ম‍্যাচ জিতিয়েও পরের ম‍্যাচ সুযোগ পাওয়া ঘিরে সন্দেহ প্রকাশ করলেন নাথান - কোল্টার নাইল 1

টেন্টব্রিজে কাল ম‍্যাচের শুরতে ব‍্যাট করতে নেয়ে ওয়েস্ট ইন্ডিজের ব‍্যাটিংয়ের সামনে কার্যত বিধ্বস্ত হয়ে পড়েছিলো অস্ট্রেলিয়া। একসময়ে ৭৯ তে পাঁচ উইকেট , তারপর ১৪৭ , ছয় উইকেট।স্বাভাবিক ভাবেই এক নিশ্চিত ব্যাটিং বিপর্যয়ের মুখে যখন গোটা দল। ঠিক তখন ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন কোল্টার নাইল।খেলে ৬০ বলে ৯২ রানের ঝোড়ো ইনিংস।এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৮৮ রানের লক্ষ‍্যমাত্রা রাখেন অজি দল।

ম‍্যাচ জিতিয়েও পরের ম‍্যাচ সুযোগ পাওয়া ঘিরে সন্দেহ প্রকাশ করলেন নাথান - কোল্টার নাইল 2

ম‍্যাচ উইনিং ইনিংস খেলেও দলে না থাকার আশঙ্কা তৈরী হয়েছে কোল্টার নাইলের মনে, কিন্তু কেনো ? এদিন ম‍্যাচ শেষে তিনি জানান দুইজন বিশ্বমানের বোলার এখনও মাঠে নামেনি।প্রসঙ্গত , তিনি যে দুইজন।পেস বোলারের কথা বললেন তারা হলেন জেসন বেহেরনডফ এবং কেন রিচার্ডসন।এদিন ম‍্যাচ জেতানো ইনিংস খেলার পর তার বক্তব্য ” দুইজন ওয়াল্ড ক্লাস বোলার টিমে থাকায় পরবর্তী ম‍্যাচে তার খেলার কোনও নিশ্চয়তা নেই।কারন দলে আমাকে ব‍্যাটিংয়ের জন্য নেওয়া হয়না, তাই স্বাভাবিক ভাবেই দলের প্রয়োজনে যে কোনও মূহুর্তে আমাকে বসতে হতেই পারে।অর্থাৎ ম‍্যাচ জেতালেও আবেগে ভাসতে নারাজ কোল্টার নাইল।

ম‍্যাচ জিতিয়েও পরের ম‍্যাচ সুযোগ পাওয়া ঘিরে সন্দেহ প্রকাশ করলেন নাথান - কোল্টার নাইল 3

প্রসঙ্গত ,এদিনের ম‍্যাচে প্রথম বোলিং করতে এসে অস্ট্রেলিয়া ব‍্যাটিং লাইন আপকে কার্যত ধ্বসিয়ে দেয় ইন্ডিজ বোলিং লাইন আপ।যদিও পরবর্তী সময়ে এই বড়সড়ো ব‍্যাটিং বিপর্যয়ের মোকাবিলা করতে নামেন স্টিভ স্মিথ এবং আলেক্স ক‍্যারি।ক‍্যারির আউটের পর এদিন অজিদের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন নাথান কুল্টার নাইল।তার দুরন্ত ৬০ বলে ৯২ , এদিন অস্ট্রেলিয়ার ম‍্যাচ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।অস্ট্রেলিয়া শেষ করে ২৮৮ রানে।

ম‍্যাচ জিতিয়েও পরের ম‍্যাচ সুযোগ পাওয়া ঘিরে সন্দেহ প্রকাশ করলেন নাথান - কোল্টার নাইল 4

জবাবে শুরুতেই দ্রুত ক্রিস গেইল এবং এভিন লুইসের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।এর পর ম‍্যাচের হাল ধরার চেষ্টা করেন শাই হোপ এবং নিকোলাস পুরান।তাদের দুরন্ত পার্টনার শিপ ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের জয়ের সম্ভাবনা দৃঢ় করে তোলে।পরবর্তী সময়ে ভালো খেলেন অধিনায়ক জেসন হোল্ডার ও , কিন্তু শেষ অবধি জয়ের থেকে ১৫ রান দুরেই থমকে যায় গেইলরা।

এদিনের ম‍্যাচ জেতার রেশ নিয়ে ৯ ই জুন, বিরাটদের মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *