চোট সারিয়ে ফিরছেন মুস্তাফিজ 1

ঢাকা, ৩ নভেম্বর: আফগানিস্তান ও ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি সিরিজই মোটামুটি ভাল গিয়েছে বাংলাদেশের। তবে, দুই সিরিজেই বাংলাদেশ মিস করেছে দেশের পেস বোলিং তারকা মুস্তাফিজুর রহমানকে। এবার অবশ্য সুসংবাদ দিলেন তিনি। অস্ত্রোপচারের পর প্রথমবারের মত নেটে বল করেছেন মুস্তাফিজ। ফলে তিনি খুব তাড়াতাড়ি ফের মাঠে ফিরতে চলেছে।

চলতি বছর জানুয়ারিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ চলাকালীন কাঁধের চোটে সিরিজের শেষ দুই ম্যাচ মিস করেন মুস্তাফিজুর রহমান। এরপর একই চোটের কারণে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে যাওয়া হয়নি তার। এমনকি এশিয়া কাপের ফাইনালসহ শেষ দুই ম্যাচ এবং টি-২০ বিশ্বকাপের বড় একটা অংশ মিস করেন ‘কাটার মাস্টার‘।

শেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একইরকম ব্যাথা টের পেলেও খেলা চালিয়ে যান তিনি। সেই পুরোনো ব্যাথাটাই সাসেক্সের হয়ে অনুশীলনের সময় ফিরে এসেছিল। এরপরই ইংল্যান্ডে করা হয় তার অস্ত্রোপচার। মুস্তাফিজের চোট নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে বলা হয়, “মুস্তাফিজ নেটে ৪০-৫০% শক্তি দিয়ে বল করেছেন মোট ১৮টি। তাকে আমরা নিউজিল্যান্ড সিরিজের জন্য তৈরি করছি। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ছয় সপ্তাহ পর সে মোটামুটি ভাল কন্ডিশনে থাকবে। অর্থাৎ সে আন্তর্জাতিক ম্যাচে খেলতে পুরোপুরি প্রস্তুত থাকবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *