সিডনি টেস্ট: চেতেশ্বর পুজারা করলেন আরো একটি সেঞ্চুরি তো কাছে এসে নাথান লিয়ঁ করলেন এই মজার প্রশ্ন
SYDNEY, AUSTRALIA - JANUARY 03: Nathan Lyon of Australia talks to Cheteshwar Pujara of India during day one of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 03, 2019 in Sydney, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে বৃহস্পতিবার চতুর্থ টেস্ট ম্যাচের শুরুয়াত হয়ে গিয়েছে। সিডনিতে খেলা হওয়া এই ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচে আরো একবার ভারতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা একটি দুর্দান্ত সেঞ্চুরি করেন। পুজারা ছাড়াও ময়ঙ্ক আগরওয়ালও দুর্দান্ত হাফসেঞ্চুরি করেন।

১৯৯ বলে করলেন সেঞ্চুরি

সিডনি টেস্ট: চেতেশ্বর পুজারা করলেন আরো একটি সেঞ্চুরি তো কাছে এসে নাথান লিয়ঁ করলেন এই মজার প্রশ্ন 1
SYDNEY, AUSTRALIA – JANUARY 03: Cheteshwar Pujara of India celebrates with team mate Hanuma Vihari of India after scoring a century during day one of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 03, 2019 in Sydney, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

চেতেশ্বর পুজারা এই সিরিজে নিজের টেস্ট কেরিয়ারের ১৮তম সেঞ্চুরি করেছেন। এই সিরিজে এটা তার তৃতীয় সেঞ্চুরিও। তিনি নিজের সেঞ্চুরি ১৯৯ বলে পূর্ণ করেন। তার এই ইনিংসে শামিল রয়েছে ১৩টি চার। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত পুজারা ১৩০ রান করে অপরাজিত থাকেন। ক্রিজে এখনো তাকে সঙ্গে দিচ্ছেন হনুমা বিহারী। বিহারীও তাকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন আর দলের স্কোর ৪ উইকেটে ৩০৩ রানে পৌঁছে দিয়েছেন।

পুজারা দেখিয়েছেন টেস্ট খেলার ধরণ

সিডনি টেস্ট: চেতেশ্বর পুজারা করলেন আরো একটি সেঞ্চুরি তো কাছে এসে নাথান লিয়ঁ করলেন এই মজার প্রশ্ন 2
India batsman Cheteshwar Pujara hits a ball on the first day of the fourth and final Test against Australia at the Sydney Cricket Ground in Sydney on January 3, 2019. (Photo by PETER PARKS / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read PETER PARKS/AFP/Getty Images)

টি-২০ ক্রিকেট আসার পর থেকে ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটেও সেই রকমই ব্যাটিং করেন। আজ ব্যাটসম্যানদের টেকনিকও যথেষ্ট পড়তির দিকে আর তাদের চাপের মুখে বড়ো শট খেলতে দেখা যায়। যদিও চেতেশ্বর পুজারা তেমন নন। এই সিরিজে সবচেয়ে বেশি রান করা পুজারা এখনো পর্যন্ত এক হাজারেরও বেশি বল খেলেছেন। আজ পুরো দিন তিনি ২৫০ বলের মুখোমুখি হন।

নাথান লিয়ঁ পুজারাকে করেন প্রশ্ন

সিডনি টেস্ট: চেতেশ্বর পুজারা করলেন আরো একটি সেঞ্চুরি তো কাছে এসে নাথান লিয়ঁ করলেন এই মজার প্রশ্ন 3
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 27: Nathan Lyon of Australia fields off his own bowling next to Cheteshwar Pujara of India during day two of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 27, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

চেতেশ্বর পুজারার ব্যাটিং করার ধরণে বেশ কিছু লোক বোর হয়ে যান। টি-২০ ক্রিকেটের এই যুগে বোলাররা সবচেয়ে বেশি পুজারাকে নিয়ে সমস্যায় পড়েন। এক সময় রাহুল দ্রাবিড়ও বোলারদের এভাবেই বোর করে দিতেন। এখন পুজারাও এই তেমনই কাজ শুরু করে দিয়েছেন। এতে বোলাররাও ক্লান্ত হয়ে যান। টেট ক্রিকেট বোলারাও চান যে ব্যাটসম্যান শট খেলুক কারণ তখন উইকেট পড়ার সম্ভবনা বেড়ে যায়। এই কারনেই অস্ট্রেলিয়ার স্পিন বোলার নাথান লিয়ঁ পুজারাকে প্রশ্ন করে বসেন,

“ তুমি কি এখনো পর্যন্ত বোর হওনি?”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *