রবিচন্দ্রন অশ্বিনের বোলিং নিয়ে নাথান লিয়োঁ দিলেন বড়ো বয়ান, বললেন... 1

৩১ বছর বয়েসী অস্ট্রেলিয়া স্পিনার এটা বলে ক্রিকেট জগতে হইচই ফেলে দিয়েছেন যে তিনি ভারতের বোলার রবিচন্দ্রন অশ্বিনকে দেখে বোলিং করা শিখছেন। এ কথা তিনি তখন বলেন যখন ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে বহুপ্রতিষ্ঠিত অ্যাসেজ সিরিজ আজ থেকে শুরু হচ্ছে।

রবিচন্দ্রন অশ্বিনের বোলিং নিয়ে নাথান লিয়োঁ দিলেন বড়ো বয়ান, বললেন... 2

এই অ্যাসেজ সিরিজ দুই দলের জন্যই ভীষণই গুরুত্বপূর্ণ কারণ যদি এই সিরিজ ইংল্যান্ড জিতে নেয় তো তারা টেস্ট ক্রিকেটে নিজেদের আধিপত্য তৈরি করে ফেলবে। অন্যদিকে যদি অস্ট্রেলিয়ার দল এই সিরিজ জিতে নেয় তো তারা নিজের ১৯ বছরের খরাকে শেষ করতে সক্ষম হবে।

একটি ইন্টারভিউ চলাকালীন বললেন এই কথা

নাথান এই কথা মুম্বাই মির্কে দেওয়া নিজের ইন্টারভিউতে বলেন। তিনি বলেন যে,

“আসলে আমি রবি অশ্বিনের অনেকগুলো ভিডিয়ো ফুটেজ দেখেছি। গত বছর ইংল্যান্ডের সফরে ওর বোলিংয়ের অনেক ফুটেজ দেখে আমি জেনেছি যে ও কতটা প্রভাবিত প্রমানিত হয়েছিল। আমি দৃষ্টিতে ও বিশ্বের এমন অফস্পিনার যে যথেষ্ট দুর্দান্ত। আমি ওর বোলিংকে দেখে অনেক কিছুই শিখতে পারি, যেভাবে ও ইংল্যান্ড এসে বোলিং করেছিল”।

নাথান লিয়োঁ করেছেন বড়ো বড়ো রেকর্ড নিজের নামে

ক্রিকেটের স্পিন বোলার নাথান লিয়োঁ বেশ কিছু বড়ো বড়ো রেকর্ডও নিজের নামে করেছেন, এই কারণে অ্যাসেজ সিরিজ চলাকালীন অস্ট্রেলিয়ার চতুর্থ সবচেয়ে সফল বোলার ছিলেন। তিনি ৮৬টি টেস্ট ম্যাচে খেলেছেন যার মধ্যে তিনি ৩৪৩টি উইকেট হাসিল করেছেন।

রবিচন্দ্রন অশ্বিনের বোলিং নিয়ে নাথান লিয়োঁ দিলেন বড়ো বয়ান, বললেন... 3

যদি নাথান এই সিরিজে চলে যান তো নিজের দেশের প্রাক্তন তারকা বোলার ডেনিস লিলির ৩৫৫ উইকেট নেওয়ার রেকর্ডও ভাঙতে পারেন।

তিন নম্বর বোলার হওয়ার জন্য নিতে হবে আরো ১৩টি উইকেট

এই সিরিজে তিনি যদি মাত্র ১৩টি উইকেট নিতে পারেন তো তিনি অস্ট্রেলিয়ার তরফে টেস্ট ক্রিকেটে তৃতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হতে পারেন। তারকা স্পিনার শেন ওয়ার্নের নামে অস্ট্রেলিয়ার তরফে টেস্টে সবচেয়ে বেশি ৭০৮টি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। প্রাক্তন জোরে বোলার গ্লেন ম্যাকগ্রা ৫৬৩টি উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। লিলির নম্বর এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন।

রবিচন্দ্রন অশ্বিনের বোলিং নিয়ে নাথান লিয়োঁ দিলেন বড়ো বয়ান, বললেন... 4

নাথান লিয়ো নিজের টেস্ট কেরিয়ারের শুরু ৩১ আগস্ট ২০১১য় শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন। লায়ানের এখনো পর্যন্ত টেস্ট ক্রিকেট ম্যাচে সবচেয়ে ভাল প্রদর্শন ৫০ রান দিয়ে ৮ উইকেট। অন্যদিকে তিনি ওয়ানডে ক্রিকেট কেরিয়ারের শুরু ৮ মার্চ ২০১২য় শ্রীলঙ্কার বিরুদ্ধেই করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *