মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল শুরু হওয়ার আগেই নিজেদের নাম করল এই বড়ো রেকর্ড, সিএসকে আর কেকেআরকে ফেলল পেছনে

ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমের গুঞ্জন এখন আলাদাভাবেই আসছে। ক্রিকেট সমর্থকরা বিশ্বের সবচেয়ে হাই প্রোফাইল টি-২০ ক্রিকেট লীগের আগামী মরশুমের অধীর আগ্রহে অপেক্ষা করছে। যার শুরু হওয়ার পর সমর্থকরা প্রায় দেড় মাস পর্যন্ত সম্পূর্ণভাবে এই লীগের জ্বরে ডুবে থাকবেন।

আইপিএলের উদ্বোধনী ম্যাচ খেলা হবে মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল শুরু হওয়ার আগেই নিজেদের নাম করল এই বড়ো রেকর্ড, সিএসকে আর কেকেআরকে ফেলল পেছনে 1

আইপিএলের আগামী মরশুমের শুরু আগামী মাসের ২৯ তারিখ অর্থাৎ ২৯ মার্চ থেকে হবে। আইপিএল গর্ভনিং কাউন্সিল আইপিএল ১৩র জন্য উদ্বোধনী ম্যাচের ঘোষণা করে দিয়েছে যেখানে চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে ম্যাচ খেলা হবে। গত বিজেতা আর সবচেয়ে বেশিবার আইপিএলের খেতাবের স্বাদ দেওয়া মুম্বাই ইন্ডিয়ান্স আর গতবারের রানার্স আপ দলের মধ্যে শুরুর ম্যাচ খেলা হবে যা মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে।

আইপিএলের উদ্বোধনী ম্যাচ সবচেয়ে বেশি খেলার বিষয়ে মুম্বাই ইন্ডিয়ান্স এগিয়ে

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল শুরু হওয়ার আগেই নিজেদের নাম করল এই বড়ো রেকর্ড, সিএসকে আর কেকেআরকে ফেলল পেছনে 2

আইপিএলের আগামী মরশুমের উদ্বোধনের ম্যাচের ঘোষণা হওয়ার সঙ্গেই এখানে চারবারের চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ান্স একটি বড়ো রেকর্ড নিজেদের নামে নথিভূক্ত করে ফেলে কলকাতা নাইট রাইডার্স আর চেন্নাই সুপার কিংসের মতো দলগুলিকে পেছনে ফেলে দিয়েছে। হ্যাঁ, আইপিএলের উদ্বোধনের ম্যাচের ঘোষণা হওয়ার সঙ্গেই মুম্বাই ইন্ডিয়ান্স এখন আইপিএলের ইতহাসের সবচেয়ে বেশিবার উদ্বোধনী ম্যাচ খেলা টিম হয়ে যাবে। এর আগে সবচেয়ে বেশিবার কলকাতা নাইট রাইডার্স ৬বার উদ্বোধন ম্যাচ খেলেছে, তো অন্যদিকে এখন চেন্নাই সুপার কিংসও ৬ বার উদ্বোধনী ম্যাচ খেলতে চলেছে।

মুম্বাই ইন্ডিয়ান্স এবার খেলতে চলেছে সপ্তমবার উদ্বোধনী ম্যাচ

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল শুরু হওয়ার আগেই নিজেদের নাম করল এই বড়ো রেকর্ড, সিএসকে আর কেকেআরকে ফেলল পেছনে 3

এখন মুম্বাই ইন্ডিয়ান্স দল এমন দল হয়ে যাবে যারা আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ৭বার উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে। তো অন্যদিকে চেন্নাই সুপার কিংস আর কলকাতা নাইট রাইডার্স সংযুক্তভাবে ৬বার উদ্বোধনী ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে চলে আসবে। যদি আইপিএলে সবচেয়ে বেশি ফাইনাল ম্যাচ খেলা দলের কথা বলা হয় তো সবচেয়ে বেশিবার খেতাবি লড়াইতে অংশ চেন্নাই সুপার কিংস নিয়েছে যারা ৮বার ফাইনাল ম্যাচ খেলেছে, কিন্তু মাত্র ৩ বারই চ্যাম্পিয়ন হতে পেরেছে। অন্যদিকে দ্বিতীয় সবচেয়ে বেশি ফাইনাল ম্যাচ খেলা দল হল মুম্বাই ইন্ডিয়ান্স, যারা ৫বার ফাইনাল খেলেছে আর চার বার খেতাব জিয়েছে।
আপনাদের জানিয়ে দিই যে শুরুতে আইপিএল আর বিসিসিআই উদ্বোধন ম্যাচের বেশকিছু নিয়ম রেখেছিল। কিন্তু কিছু মরশুম পরেই নিয়ম হয় যে যে দল গত বছরের ফাইনালে পৌঁছেছে তাদের মধ্যে একটি দল অবশ্যই উদ্বোধনী ম্যাচের অংশ হবে। এই কারণে সিএসকে, মুম্বাই, আর কেকেআর সবচেয়ে বেশি উদ্বোধন ম্যাচ খেলেছে।

সবচেয়ে বেশি উদ্বোধনী ম্যাচ খেলা দল

মুম্বাই ইন্ডিয়ান্স – ৭ বার

চেন্নাই সুপার কিংস – ৬ বার

কলকাতা নাইট রাইডার্স – ৬ বার

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর – ৩ বার

ডেকান চার্জাস – ১ বার

দিল্লি ক্যাপিটালস – ১ বার

পুণে সুপার জায়ান্টস – ১ বার

সানরাইজার্স হায়দ্রবাদ – ১ বার

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *