মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি ঘোষণা করে দিলেন কোচ মাহেলা জয়বর্ধনে 1

চারবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবারেও অত্যন্ত ফেভারিট। একদিকে তাদের দুর্ধর্ষ বোলিং লাইন আপ, অন্যদিকে তাদের শক্তিশালী ব্যাটিং। এই অবস্থায় টিম ম্যানেজমেন্ট নাজেহাল ১৯ সেপ্টেম্বরের উদ্বোধনী ম্যাচের প্রথম একাদশ নিয়ে।

মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি ঘোষণা করে দিলেন কোচ মাহেলা জয়বর্ধনে 2

ইতিমধ্যেই চিন্তার এক জায়গা হল ওপেনিং জুটি। এর জন্য রয়েছেন তিন মহাতারকা রোহিত শর্মা, কুইন্টন ডি কক ও ক্রিস লিন। একদিকে গত বছর থেকে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন রোহিত ও ডি কক, অন্যদিকে টি২০ ক্রিকেটে অত্যন্ত ভয়ংকর অসি ব্যাটসম্যান ক্রিস লিন।

মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি ঘোষণা করে দিলেন কোচ মাহেলা জয়বর্ধনে 3

এই অবস্থায় ওপেনিংয়ে কারা নামবেন, এই নিয়ে এবার নিজের মতামত দিলেন কোচ মাহেলা জয়বর্ধনে। এই তিন মহাতারকার মধ্যে আপাতত লিনকে বাদ রেখে অধিনায়ক রোহিত শর্মা ও ডি কককে দিয়ে ওপেনিং করাতে চান মাহেলা।

মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি ঘোষণা করে দিলেন কোচ মাহেলা জয়বর্ধনে 4

গতকালের অনলাইন প্রেস মিটে শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান হাজির ছিলেন অধিনায়ক রোহিত শর্মার সাথে। সেখানে তিনি বলেন, “অপশন থাকা সবসময় ভালো। দলে ক্রিস লিনের অন্তর্ভুক্তি নিঃসন্দেহে আমাদের শক্তি বাড়িয়েছে। কিন্তু আমাদের জন্য রোহিত আর কুইন্টনের ওপেনিং কম্বিনেশন সবসময় এগিয়ে। গত মরশুম তারা একসাথে বেশ ভালো পারফর্মেন্স দিয়েছিল।”

এই নিয়ে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক আরও বলেন, “ওনারা দুজনেই যথেষ্ট অভিজ্ঞ ক্রিকেটার এবং তারা যথেষ্ট ধারাবাহিক। আমি সর্বদাই মনে করি যে কোনও জিনিসকে কেন ভাঙব যতক্ষণ তা ঠিকঠাক আছে। তাই আমরা এই কম্বিনেশন নিয়েই চলব কিন্তু ক্রিস লিনের থাকাটা আমাদের দলকে অনেক অপশন দিয়েছে।”

মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি ঘোষণা করে দিলেন কোচ মাহেলা জয়বর্ধনে 5

এবারের আইপিএল-এর নিলামে একেবারে বেস প্রাইসে ক্রিস লিনকে তুলেছিল মুম্বই ইন্ডিয়ান্স। গত দুই মরশুম কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৮৯৫ রান করেছিলেন এবং তার স্ট্রাইক রেটও ছিল ১৩০-১৪০ এর মধ্যে।

মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি ঘোষণা করে দিলেন কোচ মাহেলা জয়বর্ধনে 6

কিন্তু সম্প্রতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে যথেষ্ট খারাপ পারফর্মেন্স ছিল লিনের। সেন্ট কিটস অ্যান্ড নেভিসের হয়ে নয়টি ম্যাচে মাত্র ১৩৮ রান করেছিলেন তিনি, যেখানে স্ট্রাইক রেট মাত্র ১০৮। সেখানে মুম্বইয়ের তারকাখচিত দলে জায়গা করে নিতে যথেষ্ট পরিশ্রম করতে হবে তা বলার অপেক্ষা রাখে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *