আসন্ন নিলামে এই তিন খেলোয়াড়কে টার্গেট করতে চলেছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স 1

আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে আয়োজিত হবে আসন্ন আইপিএল ২০২১ এর নিলাম। আর সেই নিলাম নিয়ে উৎসাহী ক্রিকেট বিশ্ব। ইতিমধ্যেই সমস্ত দল নিজেদের রিলিজড ও রিটেইন্ড খেলোয়াড়দের তালিকা পেশ করেছে, আর আসন্ন নিলামে নিজেদের দলকে শক্তিশালী করতে বড় খেলোয়াড়দের টার্গেট করবে। সেদিক থেকে, মুম্বই ইন্ডিয়ান্স অত্যন্ত শক্তিশালী একটি স্কোয়াড এবং তেমন বিশেষ নতুন খেলোয়াড় তাদের প্রয়োজন হবে না।

আসন্ন নিলামে এই তিন খেলোয়াড়কে টার্গেট করতে চলেছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স 2

তবে আসন্ন আইপিএল এর আগে তারা মিচেল ম্যাকলেনেঘান, নাথান কুল্টার নাইল, জেমস প্যাটিনসন, শেরফান রাদারফোর্ড, লাসিথ মালিঙ্গা, প্রিন্স বলবন্ত রাই, দিগবিজয় দেশমুখকে ছেড়েছে। ফলে দলে নতুন খেলোয়াড় আনতেই হবে মুম্বইকে। আর এই পরিস্থিতিতে আসন্ন নিলামে এই তারকা ও তরুণ খেলোয়াড়দের টার্গেট করতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স টিম ম্যানেজমেন্ট।

১. বিষ্ণু সোলাঙ্কি 

Vishnu Solanki, IPL 2021 Auction, Mumbai Indians

বরোদার এই ক্রিকেটার ইতিমধ্যেই নজর কেড়েছেন সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। কোয়ার্টার ফাইনালে হরিয়ানার বিরুদ্ধে অপরাজিত ৭১ রানের দুর্ধর্ষ ইনিংসই খেলেননি, শেষ তিন বলে ৬, ৪, ৬ মেরে দুর্দান্ত জয় এনে দেন বরোদাকে। এছাড়া গ্রুপ পর্যায়ে অপরাজিত ৫৯ ও অপরাজিত ৪২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন বিষ্ণু। সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে তামিলনাড়ুর কাছে হেরে যায় বরোদা, কিন্তু ২৮ বছরের এই ব্যাটসম্যানের হিটিং অ্যাবিলিটি দেখে মুম্বই নিশ্চিতরুপে ওনাকে টার্গেট করবে।

২. জলজ সাক্সেনা

 IPL 2021 Auction, Mumbai Indians

মুম্বই ইন্ডিয়ান্সের একমাত্র দুর্বলতার কথা বলতে গেলে বলা যায় স্পিন বিভাগে অনভিজ্ঞতা। তরুণ লেগ স্পিনার রাহুল চাহার ভালো পারফর্ম করলেও সেরকম ভালো ব্যাক আপ নেই মুম্বইয়ের। ফলে আসন্ন নিলামে স্পিন বিভাগকে শক্তিশালী করতে অভিজ্ঞ স্পিনার অলরাউন্ডার জলজ সাক্সেনাকে টার্গেট করতে পারে পাঁচবারের আইপিএল জয়ী এই ফ্র্যাঞ্চাইজি। সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ১০ উইকেট নিয়েছেন এই অফ স্পিনার। এছাড়া ব্যাটের হাতও বেশ ভালো জলজের, রঞ্জিতে বড় বড় রান রয়েছে তাঁর নামে।

৩. বিলি স্ট্যানলেক

 IPL 2021 Auction, Mumbai Indians, Billy Stanlake

এতগুলি বিদেশী পেসারদের রিলিজ করায় তৃতীয় পেসার হিসেবে কোনও বিদেশী বোলারকেই নিলামে নেবে মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু তাদের পার্সে কম অর্থ থাকায় সেভাবে বড় নামের দিকে যেতে পারবে না তারা। ফলে অস্ট্রেলিয়ার দীর্ঘকায় পেসার বিলি স্ট্যানলেককে নিতে চাইবে মুম্বই। সদ্য সানরাইজার্স হায়দ্রাবাদ এই তারকা পেসারকে রিলিজ করেছে। ফলে আসন্ন নিলামে স্ট্যানলেককে টার্গেট করতেই পারে মুম্বই।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *