IPL2020: একটা সময় মা করত মজদুরি এখন আইপিএলে নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটাচ্ছেন এই খেলোয়াড়

আইপিএল ২০২০-র শুরু হয়ে গিয়েছে, আর সমস্ত দলগুলিকে প্লে অফের দৌড়ে দৌড়তে দেখা যাচ্ছে। প্রত্যেক বছরের মতো এবারও আইপিএল থেকে কিছু উদীয়মান তারকাকে ভারতীয় দলের পাওয়ার আশা রয়েছে। এবার সানরাইজার্স হায়দ্রাব্দ দলের জোরে বোলার এন নটরাজন নিজের প্রদর্শনে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন।

দিল্লির বিরুদ্ধে নটরাজন করেছেন দুর্দান্ত প্রদর্শন

IPL2020: একটা সময় মা করত মজদুরি এখন আইপিএলে নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটাচ্ছেন এই খেলোয়াড় 1

তরুণদের জন্য আইপিএল এমন একটা প্ল্যাটফর্ম যেখানে খেলোয়াড়রা নিজেদের যোগ্যতা দেখিয়ে বিশ্বের মানুষের মনোযোগ নিজেদের দিকে আকর্ষিত করেন। জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, ক্রুণাল পাণ্ডিয়ার মতো বড়ো বড়ো খেলোয়াড় আইপিএলেরই দেন। এই মরশুমে মঙ্গলবার সানরাইজার্স হায়দ্রাবাদ আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে খেলা হওয়া ম্যাচে এন নটরাজন নিজের দুর্দান্ত জোরে বোলিংয়ে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন। নটরাজন নিজের স্পেলে ২৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। এরপর সোশ্যাল মিডিয়াতে এই বোলারের বোলিংয়ের জমিয়ে প্রশংসা হয়েছে।

এন নটরাজনের মা করতেন মজদুরি

IPL2020: একটা সময় মা করত মজদুরি এখন আইপিএলে নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটাচ্ছেন এই খেলোয়াড় 2

নটরাজনের জন্ম তামিলনাড়ূর চিন্নপামট্টি গ্রামে হয়। নটরাজন ভীষণই গরীব পরিবারের ছিলেন আর তাঁর মা মজদুরি করে দুবেলা পরিবারের খাবার জোগার করতেন। কিন্তু তা সত্ত্বেও নটরাজের অভাব তাঁর পায়ের বেড়ি পড়াতে পারেনি আর তিনি নিএজ্র বোলিংয়ে সকলের মনযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন। আসলে নটরাজনের টেনিস বল ক্রিকেট খেলার শিখ ছিল। তাঁকে টেনিস বলে ক্রিকেট খেলতে দেখেন কোচ জয়প্রকাশ আর তারপর তাকে তামিলনাড়ু প্রিমিয়ার লীগে খেলার সুযোগ দেওয়া হয়। নটরাজন নিজের আইপিএল জার্সিতে নিজের কোচ জেপির নাম লেখেন। নটরাজনের পরিবারের তিন ভাই-বোন রয়েছে। তিনি নিজের বোনেদের ভালোভাবে পড়াশুনা করাতে চান।

বাড়ি কিনেছেন নটরাজন

IPL2020: একটা সময় মা করত মজদুরি এখন আইপিএলে নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটাচ্ছেন এই খেলোয়াড় 3

সানরাইজার্স হায়দ্রাবাদের দল নটরাজনকে ৪০ লাখ টাকায় আইপিএল ২০১৯ এ কিনে নিজেদের দলে শামিল করছিল। এই মরশুমে এখনো পর্যন্ত খেলা হওয়া তিনটি ম্যাচের প্রথম একাদশে তাকে শামিল করা হয়েছে। যেখানে এই বোলার সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করতে সফল হন। নটরাজন এখনও পর্যন্ত ৩টি উইকেটই নিতে পেরেছেন, কিন্তু তিনি নিজের কৃপণ বোলিংয়ে প্রভাবিত করেছেন। নটরাজন এখন ধীরে ধীরে নিজের পরিচিতি তৈরি করছেন। নটরাজন আইপিএলে রোজগার অরা টাকায় নিজের বাড়ি তো বানিয়ে ফেলেছেন কিন্তু তিনি এখনো পর্যন্ত গাড়ি কেনেননি। তার বক্তব্য যে তিনি প্রথমে জরুরী কাজ করতে চান, বাকি গাড়ি এখনও অপেক্ষা করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *