এশিয়া কাপ ২০১৮: নিজের কেরিয়ারের সবচেয়ে বড় ইনিংস খেলার পর মুশফিকুর রহিম একে জানালেন ধন্যবাদ
Bangladesh cricketer Mushfiqur Rahim celebrates after scoring 50 runs during the first cricket match of Asia Cup 2018 between Sri Lanka and Bangladesh in Dubai, United Arab Emirates, 9-15-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

বাংলাদেশ এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে দুর্দান্তভাবে এই টুর্নামেন্ট শুরু করেছে। গ্রুপ বি এর এই ম্যাচে বাংলাদেশ অধিয়ায়ক মাশরফি মুর্তাজা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। বাংলাদেশের শুরুটা খারাপ হয় কিন্তু মুশফিকুর রহিম আর মহম্মদ মিথুন দলকে মুশকিল থেকে তুলে সম্মানজনক স্কোর পর্যন্ত পৌঁছে দেন।

মুশফিকুর রহিম পান ম্যান অফ দ্য ম্যাচ

এশিয়া কাপ ২০১৮: নিজের কেরিয়ারের সবচেয়ে বড় ইনিংস খেলার পর মুশফিকুর রহিম একে জানালেন ধন্যবাদ 1
Bangladesh cricketer Mushfiqur Rahim plays a shot during the first cricket match of Asia Cup 2018 between Sri Lanka and Bangladesh in Dubai, United Arab Emirates, 9-15-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

বাংলাদেশের জন্য মুশফিকুর রহিম দুর্দান্ত ব্যাট করেন। প্রথম ওভারের পরই পিচে আসা রহিম দুর্দান্ত ব্যাটিং করে নিজের দলকে ২৬২ রানে পৌঁছে দেন। তিনি নিজের দলের অর্ধেকের বেশি রান করেন।। ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার নেওয়ার পর তিনি বলেন,

“ আমি নিজের ইনিংসের জন্য আল্লাহকে ধন্যবাদ জানাই। আগামি রাউন্ডে পৌঁছনোর জন্য আমদের দুটি ম্যাচ জেতার প্রয়োজন রয়েছে। মিথুন দুর্দান্ত ব্যাট করেছে আর আমি জানতাম যে ব্যাটিং করা সহজ আর আমি চান্স নিয়েছি। যখন আমি তামিমকে আসতে দেখি তো আমার মনে হয় ওর আর দেশের জন্য আমার কিছু করা উচিত”।

তিনি নিজের ফর্মের ব্যাপারে বলেন,

“ গত এক বছরে আমি ভাল ফর্মে ছিলাম, কিন্তু লম্বা ইনিংস খেলতে পারছিলাম না। আমি খুশি যে দলের জন্য যোগদান দিতে পেরেছি”।

রহিমের কেরিয়ারের সবচেয়ে বড় ইনিংস

এশিয়া কাপ ২০১৮: নিজের কেরিয়ারের সবচেয়ে বড় ইনিংস খেলার পর মুশফিকুর রহিম একে জানালেন ধন্যবাদ 2
Bangaldesh cricketer Mushfiqur Rahim celebrates his 100 runs during the first cricket match of Asia Cup 2018 between Sri Lanka and Bangladesh in Dubai, United Arab Emirates, 9-15-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

একদিক থেকে যেখানে উইকেট পড়তে থাকে সেখানে অন্যদিকে মুশফিকুর রহিম নিজের ষষ্ঠ ওয়ানডে সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১৫০ বলে ১১টি চার ৪টি ছক্কার সাহায্যে ১৪৪ রানের ইনিংস খেলেন। তিনি তৃতীয় উইকেটের জন্য মহম্মদ মিথুনের সঙ্গে ১৩১ রানের পার্টনারশিপ গড়েন। শেষ উইকেটের জন্যও তিনি আহত তামিল ইকবালের সঙ্গেও ৩১ রান যোগ করে বাংলাদেশকে ২৬১ রানে পৌঁছে দেন। এটা ওয়ানডে ক্রিকেটে তার সবচেয়ে বড় স্কোর। এর আগে তিনি এশিয়াকাপে ২০১৪য় ১১৭ রানের পার্টনারশিপ খেলেছিলেন। বাংলাদেশের যে কোনও ব্যাটসম্যান হিসেবেই এটা ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সবচেয়ে বড় ইনিংস।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *