নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 1

ষষ্ঠবারের জন্য আইপিএল এর ফাইনালে খেলতে নামবে মুম্বই ইন্ডিয়ান্স, আর তাদের সামনে প্রথমবার আইপিএল ফাইনালে ওঠা দিল্লি ক্যাপিটালস। দুই হেভিওয়েটের এই ম্যাচে শেষ বাজি কে মারবে, তারই অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব। এই অবস্থায় তারকাখচিত দিল্লির বিরুদ্ধে কি একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নেওয়া যাক।

What is the secret of Mumbai Indians' dominance in IPL?

১. রোহিত শর্মা

SRHvsMI: রোহিত শর্মা জানালেন সানরাইজার্সের বিরুদ্ধে পাওয়া ১০ উইকেটে লজ্জাজনক হারের কারণ

হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে মাঠে ফিরলেও খুব একটা ভালো ফর্মে নেই রোহিত শর্মা। কিন্তু ফাইনালে দুর্দান্ত শুরু পাওয়ার জন্য রোহিতের উপর অনেকটাই নির্ভর করবে মুম্বই টিম ম্যানেজমেন্ট।

২. কুইন্টন ডি কক

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 2

এই বছর দুর্দান্ত ফর্মে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এই তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। শুরু থেকে আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট করা এই বাঁ হাতি ব্যাটসম্যান অতি অবশ্যই ফাইনাল খেলবেন।

৩. সূর্যকুমার যাদব

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 3

তিন নম্বরে মুম্বই ইন্ডিয়ান্সের অন্যতম আশা ও ভরসা হয়ে উঠেছেন সূর্যকুমার যাদব। প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করেছিলেন তিনি। আর ফাইনালে সেই একই পারফর্মেন্স করতে মরিয়া এই মুম্বইকার।

৪. ঈশান কিষান

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 4

তরুণ এই উইকেটকিপার ব্যাটসম্যান অত্যন্ত ভালো ফর্মে রয়েছেন এই মরশুমে। গত ম্যাচেও দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত অর্ধশতরানের ইনিংস খেলেছেন কিষান।

৫. ক্রুনাল পান্ডিয়া

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 5

এই মুম্বই ইন্ডিয়ান্স দলের কার্যত কিছু অফ ফর্মে থাকা ক্রিকেটারদের একজন হলেন ক্রুনাল। ব্যাট হাতে সেরকম ভাবে পারফর্ম করতে পারছেন না। পাশাপাশি বল হাতে আগের তুলনায় পারফর্মেন্স অতটা ভালো নয়। কিন্তু ফাইনালে জ্বলে উঠতে চাইবেন বরোদার এই অলরাউন্ডার।

৬. কাইরন পোলার্ড

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 6

মুম্বই ইন্ডিয়ান্সের অন্যতম ভরসাযোগ্য এই অলরাউন্ডার একাধিক সময়ে নিজের দলকে ম্যাচ জিতিয়েছেন। এবং ফাইনালে পোলার্ডের রেকর্ড অসাধারণ। আবারও ফাইনালে ক্যারিবিয়ান এই অলরাউন্ডারের কাছ থেকে এক দুর্দান্ত ইনিংস চায় মুম্বই ইন্ডিয়ান্স টিম ম্যানেজমেন্ট।

৭. হার্দিক পান্ডিয়া

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 7

গত ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দুর্দান্ত ক্যামিও খেলেছিলেন হার্দিক পান্ডিয়া, যার জেরে ২০০ এর গন্ডি টপকায় মুম্বই ইন্ডিয়ান্স। যখনই ব্যাটিংয়ের সুযোগ পেয়েছেন, জ্বলে উঠেছেন হার্দিক। আর তাই ফাইনালেও তার কাছ থেকে এরকম একটি পারফর্মেন্স আশা করাই যায়।

৮. জেমস প্যাটিনসন

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 8

অস্ট্রেলিয়ার এই তারকা পেসার মুম্বই ইন্ডিয়ান্সের ভরসার পাত্র হয়ে উঠেছেন। তারকাখচিত পেস ব্রিগেডে নিজের জায়গা তৈরি করে নিয়েছেন প্যাটিনসন। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নেওয়ার পাশাপাশি সঠিক লাইন ও লেংথে বল করে আসছেন প্যাটিনসন।

৯. রাহুল চাহার

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 9

এই মরশুমে ১৫টি উইকেট নিলেও অনেক বেশি রান দিয়ে ফেলছেন তরুণ এই লেগস্পিনার। গত ম্যাচে মাত্র দুই ওভারই করতে পেরেছিলেন চাহার। কিন্তু তার প্রতি ভরসা রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের। তাই ফাইনালেও তিনিই নামবেন মুখ্য স্পিনার হিসেবে।

১০. ট্রেন্ট বোল্ট

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 10

গত ম্যাচে পায়ের চোটের জন্য মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন কিউই এই তারকা পেসার। কিন্তু গতকাল ও আজ নেটে বোলিং করতে শুরু করেছেন বোল্ট। ফলে আশা করাই যায়, ফাইনালে তিনি মাঠে নামবেন।

১১. জসপ্রীত বুমরাহ

নিজেদের পঞ্চম আইপিএল জিততে এই একাদশ নিয়ে নামতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, ফিরতে পারেন এই তারকা 11

মুম্বই ইন্ডিয়ান্স তথা এবারের আইপিএল এর সেরা বোলার হওয়ার যোগ্যতা রাখেন ভারতের এই তারকা পেসার। এই মুহুর্তে পার্পল ক্যাপের লড়াইয়ে একেবারে সমানে সমানে লড়াই করছেন কাগিসো রাবাডার সাথে। আর ফাইনালে ট্রফি নেওয়ার সাথে সাথে পার্পল ক্যাপটিও নিতে চাইবেন বুমরাহ।

Leave a comment

Your email address will not be published.