নিউজিল্যান্ড সফরে ফিরছেন মুস্তাফিজ 1

ঢাকা, ৬ নভেম্বর: অস্ত্রোপচারের পর পুনর্বাসনে থাকা মুস্তাফিজুর রহমান এখনও পুরো রান আপে বোলিং শুরু করতে পারেননি। তবে নিউজিল্যান্ড সফরের আগে প্রস্তুতি ক্যাম্পের দলে রাখা হয়েছে এই বাঁহাতি পেসারকে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, নিউজিল্যান্ড সফরে পুরো ফিট মুস্তাফিজকে পাওয়া যাবে বলেই বিশ্বাস তাদের। তিনি বলেন, “মুস্তাফিজ বোলিং শুরু করেছে। ফিজিও-ডাক্তারদের সঙ্গে কথা বলে আমরা জানতে পেরেছি, ডিসেম্বরের ১৫ তারিখের মধ্যে ও পুরাপুরি ফিট হয়ে উঠবে। প্রথম ওয়ানডের আগে তার পরও ১০ দিনের মতো সময় থাকবে। আশা করি, একশো শতাংশ ফিট মুস্তাফিজকে নিয়েই মাঠে নামতে পারব আমরা।”

বাংলাদেশের জাতীয় দলের ফিজিও’ও আশাবাদী মুস্তাফিজকে পাওয়ার ব্যাপারে। তিনি বলেন, “চলতি মাসের শুরু থেকে বোলিং শুরু করেছে মুস্তাফিজ। আজকেও ও বল করতো। তবে বৃষ্টির জন্য ও অনুশীলন করেনি। আপাতত ৪-৫ পদক্ষেপে আস্তে আস্তে বোলিং করছে। ২২ নভেম্বরের পর পুরো রান আপে বোলিং করতে পারবে বলে বিশ্বাস আমাদের। ডিসেম্বরের মাঝামাঝি পুরো ফিট হয়ে ওঠার কথা।”

উল্লেখ্য, গত জুলাইয়ে ইংল্যান্ডে সাসেক্সের হয়ে খেলতে গিয়ে চোট পান মুস্তাফিজ। লন্ডনে গত ১১ অগাস্ট অস্ত্রোপচার হয় তার বাঁ কাধে। দেশে ফিরে কয়েক দিনের বিশ্রামের পর শুরু হয় কয়েক ধাপের পুনর্বাসন। সব ঠিকঠাক থাকলে নিউজিল্যান্ড সফরেই ফের মাঠে দেখা যাবে বাংলাদেশের পেস-বোলিং আক্রমণের মূল অস্ত্রকে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *