প্রথম ম্যাচে হারের পর নাইটদের বিরুদ্ধে বড়সড় বদল নিয়ে ফিরছে মুম্বই ইন্ডিয়ান্স 1

আইপিএল ১৩ এর উদ্বোধনী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী চেন্নাই সুপার কিংসের কাছে হারের পর এবার নতুন মেজাজে মাঠে নামতে মরিয়া মুম্বই ইন্ডিয়ান্স। আগামী বুধবার শক্তিশালী কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সাবধানী ভূমিকা নিতে চাইছে মুম্বই। কি ফর্মুলায় আগামী ম্যাচ নামবে মুম্বই? দেখে নেওয়া যাক চারবারের আইপিএল জয়ীদের সম্ভাব্য একাদশ।

CSK vs MI: Shah Rukh Khan Wishes Chennai Super Kings, Mumbai Indians Ahead  Of IPL 2020 Opener | Cricket News

১. রোহিত শর্মা 

প্রথম ম্যাচে ভালো শুরু করেও মোমেন্টাম ধরে রাখতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা। ফলে এই ম্যাচে ওপেনিংয়ে নেমে কলকাতার তারকা পেসারদের সামলাতে নামবেন হিটম্যান।

Top 13: The best of Rohit Sharma for Team India - Mumbai Indians

২. কুইন্টন ডি কক

দক্ষিণ আফ্রিকার এই তারকা ওপেনার প্রথম ম্যাচে বেশ ভালো ব্যাটিং করেছিলেন। স্ট্রাইক রেটকে উপরের দিকে রেখে রান রেটের গতি বাড়াতে পারেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ফলে রোহিতের সাথে এবারেও ওপেনিং করবেন ডি কক।

MI vs SRH LIVE: Quinton de Kock's fighting 69* takes Mumbai Indians to  162/5 vs Sunrisers Hyderabad - Cricket Country

৩. সূর্যকুমার যাদব

গত ম্যাচের মত এই ম্যাচেও তিন নম্বরেই নামবেন মুম্বইয়ের রঞ্জি দলের অধিনায়ক। প্রয়োজনে ধরে খেলার মানসিকতা ও রান রেট বাড়ানোর বুদ্ধি রয়েছে এই মুম্বইকারের।

IPL 2019: Enjoying responsibility of batting at No 3 for Mumbai Indians,  says Suryakumar Yadav

৪. সৌরভ তিওয়ারি

গত ম্যাচে সকলকে অবাক করে দিয়ে দলে জায়গা পান ঝাড়খন্ডের এই বাঁ হাতি ব্যাটসম্যান। আর প্রথম ম্যাচেই বেশ ভালো খেলেছিলেন সৌরভ। ফিটনেসের দিক দিয়ে এখনও খারাপ জায়গায় থাকলেও ব্যাটিংয়ে ভালো ফর্মে থাকার দরুণ সুযোগ পাবেন প্রথম একাদশে।

Saurabh Tiwary makes 1st chance count in IPL 2017, scores 52 for Mumbai  Indians - ipl 2017 - Hindustan Times

৫. ক্রুনাল পান্ডিয়া

গত ম্যাচে ছয় নম্বরে নামার দরুণ বেশি বল খেলার সুযোগ পাননি বাঁ হাতি স্পিনার অলরাউন্ডার। মিডল অর্ডারে দায়িত্বশীল ইনিংস খেলার ক্ষমতা রয়েছে ক্রুণালের। পাশাপাশি বল হাতেও অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নেন বরোদার এই ক্রিকেটার।

Krunal will have to lead the MI's spinners in Bhajji's absence' - Rediff  Cricket

৬. হার্দিক পান্ডিয়া

মিডল ও স্লগ ওভারে দুর্ধর্ষ ব্যাটিং করে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন হার্দিক। পাশাপাশি বোলিংয়ের কার্যকরী ভূমিকা নেন তিনি। যদিও গত ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে বোলিং করেননি তিনি। কিন্তু কলকাতার বিরুদ্ধে তার মিডিয়াম পেস বোলিংকে কাজে লাগাতে চাইবে মুম্বই।

Hardik Pandya stars with late cameo in MI's 5-wicket win over RCB - The Week

৭. কাইরন পোলার্ড

শেষের দিকে বিধ্বংসী ইনিংস খেলতে অভ্যস্ত পোলার্ড। একটি ম্যাচের খারাপ পারফর্মেন্সের জেরে মুম্বইয়ের এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে বাদ দেওয়ার সাহস দেখাবে না মুম্বই টিম ম্যানেজমেন্ট।

IPL 2019 final, MI vs CSK: Kieron Pollard fined for showing dissent -  Sports News

৮. নাথান কুল্টার নাইল

প্রথম ম্যাচে বেশ ভালো বোলিং করলেও এই ম্যাচের জন্য বসতে হতে পারে জেমস প্যাটিনসনকে। পরিবর্তে দলে ঢুকতে পারেন আর এক অসি পেসার নাথান কুল্টার নাইল। মূলত ফিটনেসের কারণেই দল থেকে বাদ পড়তে পারেন প্যাটিনসন।

Wickets in UAE suit my bowling: Nathan Coulter-Nile - Sentinelassam

৯. রাহুল চাহার

স্পিনারের অভাব থাকায় স্বভাবতই দলে আবারও জায়গা পাবেন লেগস্পিনার রাহুল চাহার। যদিও নিজের লেগস্পিনে চাপ বাড়ানোর পাশাপাশি উইকেট তুলতেও সক্ষম রাহুল।

Rahul Chahar is a fabulous talent: Tendulkar - myKhel

১০. ট্রেন্ট বোল্ট

গত ম্যাচে শুরুর ওভারগুলিতে বেশ ভালো বোলিং করেছিলেন বোল্ট। ফলে নতুন বলে নাইট রাইডার্সের উপর চাপ রাখতে বোল্টকে চাইবে মুম্বই।

Mumbai Indians pacer Trent Boult unsure of participating in IPL 2020 if the  tournament is held - न्यूजीलैंड के तेज गेंदबाज ट्रेंट बोल्ट ने IPL में  खेलने को लेकर दिया बयान

১১. জসপ্রীত বুমরাহ

প্রথম ম্যাচে হতশ্রী পারফর্মেন্স সত্ত্বেও দলের সেরা বোলারকে বাইরে রাখবে না মুম্বই টিম ম্যানেজমেন্ট। মাঝের ওভারগুলির পাশাপাশি ডেথ ওভারেও ভয়ংকর বুমরাহ।

It's almost time: Jasprit Bumrah shares excitement ahead of IPL 13- The New  Indian Express

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *