জন্টি রোডসকে ভারতীয় দলের ফিল্ডিং কোচ না করা নিয়ে এমএসকে প্রসাদের যুক্তি শুনলে হাসবেন আপনিও

ভারতীয় দলের সাপোর্ট স্টাফ আর কোচের জন্য বিসিসিআই আবেদন চেয়ে পাঠিয়েছিল। কোচ রবি শাস্ত্রীকে আবারো ভারতীয় দলের কোচের দায়িত্ব দেওয়া হয়েছে, অন্যদিকে সাপোর্ট স্টাফদের নির্বাচনের দায়িত্ব ছিল ভারতীয় দলের নির্বাচকদের। এর মধ্যে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ প্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার পর কয়েকজনের নাম সুপারিশ করে দিয়েছেন।

এই নামগুলি করা হল সুপারিশ

জন্টি রোডসকে ভারতীয় দলের ফিল্ডিং কোচ না করা নিয়ে এমএসকে প্রসাদের যুক্তি শুনলে হাসবেন আপনিও 1

ব্যাটিং কোচের জন্য প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান আর প্রাক্তন নির্বাচক বিক্রম রাঠোরের নাম সুপারিশ করা হয়েছে। এর মানে হল সঞ্জয় বাঙ্গারকে তার পদ থেকে সরে যেতে হবে। তিনি ২০১৪য় ভারতীয় দলের ব্যাটিং কোচ হয়েছিলেন। তিনি ছাড়াও বোলিং কোচের জন্য বর্তমান কোচ ভরত অরুণ আর ফিল্ডিং কোচের জন্যও ভারতীয় দলের বর্তমান কোচ আর শ্রীধরের নামের সুপারিশ করা হয়েছে। এর মাতে হল টি-২০ বিশ্বকাপ পর্যন্ত এরাই ভারতীয় দলের সাপোর্ট স্টাফ হিসেবে থাকবেন।

জন্টি রোডস করেছিলেন আবেদন

জন্টি রোডসকে ভারতীয় দলের ফিল্ডিং কোচ না করা নিয়ে এমএসকে প্রসাদের যুক্তি শুনলে হাসবেন আপনিও 2

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দুর্দান্ত ফিল্ডার হিসেবে পরিচিত দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস ভারতীয় দলের ফিল্ডিং কোচের পদের জন্য আবেদন করেছিলেন। যদিও তাকে এই পদের জন্য নির্বাচিত করা হয়নি। যা নিয়ে সাফাই দিতে গিয়ে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেন,

“আর শ্রীধর এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ভাল ফিল্ডিং কোচেদের মধ্যে একজন। বিশ্বকাপে বেশ কয়েকজন উইকেটকিপার ছিল, আর এই কারণে কোনো কিছুই সঠিক হয়নি, কিন্তু তিনি এই দলকে দুর্দান্ত ফিল্ডিং সাইড বানিয়েছেন। দ্বিতীয় আর তৃতীয় স্থানের জন্য জন্টি ফিট হবেন না কারণ সেটা ইন্ডিয়া এ আর এনসিএর জন্য ছিল”।

এরা পেলেন দ্বিতীয় আর তৃতীয় স্থান

জন্টি রোডসকে ভারতীয় দলের ফিল্ডিং কোচ না করা নিয়ে এমএসকে প্রসাদের যুক্তি শুনলে হাসবেন আপনিও 3

ফিল্ডিং কোচের জন্য তিনটি নাম সুপারিশ করা হয়েছে। এর মধ্যে প্রথম স্থানে আর শ্রীধর রয়েছেন অন্যদিকে দ্বিতীয় স্থানে অভয় শর্মা আর তৃতীয় স্থানে টি দিলীপকে জায়গা দেওয়া হয়েছে। জন্টি রোডস আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচের দায়িত্ব সামলেছিলেন। এই নামগুলির উপর এখনো সিওএর শিলমোহর লাগানো বাকি রয়েছে। দক্ষিণ আফ্রিকার সঙ্গে হতে চলা ঘরোয়া সিরিজে এই নতুন সাপোর্ট স্টাফদের ভারতীয় দলের সঙ্গে দেখতে পাওয়া যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *