INDvAUS: টস রিপোর্ট: অস্ট্রেলিয়ার টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত, ভারতীয় দলে এই তারকার প্রত্যাবর্তন

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোশিয়েশনের মাঠে খেলা হবে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারত আর অস্ট্রেলিয়ার দুই দলই জয় হাসিল করার জন্য ব্যগ্র আর তারা দুদলই এই লক্ষ্যের সঙ্গে মাঠে নামবে।

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় ম্যাচ আজ নাগপুরে

ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির অধিনায়কত্বে এই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করে অতিথি দল অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে।

INDvAUS: টস রিপোর্ট: অস্ট্রেলিয়ার টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত, ভারতীয় দলে এই তারকার প্রত্যাবর্তন 1
HYDERABAD, INDIA – MARCH 02: Kuldeep Yadav of India celebrates taking the wicket of Peter Handscomb of Australia during game one of the One Day International series between India and Australia at Rajiv Gandhi International Cricket Stadium on March 02, 2019 in Hyderabad, India. (Photo by Robert Cianflone/Getty Images)

এই দুর্দান্ত জয়ের পর যেখানে ভারতীয় দলের নজর সিরিজে মজবুত লীডের দিকে থাকবে তো অন্যদিকে অস্ট্রেলিয়া দল প্রত্যাবর্তন করে জয়ের সঙ্গে সিরিজে সমতা ফেরাতে চাইবে।

অস্ট্রেলিয়া টস জেতে, প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত

নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামে হতে চলা এই দ্বিতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়।
INDvAUS: টস রিপোর্ট: অস্ট্রেলিয়ার টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত, ভারতীয় দলে এই তারকার প্রত্যাবর্তন 2
টস জেতার পর অ্যারণ ফিঞ্চ রান তাড়া করতে চান। প্রথম ম্যাচেও অস্ট্রেলিয়া টস জিতেছিল কিন্তু তারা বড়ো স্কোর করতে ব্যর্থ হয়। এই ম্যাচে তারা রান তাড়া করে জয় হাসিল করতে চান।

এমনটা হবে নাগপুরের পিচের মেজাজ

নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামের পিচের কথা বলাহলে তো এখানের পিচ ব্যাটসম্যানদের পাশাপাশি স্পিন বোলারদের জন্য যথেষ্ট সাহায্যপূর্ণ। হায়দ্রাবাদে যেখানে একটি লো স্কোরিং টোটাল দেখতে পাওয়া গিয়েছিল কিন্তু এখানের পিচে ভরপুর রান দেখতে পাওয়ার সম্ভবনা রয়েছে।
INDvAUS: টস রিপোর্ট: অস্ট্রেলিয়ার টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত, ভারতীয় দলে এই তারকার প্রত্যাবর্তন 3
নাগপুরের বিসিএ স্টেডিয়ামে এই ফ্ল্যাট উইকেটে হায়দ্রাবাদের মত জোরে বোলারদের সাহায্যের আশা কম দেখা যাচ্ছে। হ্যাঁ এটা অবশ্যই যে স্লোয়ার অর্থাৎ স্পিন বোলাররা ব্যাটসম্যানদের সামনে কিছু সমস্যা অবশ্যই তৈরি করতে পারবে। এই পিচে প্রথম ইনিংসের গড় স্কোর ২৬৮ রান তো দ্বিতীয় ইনিংসের গড় স্কোর ২৩৯ রানের হয়।

এই রকম হল দুই দল

INDvAUS: টস রিপোর্ট: অস্ট্রেলিয়ার টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত, ভারতীয় দলে এই তারকার প্রত্যাবর্তন 4
India celebrate after taking the wicket of New Zealand’s Tim Seifert during the third Twenty20 international cricket match between New Zealand and India in Hamilton on February 10, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

ভারত—বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধবন, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), আম্বাতি রায়ডু, কেদার জাধব, বিজয় শঙ্কর, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামী।

অস্ট্রেলিয়া—অ্যারণ ফিঞ্চ (অধিনায়ক), মার্কস স্টোইনিস, উসমান খোয়াজা, পিটার হ্যাণ্ডসকম্ব, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেরি (উইকেটকিপার), নাথান কুল্টার নাইল, প্যাট কমিন্স, অ্যাডাম জম্পা, নাথান লিয়ঁ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *