আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর

আইপিএল ২০২০র নিলামের জন্য সমস্ত ফ্রেঞ্চাইজিগুলি ঘরোয়া ক্রিকেটের উদীয়মান তারকাদের সঙ্গে সঙ্গে বিদেশী প্রতিভাদের প্রতিও কড়া নজর রেখেছে যাতে তাদের দলে শামিল করে দলকে ব্যালান্স রাখতে পারে। সমস্ত দলগুলিই বেশকিছু খেলোয়াড়দের রিলিজ তথা রিটেন করেছে। মুম্বাই ইন্ডিয়ান্সও নিজের দল থেকে বেশিকিছু খেলোয়াড়দের এবার বাইরের রাস্তা দেখিয়েছে। এদের মধ্যে ময়ঙ্ক মারকান্ডে, এভিন লুইস, যুবরাজ সিং, বেন কাটিং, আলজারি জোসেফ, রসিক সালাম, বারিন্দর সারিন, অ্যাডম মিলনে, পঙ্কজ জয়সওয়াল তথা আর বেশি কিছু নাম শামিল রয়েছে।

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর 1

এতগুলি খেলোয়াড়কে বাদ দেওয়ার পর স্বাভাবিক যে নিলামে তারা কিছু নতুন মুখকে কিনবে। মুম্বাই ইন্ডিয়ান্সের পকেটে বর্তমানে ১৩ কোটি ৫০ লাখ টাকা রয়েছে আর তারা একজন বিদেশী সহ মোট ২জন খেলোয়াড়কে কিনতে পারে। বেন কাটিং আর অ্যাডাম মিলনকে রিলিজ করায় বোলিংয়ে প্রভাব দেখা যেতে পারে। এছাড়াও এভিন লুইসও আন্তর্জাতিক স্তরে ভালো আর দল তাকে রিলিজ করে দিয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের পকেটে বাকি বাঁচা টাকায় ব্যবহার সঠিকভাবে করতে চাইবে আর কিছু নতুন নামকে দলের সঙ্গে যুক্ত করার জন্য তারা নিলাম প্রক্রিয়ায় অংশগ্রহণ করবে। একাহ্নে আমরা ৩জন এমন খেলোয়াড়ের কথা বলব যাদের মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের দলে আগামী মরশুমের জন্য কিনতে পারে।

জয় গোকুল বিস্ত

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর 2

জয় গোকুল বিস্ত ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের হয়েই খেলেন। বিস্তের বর্তমান সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুর্দান্ত প্রদর্শন রয়েছে। তিনি ৪৪, ৪৮, ৫৪, তথা ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। মুম্বাইয়ের এই আক্রামণাত্মক ব্যাটসম্যান ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও মুম্বাইকে সহযোগীতা করতে পারেন। মুম্বাইয়ের প্লেয়িং ইলেভেনে চার নম্বরে কোনো নিশ্চিত ব্যাটসম্যান নেই। বিস্ত এই জায়গা ভরতে অনেকটাই সফল হতে পারেন।

মুশফিকুর রহিমকে আইপিএলে ২০২০তে মুম্বাই কিনতে পারে

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর 3

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সেরা খেলোয়াড়দের মধ্যে একজন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের নাম ক্রিকেটেও ভালো খেলোয়াড় হিসেবে পরিচিত। মুশফিকুর রহিম একজন দুর্দান্ত উইকেটকিপার ব্যাটসম্যান যিনি বাংলাদেশের জন্য ম্যাচ উইনারদের একজন। মুশফিকুর রহিম এখনো বাংলাদেশ দলের একজন গুরুত্বপূর্ণ অংশ কিন্তু তিনি কখনো আইপিএল খেলার সুযোগ পাননি। মুশফিকুর রহিম নিজের নাম বেশ কয়েকবার আইপিএল নিলামে রেখেছেন কিন্তু তাকে হাত খালিই থাকতে হয়। এই ব্যাটসম্যান মুম্বাইকে মিডল অর্ডারে ভালো বিকল্প প্রদান করতে পারেন।

অ্যাডাম জাম্পা

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর 4

মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের স্পিন বোলার ময়ঙ্ক মারকান্ডেকে আগামী মরশুমের জন্য রিলিজ করে দিয়েছে। এখন তাদের একজন লেগ স্পিনারের প্রয়োজন রয়েছে, যদি তারা নিলাম চলাকালীন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে নিনে নেয় তো তাদের এই অভাব দূর হয়ে যাবে। অ্যাডাম জাম্পা আইপিএলের সঙ্গে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ আর বিগব্যাশ লীগেও ভালো প্রদর্শন করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *