ভারত বনাম বাংলাদেশ: হারের পর মাশরফি মুর্তজা ভারত ছাড়াও এই দলকে বললেন এশিয়া কাপের মজবুত 1

এশিয়া কাপে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। দলে আজ জাদেজার প্রত্যাবর্তন হয়েছিল। দলে তাকে হার্দিক পান্ডিয়ার জায়গায় শামিল করা হয়।

বাংলাদেশের ব্যাটসম্যানরা হলেন ফেল

ভারতের বোলাররা দীর্ঘ সময় পর ভারতীয় দলে প্রত্যাবর্তন করা রবীন্দ্র জাদেজার নেতৃত্বে দুর্দান্ত প্রদর্শন করে বাংলাদেশকে মাত্র ১৭৩ রানে অলআউট করে দেয়। যেখানে জাদেজা চার উইকেট নেন সেখানে সিমার জসপ্রীত বুমরাহ আর ভুবনেশ্বর কুমার তিনটি করে উইকেট নেন। ফলাফল এই হয় যে বাংলাদেশের দল মাত্র ৪৯.১ ওভারেই অলআউট হয়ে যায়।

ভারতের আরও এক সহজ জয়

ভারত বনাম বাংলাদেশ: হারের পর মাশরফি মুর্তজা ভারত ছাড়াও এই দলকে বললেন এশিয়া কাপের মজবুত 2
Bangladesh batsman Shakib Al Hasan leaves the field after being dismissed during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 21, 2018. (Photo by Ishara S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত দুর্দান্ত শুরুয়াত করে। এই ম্যাচে ভারতের হয়ে প্রথম উইকেট জুটিতে ধবন এবং রোহিত শরমা ৬০ রানের পার্টনারশিপ গড়েন। এরপর ধবন ৪০ রান করে আউট হয়ে যান। তার আউট হওয়ার পর রোহিত এবং রায়ডু দলের ইনিংস সামলানোর কাজ করেন। তবে রায়ডুও বিশেষ কিছু করে উঠতে পারেন নি আর ১৩ রান করে আউট হয়ে যান। এরপর ধোনি এবং রোহিত দলকে সামলে নিয়ে দলকে জয় এনে দেন।

আফগানিস্থানকে হারানো সহজ হবে না

ম্যাচের পর মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে মুর্তজা জানান,

“যদি আজ আপনি আমাদের ব্যাটিং দেখেন তো দেখতে পাবেন যে আমরা একবার আবারও শুরুয়াতেই উইকেট হারিয়ে ফেলেছি। শ্রীলঙ্কার বিরুদ্ধেও আমাদের সঙ্গে এটাই হয়েছিল, কিন্তু তখন মিডল অর্ডার দায়িত্ব নিয়েছিল। আমাদের ব্যাটসম্যানদের আরও বেশি দায়িত্ব নিতে হবে। আমরা এই উইকেটে ২৬০ রান তুলতে পারতাম। আপনি বোলারদের ৫০ ওভারে ১৭০ রান ডিফেন্ড করতে বলতে পারেন না। আমরা এখনও এশিয়া কাপে রয়েছি। একটি ভালো ইনিংস আমাদের দিশা বদলাতে পারে আমার আশা রয়েছে দল আফগানিস্থানকে হারাতে সফল হবে। ওদের হারানো একটু মুশকিল। আমাদের নিজেদের ভরসা দিতে হবে যে আমরা আরও একবার প্রত্যাবর্তন করতে পারি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *