মুম্বই ইন্ডিয়ান্সের কাছে রয়েছে এই তিনটি গুণ, যার জন্য বছরের পর বছর তারা জিতবে আইপিএল খেতাব 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসর শুরু হতে যাচ্ছে আগামী ৯ এপ্রিল থেকে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের দল বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে। মুম্বই দলটি টুর্নামেন্টের ইতিহাসের দ্বিতীয় দল যারা আইপিএল ২০২০ শিরোপা জিতে তাদের শিরোপা রক্ষার করে। রোহিত শর্মার অধিনায়কত্বের অধীনে, মুম্বই এই ট্রফির দিকে টানা তৃতীয়বারের মতো নজর রাখবে। এদিকে আইপিএলে মুম্বইয়ের ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফর্মেন্সের পেছনে গুরুত্বপূর্ণ কারণ জানিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তিনি বলেছিলেন যে এই দলে অনেক ম্যাচ বিজয়ী রয়েছে এবং দলে এই ফর্ম্যাটটির শক্তিশালী খেলোয়াড় রয়েছে। আকাশও রোহিতের অধিনায়কত্বের প্রশংসা করে বলেছিলেন যে এই খেলায় তার খুব ভাল বোঝাপড়া রয়েছে।

What is the secret of Mumbai Indians' dominance in IPL?

নিজের ফেসবুক পেজে আকাশ বলেছিলেন, “ভারতীয় কোর হল মুম্বই ইন্ডিয়ান্সের বৃহত্তম শক্তি। আপনার কাছে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ইশান কিশান, হার্দিক, ক্রুনাল, বুমরাহ এবং রাহুল চাহারের মতো খেলোয়াড় রয়েছে যারা প্লেয়িং ইলেভেনে শতভাগ খেলছেন এবং তারা নিজেরাই ম্যাচে বিজয়ী। কোন দলে এমন ভারতীয় কোর রয়েছে, আপনি আর কোথাও এ জাতীয় গুণ খুঁজে পাবেন না, কারণ আপনি রোহিত শর্মার মতো ব্যাটসম্যান এবং জসপ্রীত বুমরাহের মতো কোনও বোলার বা হার্দিক পান্ডিয়ার চেয়ে সেরা অলরাউন্ডারকে খুঁজে পাবেন না। ক্রুনাল কাঁধে কাঁধ মিলিয়ে হাঁটছেন, ইশান কিশান এবং সূর্যকুমার যাদব দুর্দান্ত।”

Indian Premier League 2021, Team Profile, Mumbai Indians: Rohit Sharma's Chance To Create History | Cricket News

আকাশ রোহিতের অধিনায়কত্বের প্রশংসা করেছিলেন এবং তাকে ২৪ ক্যারেট সোনার হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেছিলেন, “তাদের দ্বিতীয় বৃহত্তম শক্তি হল রোহিত শর্মার অধিনায়কত্ব। তিনি ২৪ ক্যারেট সোনার, সেরা কাটা ডায়মন্ড যিনি গেমটি পড়তে জানেন। ম্যাচটি কেমন চলছে তা আপনি তাঁর মুখ দেখে অনুমান করতে পারবেন না। ভাল জিনিস হল গেমের প্রবাহ নিয়ন্ত্রণ করার ক্ষমতা তার রয়েছে। দলের তৃতীয় শক্তি তাদের দুর্দান্ত পেস বোলিং আক্রমণ। তাদের মধ্যে জসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, নাথান কুল্টার নীল, ধাওয়াল কুলকার্নির মতো বোলার রয়েছে, এই ধরনের বোলিং আক্রমণ কেবল দিল্লি দলেরই, যাদের নর্টজে ও রাবাদা রয়েছে। তবে, তাঁরও জসপ্রীত বুমরাহর পরিবর্তে কোনও ভারতীয় প্রতিস্থাপন নেই, কারণ সেখানে কেবল একজন বুমরাহ রয়েছে এবং সানরাইজার্স হায়দরাবাদে ভুবি রয়েছেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *