতের ওয়ানডে এবং টি-২০ দল ঘোষণার ক্ষেত্রে তিনিই গুরু্ত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *