ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে ‘ছোট ভাই’ বলে উল্লেখ করলেন, ভারতীয় অফ-স্পিনার হরভজন সিং। পাশাপাশি তিনি এটাও জানালেন, আইপিএলে এক সময় বিরাটকে নিজেদের দল- মুম্বই ইন্ডিয়ান্সে নেওয়ার চেষ্টা করেছিল। প্রসঙ্গত, ভারত অধিনায়ক আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অধিনায়ক।

পুণেতে একটি অনুষ্ঠানে ভাজ্জিকে সাংবাদিকরা মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকরের সঙ্গে বিরাট কোহলির তুলনামুলক আলোচনা নিয়ে কথা বলতে বললে, ভারতীয় এই স্পিনারটি বলেন, “কোনও সন্দেহ নেই বিরাট একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। কিন্তু শচীন চিরদিনই ১-নম্বর থেকে যাবেন। আর বিরাট শুধুমাত্র নিজেকে সবসময়ই চুড়ান্ত ফিট রাখে তাই নয়, ও অন্যদেরও ফিট থাকার জন্য সবসময়ই উৎসাহিত করে থাকে। বিরাট সবসময়ই নিজেকে উচ্চস্তরে নিয়ে যাওয়ার জন্য সচেষ্ট।”

গত সোমবারই বেঙ্গালুরুতে এবারের আইপিএলের জন্য ক্রিকেটারদের নিলাম অনুষ্ঠিত হয়েছে। সেই আলোচনা উঠলে পুরনো স্মৃতি হাতড়ে ভাজ্জি বলেন, “বিরাট যখন তরুণ ক্রিকেটার, তখন আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে দলের নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল।” উল্লেখ্য আইপিএলের প্রথম সংস্করণে তথা ২০০৮ সালে বিজয় মালিয়ার মালিকানাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিরাটকে মাত্র ৩০ হাজার ডলারে নিজেদের দলে নেয়। আর এখন প্রায় এক দশক হতে চলল, সেই আরসিবি-তেই রয়েছেন বিরাট। এর মাঝে ২০১১ সালে আইপিএল নিলামের আগে টিম ম্যানেজমেন্টের কাছে সর্বোচ্চ চার জন ক্রিকেটারকে দলে ধরে রাখার অপশন দেওয়া হয়েছিল। সেক্ষেত্রে শুধুমাত্র বিরাটকেই ধরে রেখেছিল আরসিবি। এটাও মনে রাখতে হবে, বিরাটের মত হরভজন সিংও প্রথম আইপিএল থেকে একই দলের (মুম্বই ইন্ডিয়ান্স) হয়ে খেলে আসছেন।

  • SHARE

    আরও পড়ুন

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট
    বুধবার চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা আইপিএলের রুদ্ধশ্বাস ডার্বি ম্যাচের সাক্ষী হয়ে থাকল। আইপিএলের দুই দক্ষিণী দৈত্যের লড়াই প্রত্যক্ষ...

    আইপিএল ২০১৮: নিজেদের শক্তি কতটা বাস্তবে এটা অনেকেই জানে না : ধোনি

    এই মরশুমের আরও একটি রুদ্ধশ্বাস আইপিএল লড়াইয়ের উদাহরণ থাকল আরসিবি বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ। একে অপরকে...

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...