RCBvsMI: টস রিপোর্ট: মুম্বাই জিতল টস, চাপের মুখে বিরাট করলেন দলে বড়ো পরিবর্তন 1

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর মুম্বাই ইন্ডিয়ান্সের দল সোমবার আইপিএল ২০২০-র দশম ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে। এই ম্যাচের আগে বিরাট কোহলির নেতৃত্বাধোন আরসিবি আর রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স বর্তমান মরশুমে দুট করে ম্যাচ খেলেছে। এই ম্যাচে দুই দলই এই মরশুমে নিজেদের দ্বিতীয় জয় হাসিল করার লক্ষ্য মাঠে নামবে।

পরিসংখ্যানের আধারে ব্যাঙ্গালোরের উপর ভারি মুম্বাই

RCBvsMI: টস রিপোর্ট: মুম্বাই জিতল টস, চাপের মুখে বিরাট করলেন দলে বড়ো পরিবর্তন 2

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর মুম্বাই ইন্ডিয়ান্স এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে ২৭ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে আরসিবি ৯ বার জয় লাভ করেছে আর মুম্বাই ইন্ডিয়ান্স ১৮বার ম্যাচ জিতেছে। এই অবস্থায় রেকর্ডের দিক থেকে মুম্বাই ইন্ডিয়ান্স আরসিবির চেয়ে অনেকটাই এগিয়ে। তবে যতই আরসিবির দল মুম্বাইয়ের চেয়ে পেছিয়েছে থাকুক কিন্তু এটা এমন একটা দল যারা নিজেদের দিনে যে কোনো দলকে ধরাশায়ী করে দিতে পারে। এই কারণে মুম্বাইয়ের উচিৎ নয় বিরাট কোহলির দলকে হালকাভাবে নেওয়া।

বিরাট কোহলির ব্যাট নিরব

RCBvsMI: টস রিপোর্ট: মুম্বাই জিতল টস, চাপের মুখে বিরাট করলেন দলে বড়ো পরিবর্তন 3

আরসিবির অধিনায়ক বিরাট কোহলির ব্যাট আইপিএল ২০২০-তে এখনো পর্যন্ত একদম নিশ্চুপ। গত দুটি ম্যাচে তিনি ব্যাট হাতে ব্যর্থ। তবে তিনি যে শৈলীর ব্যাটসম্যান তাতে বেশিদিন পর্যন্ত তাকে বড়ো স্কোর করা থেকে আটকানো যাবে না। এই কারণে এখানে সোমবার হতে চলা এই ম্যাচে কোহলির নজর নিজের ফর্মে ফেরার দিকে থাকবে। কোহলি একথা জানেন যে দল তার উপর অনেকটাই নির্ভরশীল। তাঁর ব্যাট শান্ত থাকার মানে ব্যাঙ্গালোরের অর্ধেক শক্তি শেষ হয়ে যাওয়া। এই কারণে কোহলির পুরো মনোযোগ মুম্বাইয়ের দুর্দান্ত বোলিংয়ের সামনে রান করার দিকে থাকবে। বোলিংয়ে রোহিতও সামান্য সতর্ক থাকতে চাইবেন কারণে সামনে বিশ্বের দুই শ্রেষ্ঠ ব্যাটসম্যান কোহলি আর ডেভিলিয়র্স রয়েছেন।

মুম্বাই জিতল টস, নিল বোলিংয়ের সিদ্ধান্ত

RCBvsMI: টস রিপোর্ট: মুম্বাই জিতল টস, চাপের মুখে বিরাট করলেন দলে বড়ো পরিবর্তন 4

আপনাদের জানিয়ে দিই এই ম্যাচের টস মুম্বাই ইন্ডিয়ান্স জেতে আর তারা শিশিরকে মাথায় এখে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স এই ম্যাচে একটি পরিবর্তন করেছে দলে। সৌরভ তেওয়ারির জায়গায় ঈশান কিষাণের দলে জায়গা গিয়েছে। অন্যদিকে গত ম্যাচে লজ্জাজনকভাবে হেরে আসা বিরাট কোহলি এই ম্যাচের জন্য দলে তিনটি পরিবর্তন করেছে। এই ম্যাচে জোস ফিলিপ, ডেল স্টেইন আর উমেশ যাদবের জায়গায়, অ্যাডাম জাম্পা, ইশুরু উদানা আর গুরকিরাত মানকে দলে শামিল করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *