ভারত বনাম অস্ট্রেলিয়া: ওয়ানডে সিরিজে জায়গা না পাওয়ায় নিরাশ নাথন কুল্টার নাইল

অস্ট্রেলিয়ায় ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফি খেলা চলছে। এই চার ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর দুই দেশের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। এই ওয়ানডে সিরিজ আগামি ১২ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে, যেখানে দুই দেশের মধ্যে কড়া টক্কর দেখার সম্ভাবনা রয়েছে।

নাথন কুল্টার নাইল ওয়ানডে দলে জায়গা না পাওয়ায় প্রকাশ করলেন হতাশা

এই ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলের ১৪ সদস্যের দলে জোরে বোলার নাথান কুল্টার নাইলকে শামিল করা হয়নি। নাথান কুল্টার নাইল গত বেশ কিছু সময় ধরে দুর্দান্ত প্রদর্শন করেছেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ওয়ানডে সিরিজে জায়গা না পাওয়ায় নিরাশ নাথন কুল্টার নাইল 1
কিন্তু তাকে ওয়ানডে দলে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা জায়গা দেননি। নাথানকে ওয়ানডে দলে জায়গা না দেওয়ায় তিনি ভীষণই নিরাশ আর তিনি এই নিরাশাকে নির্বাচকদের উপর ক্ষোভ প্রশাক করে জাহির করেছেন।

প্রধান নির্বাচক আর নাথান কুল্টার নাইলের আলাদা আলাদা বয়ান

অস্ট্রেলিয়া দলের নির্বাচন নিয়ে নির্বাচক ট্রেভর হোন্স বলেছেন যে, “আমরা যখন স্কোয়াডের নাম নির্বাচন করছিলাম তো ও নিজের কামব্যাক নিয়ে কোনো রিস্ক নিতে চায়নি”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ওয়ানডে সিরিজে জায়গা না পাওয়ায় নিরাশ নাথন কুল্টার নাইল 2
তো অন্যদিকে নাইল এই কথা নিয়ে বলেন যে, “ওরা খালি কোচ জাস্টিন ল্যাঙ্গারকে বলেছিল যে ওর পিঠে ব্যাথা রয়েছে আর যখন ওরা দল ঘোষণা করেন তো ওদের কাছে কোনো স্ক্যান ছিল না”।

নির্বাচকরা বলেন নি নির্বাচনের আগে কোনো কথা

নাথান কুল্টার নাইলকে অস্ট্রেলিয়ার দলে এমনিতে চোটের পর থেকে জায়গা দেওয়া হয়নি কিন্তু তিনি পরিস্কার করে দিয়েছেন যে নির্বাচকরা এ ব্যাপারে তার সঙ্গে কোনো কথা বলেনি।
নাথান কুল্টার নাইল নিরাশা জাহির করে বলেছেন যে, “আমি তো এটা নিয়ে একটা সৎ সিদ্ধান্ত নিই নি, কিন্তু নির্বাচকরা এ ব্যাপারে আমার সঙ্গে কথা বলতে ভীষণই কমজুরি দেখিয়েছে”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ওয়ানডে সিরিজে জায়গা না পাওয়ায় নিরাশ নাথন কুল্টার নাইল 3
নাইল আগে আরোবলেন, “আমি এতে যাইনি, কিন্তু আমার মনে হয়না যে ক্রিকেট খেলার জন্য কোনো বিশেষ ব্যবস্থার বাহানা রয়েছে। নিরপেক্ষতার ব্যাপারে বলতে গেলে তো আমার কাছে এখনো পর্যন্ত কোনো স্ক্যান নেই, আমার কাছে এর গল্প আর আগেরটা ইতিহাস ছিল, এই কারণে আমার কাছে চোটের স্ক্যান ছিল যে এটা ভুল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *