মুম্বাই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ এই তিন খেলোয়াড়কে দেখা যাবে না আইপিএল ২০২০তে খেলতে

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের সমস্ত ক্রিকেট প্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সমস্ত ফ্রেঞ্চাইজিকে ১৪ নভেম্বর পর্যন্ত খেলোয়াড়দের রিলিজ করার শেষ তারিখ দেওয়া হয়েছিল এবং সেই অনুযায়ী গত ১৫ নভেম্বরের মধ্যে সমস্ত ফ্রেঞ্চাইজিগুলি তাদের রিলিজ এবং রিটেন প্লেয়ারদের তালিকা জমা দিয়ে ফেলেছে। । আসন্ন মরশুমের শুরুর তারিখের ঘোষণা এখনো হয়নি কিন্তু প্রায় দিনই নতুন নতুন খবর আসছে। আইপিএল ২০১৯ রোহিত শর্মার নেতৃত্বাধীন দল মুম্বাই ইন্ডিয়ান্স ফাইনালে ধোনির চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে খেতাব নিজেদের নামে করে ফেলেছিল। শুধু তাই না দল এখনো পর্যন্ত ৪টি খেতাব জিতে আইপিএলের সবচেয়ে সফল ফ্রেঞ্চাইজি। কিন্তু এই মরশুমে মুম্বাইয়ের কিছু খেলোয়াড়দের আপনারা খেলতে দেখতে পারবেন না। ফ্রেঞ্চাইজি এই খেলোয়াড়দের রিলিজ করেনি বরং কিছু খেলোয়াড় অবসর নিয়ে ফেলেছেন তো কাউকে কাউকে বিসিসিআই ব্যান করেছে। আজ আমরা আপনাদের মুম্বাইয়ের সেই ৩ খেলোয়াড়দের ব্যাপারে জানাই যারা আইপিএল ২০২০ খেলতে পারবেন না।

যুবরাজ সিং

মুম্বাই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ এই তিন খেলোয়াড়কে দেখা যাবে না আইপিএল ২০২০তে খেলতে 1

সিক্সার কিং নামে ক্রিকেট দুনিয়ায় নিজের পরিচিতি তৈরি করা অলরাউন্ডার যুবরাজ সিং ১৯ জুন ২০১৯এ নিজের ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানিয়েছেন। তিনি নিজ ফর্ম্যাট এবং আইপিএল থেকেও অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেই সঙ্গে যুবি বিসিসিআইয়ের কাছ থেকে বিদেশী লীগে খেলার অনুমতি চেয়েছেন। পরিণাম স্বরূপ তিনি এখন বিদেশী লীগ খেলেন। যুবরাজ ২০১৯ এর প্রথম রাউন্ডের নিলামে আনসোল্ড থেকেছেন তারপর দ্বিতীয় রাউন্ডে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে কোটি টাকার বেস প্রাইসে কিনেছিল।
কিন্তু এখন অবসর নেওয়ার পর যুবরাজকে আইপিএল ফ্রেঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে না। আপনাদের জানিয়ে দিই যে যুবি গত মরশুমে ভীষণই নিরাশাজনক প্রদর্শন করেছিলেন। আইপিএল ২০১৯ এ যুবরাজ চার ম্যাচে মাত্র ৯৮ রান করেছিলেন। যেখানে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলা হাফসেঞ্চুরি ইনিংস শামিল রয়েছে। তিনি ওই মরশুমের প্রথম ম্যাচে হাফসেঞ্চুরি করেছিলেন। যুবরাজ আইপিএল ১৩২টি ম্যাচ খেলেছেন।

রসিক সলাম

মুম্বাই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ এই তিন খেলোয়াড়কে দেখা যাবে না আইপিএল ২০২০তে খেলতে 2

ডানহাতি জোরে বোলার রসিক সালামকে আইপিএল ২০১৯এ ২০ লাখ টাকার বেস প্রাইসে মুম্বাই ইন্ডিয়ান্স কিনেছিল। মাত্র ১৭ বছরে রসিক এই কন্ট্র্যাক্ট হাসিল করে নিয়েছিল। রোহিত শর্মা রসিক্কে ১টি ম্যাচের প্লেয়িং ইলেভেনে সুযোগ দিয়েছিলেন, যেখানে তিনি উইকেট নিতে অসফল ছিলেন। ১৮ বছর বয়েসী রসিক এখন আইপিএলে নিজের ফ্রেঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ থাকবেন না। আসলে এর পেছনে তার ব্যান হওয়া রয়েছে। জম্মু-কাশ্মীরের রসিককে বিসিসিআই বয়েসের কারচুপি করার জন্য দু বছরের ব্যান করে দিয়েছল। এই কারণে রসিক আপকামিং মরশুমে দলের সঙ্গে থাকবেন না।
এখন মুম্বাই ইন্ডিয়ান্সের দল তার জায়গায় অন্য কোনো জোরে বোলারকে দলে শামিল করে জোরে বোলিং ইউনিটকে মজবুতি দেওয়ার ব্যাপারে ভাবতে পারে। যদিও দলে আগে থেকেই লাসিথ মালিঙ্গার মত সিনিয়র জোরে বোলার উপস্থিত রয়েছেন।

জেসন বেহরেনডোর্ফ

মুম্বাই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ এই তিন খেলোয়াড়কে দেখা যাবে না আইপিএল ২০২০তে খেলতে 3

অস্ট্রেলিয়ার জোরে বোলার জেসন বেহরেনডোর্ফও সেই খেলোয়াড়দের মধ্যে একজন যাকে আইপিএল ২০২০তে খেলতে দেখা যাবে না। অস্ট্রেলিয়ার পেসার কিছু সময় আগেই পিঠের অপারেশন করিয়েছেন যে কারণে তিনি এখন আগামী পাঁচ-ছয় মাস ক্রিকেট মাঠ থেকে দূরে থাকবেন। বেহরনডোর্ফের সার্জারি তাকে দীর্ঘ সময় পর্যন্ত ক্রিকেট থেকে দূরে করে দিয়েছে। এই কারণে জোরে বোলার অ্যাসেজ সিরিজেও খেলতে পারেননি। গত মাসে তিনি কোমরের নীচের অংশের সার্জারি করার সিদ্ধান্ত নিয়েছিল। যাতে তিনি অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য ফিট হয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন। গত মরশুমেও বেহরনডোর্ফ আইপিএলে বেশকিছু ম্যাচ মিস করতে হয়েছিল। তা সত্ত্বেও গত মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্স বেহরেনডোর্ফকে দলে বজায় রেখেছিলেন। তিনি আইপিএলে ২০১৯এ বেশকিছু ম্যাচে পাঁচ উইকেট হাসিল করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *