এশিয়া কাপ ২০১৮: আফাগানিস্থানের বিরুদ্ধে ম্যাচে মুশফিকুর রহিম আর মুস্তাফিজুর হতে পারেন দল থেকে বাইরে

বাংলাদেশ দল এশিয়া কাপ ২০১৮তে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৩৭ রানের বড় জয় হাসিল করে টুর্নামেন্টে দুর্দান্ত শুরুয়াত করে। এই জয়ের হিরো হন মুশফিকুর রহিম। তিনি ১৪৪ রান করে নিজের দলকে একটি সম্মানজনক স্কোরে পৌঁছে দেন। বাংলাদেশ আজ বৃহস্পতিবার আফগানিস্থানের বিরুদ্ধে এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে। শেখ জায়েদ স্টেডিয়ামে হতে চলা এই ম্যাচে রহিম আর মুস্তাফিজুর রহমানকে দলের বাইরে রাখা আশা করা হচ্ছে।

এই কারণে হতে পারেন দলের বাইরে

এশিয়া কাপ ২০১৮: আফাগানিস্থানের বিরুদ্ধে ম্যাচে মুশফিকুর রহিম আর মুস্তাফিজুর হতে পারেন দল থেকে বাইরে 1
Bangladesh’s Mushfiqur Rahim celebrates scoring a century during the one day international cricket match of Asia Cup between Sri Lanka and Bangladesh in Dubai, United Arab Emirates, Saturday, Sept. 15, 2018. (AP Photo/Aijaz Rahi)

শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাটিং করার সময় মুশফিকুর রহিমের পাঁজরে চোত লেগে গিয়েছিল। যে কারণে তিনি ফিল্ডিং করতে মাঠে নামতে পারেন নি। এই কারণেই তাকে এই ম্যাচে দলের বাইরে রাখা হতে পারে। অনুদিকে মুস্তাফিজুর রহমানও নিজের কেরিয়ারে চোটের সঙ্গে লড়াই করে চলেছেন। এই কথা মাথায় রেখে টিম ম্যানেজমেন্ট তাকে বিশ্রাম দিতে পারে। আগামি ম্যাচ বাংলাদেশকে সুপার-৪ এ খেলতে হবে। যেখানে তাদের বোলিংয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। যদি এমনটা হয় তাহলে নাজমুল হুসেন অথবা আবু হায়দার নিজের অভিষেক করতে পারেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের হাতে ফ্র্যাকচার হয়ে গিয়েছিল।যে কারণে তিনি এশিয়া কাপ থেকেই ছিটকে গিয়েছেন।
এশিয়া কাপ ২০১৮: আফাগানিস্থানের বিরুদ্ধে ম্যাচে মুশফিকুর রহিম আর মুস্তাফিজুর হতে পারেন দল থেকে বাইরে 2
আফগানিস্থান আর বাংলাদেশ দুই দলই শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় হাসিল করেছে। ফলে শ্রীলঙ্কা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। অন্যদিকে এই দুই দলের মধ্যে সুপার ফোরের ম্যাচ খেলা হবে। দুই দলেরই প্রচেষ্টা থাকবে যে এই ম্যাচে বড় জয় হাসিল করে বিপক্ষের উপর মানসিক চাপ তৈরি করে রাখতে। যার ফায়দা আগামি ম্যাচেও পাওয়া যেতে পারে। আফগানিস্থানের তরফে ইনসাউল্লাহ আর রহমত শাহ দুর্দান্ত ব্যাটিং করেছিল। এই ম্যাচেও এই দুই ব্যাটসম্যান বড় স্কোরার প্রমানিত হতে পারেন। অন্যদিকে যদি বাংলাদেশের তরফে মুশফিকুর রহমান দল থেকে বাদ পড়েন তো রান করার দায়িত্ব লিটন দাস, শাকিব আল হাসান আর মহম্মদ মিথুনের মত ব্যাটসম্যানদের উপর থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *