এশিয়া কাপ ২০১৮—মুশফিকুর রহিম লঙ্কার ডঙ্কা বাজানোর পর বললেন এটা তো সবে মাত্র শুরু

বাংলাদেশের প্রাক্তণ অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম ইউএইর আতিথেয়তায় শুরু হওয়া এশিয়া কাপের প্রথম ম্যাচেই দুর্দান্ত ইনিংস খেলে নিজের দলকে দুর্দান্ত জয় এনে দেন। বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৪৪ রানের ইনিংস খেলে নিজের ওয়ানডে কেরিয়ারের সবচেয়ে বড় স্কোর করেন।

নিজের কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ ইনিংস খেলার পর খুশি মুশফিকুর রহিম
এশিয়া কাপ ২০১৮—মুশফিকুর রহিম লঙ্কার ডঙ্কা বাজানোর পর বললেন এটা তো সবে মাত্র শুরু 1
শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩১ বছরের বাংলাদেশী ব্যাটসম্যান মুশফিকুর রহিম নিজের ওয়ানডে কেরিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করে নিজের দলকে ১৩৭ রানে জয় এনে দেন। এই ইনিংস খেলার পর মুশফিকুর রহিম ভীষণই খুশি। আর এই ইনিংসকে তিনি নিজের কেরিয়ারের সবচেয়ে সেরা ইনিংসের একটি বলে উল্লেখ করেছেন।

এটা আমার কেরিয়ারের সবচেয়ে ভাল ইনিংস, কিন্তু করতে পারি এর থেকেও ভালো
এশিয়া কাপ ২০১৮—মুশফিকুর রহিম লঙ্কার ডঙ্কা বাজানোর পর বললেন এটা তো সবে মাত্র শুরু 2
মুশফিকুর রহিম জানিয়েছেন, “আমি এখন এটাই বলতে পারি যে এটা আমার জীবনের সবচেয়ে সেরা ইনিংস। অনেক লোকেই এটাই বলছেন হয়ত, কিন্তু ভবিষ্যতে এর চেয়েও ভাল ইনিংস খেলতে পারি। কিন্তু এখনও পর্যন্ত এই ইনিংস আমার কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ ইনিংস”।

আমি আমার যোগদানের কোনও খাতা রাখতে চাইনা
এশিয়া কাপ ২০১৮—মুশফিকুর রহিম লঙ্কার ডঙ্কা বাজানোর পর বললেন এটা তো সবে মাত্র শুরু 3
বাংলাদেশকে নিজের দমে বেশ কিছু ম্যাচে জয় এনে দেওয়া রহিমকে যখন তার দ্বারা দলকে জয় এনে দেওয়ার ব্যাপারে প্রশ্ন করা হয় তখন তিনি হেসে বলেন, “সতভাবে বলতে গেলে আমি এটা কখনও গুনিনি আর এই ধরণের কোনও গুনতি করতেও চাই না। আসলে আমি এত ম্যাচ জিততে চাই যে তার খাতা পর্যন্ত যাতে না রাখতে পারি। আমি আরও যোগদান দেওয়ার চেষ্টা করব আর জয় এনে দেওয়ার প্রচেষ্টায় থাকব”।

এই গ্রীষ্মে আমরা করছি কড়া মেহনত আর সমপর্ন
এশিয়া কাপ ২০১৮—মুশফিকুর রহিম লঙ্কার ডঙ্কা বাজানোর পর বললেন এটা তো সবে মাত্র শুরু 4
ইউএইর গরম আবহাওয়ায় ম্যাচ প্র্যাকটিস করা আর তার দ্রুত পরেই ম্যাচ খেলা নিয়ে মুশফিকুর রহিম বলেন, “ আমরা এই পরিস্থিতিতে প্রদর্শন করার জন্য সক্ষম হওয়ার প্র্যাকটিস করেছি। সম্ভবত এই রকমের গরমে আমাদের আগে কখনও খেলার সুযোগ হয় নি। কিন্তু আমরা ফিটনেশের উদ্দেশ্যে যে মেহনত করেছি, তাকে বেশিরভাগই মিডিয়া দেখেও দেখে নি, কিন্তু আমরা আপনাদের (মিডিয়া) দেখছি না। আমরা রানিং সেশন সকাল ৭ অথবা ৮ টার সময়ই শুরু করে দিই, কারণ সাধারণভাবে আপনি ১০টা অথবা ১১টায় পৌঁছন। এটা কড়া মেহনত আর সমপর্নকেই দেখায়। সম্ভবত কাল আমি গরম সত্বেও ফিটনেস দেখিয়েছি। কিন্তু আমাদের মধ্যে এটা যে কেউ করতে পারে। আমাদের সকলেরই বিশ্বাস যে আমরা যে কোনও পরিস্থিতিকে দূর করতে পারি আর আত্মবিশ্বাসকে শেষ ম্যাচ পর্যন্ত রাখতে পারি”।
এশিয়া কাপ ২০১৮—মুশফিকুর রহিম লঙ্কার ডঙ্কা বাজানোর পর বললেন এটা তো সবে মাত্র শুরু 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *