ট্রফি জিততে দুর্ধর্ষ রেকর্ডধারী এই পেসারকে নিয়ে আনল মুম্বই ইন্ডিয়ান্স 1

বিজোড় বছর ছাড়া আইপিএল জেতার ক্ষমতা নেই মুম্বই ইন্ডিয়ান্সের, এই ধারণাকে ভূল প্রমাণ করতে মরিয়া চারবারের আইপিএলজয়ী ফ্র্যাঞ্চাইজি। আর এবার সেই লক্ষ্যের দিকে তাকিয়ে চুড়ান্ত প্রস্তুতি শুরু মুম্বইয়ের। আজ চেন্নাইয়ের বিরুদ্ধে মাঠে নামার আগে নিজেদের ব্যাটিং লাইনআপকে পরীক্ষা করতে এবার বিশেষ পরিকল্পনা নিল মুম্বই।

IPL 2020: Defending champions Mumbai Indians will look to shrug off 2014 horror, overcome Malinga's absence | Cricket News – India TV

নেট প্র্যাকটিস ও অনুশীলনে ব্যাটসম্যানদের চাপে ফেলতে এবার আইপিএল-এর এই দুরন্ত রেকর্ডধারী পেসারকে আনল মুম্বই। ওয়েস্ট ইন্ডিজের তারকা ফাস্ট বোলার আলজারি জোসেফকে আনা হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের শিবিরে।

IPL 2019: Alzarri Joseph, Kieron Pollard help Mumbai Indians take down Sunrisers Hyderabad - cricket - Hindustan Times

তবে এই মুহুর্তে জোসেফ মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডের অংশ নন। আপাতত তাকে নেট বোলার হিসেবে আনা হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছিল, যেখানে ক্রিস লিনকে ওপেন নেটে বল করছেন আলজারি জোসেফ।

Alzarri Joseph
সূত্র – মুম্বই ইন্ডিয়ান্স ইউটিউব পেজ

জোসেফের ফিরে আসার লড়াই

এবারের আইপিএল-এর নিলামে কোনও দলই নেননি ওয়েস্ট ইন্ডিজের এই ফাস্ট বোলারকে। অথচ সীমিত ওভারের ক্রিকেটে যথেষ্ট সফল এই পেসার। ২৬টি টি২০ ম্যাচে ২৭টি উইকেট নিয়েছেন জোসেফ, যদিও তার রান রেটটিই মূল চিন্তার কারণ। ৯.৪ রান রেট আজকের টি২০ এর যুগে যথেষ্টই বেশি।

Alzarri Joseph found guilty of breaching ICC Code of Conduct

তবে গত বছর মুম্বই ইন্ডিয়ান্সের দলে বেশ বড়সড় সাড়া ফেলেছিলেন জোসেফ। কিউই পেসার অ্যাডাম মিলনের পরিবর্ত হিসেবে এসে প্রথম ম্যাচেই রেকর্ড গড়েছিলেন তিনি। সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ১৩৬ রান ডিফেন্ড করতে গিয়ে মাত্র ১২ রানে ছয় উইকেট নিয়েছিলেন জোসেফ, যা আইপিএল-এর ইতিহাসে সবথেকে সেরা বোলিং ফিগার।কিন্তু রাজস্থান রয়্যালস ম্যাচে প্রচুর রান দিয়ে আসেন তিনি, পাশাপাশি সেই ম্যাচেই কাঁধে চোট পান জোসেফ। যার ফলে গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি।

Alzarri Joseph: Just two months after overcoming personal tragedy, Windies bowler makes IPL history

কিন্তু এই বছর ফিরে আসার লড়াইয়েও কিছুটা হোঁচট খান জোসেফ। সদ্যসমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেইন্ট কিটস অ্যান্ড নেভিসের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলতে পেরেছিলেন জোসেফ, যেখানে মাত্র তিনটি উইকেট নিয়েছিলেন তিনি। ফলে মুম্বই ইন্ডিয়ান্সের তরফ থেকে এই তুচ্ছ সুযোগ পেলেও হাতছাড়া করতে রাজি ছিলেন না তিনি। আপাতত নেট বোলার হিসেবে থাকলেও কোনও বোলার চোট পেলে তার জায়গায় ঢুকে পড়তে পারেন তিনি।

Injured Alzarri Joseph out of IPL 2019 | Cricket News - Times of India

আদৌ জায়গা পাবেন প্যাটিনসন?

Cricket Australia vs New Zealand, Sydney Test: No ball debate ignites after James Pattinson wicket, video | Fox Sports

কয়েক সপ্তাহ আগে ব্যক্তিগত কারণের জন্য আইপিএল থেকে সরে যান মুম্বই ইন্ডিয়ান্সের সবথেকে অভিজ্ঞ বোলার লাসিথ মালিঙ্গা। তার জায়গায় দলে এসেছেন অস্ট্রেলিয়ার পেসার জেমস প্যাটিনসন। যদিও দলে নাথান কুল্টার নাইল – ট্রেন্ট বোল্ট – জসপ্রীত বুমরাহ থাকায় দলে সুযোগ পাওয়া খুবই কঠিন হবে এই অসি পেসারের জন্য। তবে নেটে যথেষ্টই আক্রমণাত্মক দেখা গিয়েছে প্যাটিনসনকে। লাগাতার ১৩৫-১৪০ বেগে বল করে চলেছেন তিনি। যা মুম্বই ইন্ডিয়ান্সের ম্যানেজমেন্টের নজরে আসবে তা বলাই যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *