এমএসকে প্রসাদ জানালেন প্রথমে বাদ দেওয়ার পর এখন দ্বিতীয়বার কেনো মহেন্দ্র সিং ধোনিকে দেওয়া হলে টিম ইন্ডিয়ায় জায়গা

ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক এমএস ধোনিকে ওয়েস্টইন্ডিজ আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে বাদ দেওয়া হয়েছিল।এমএস ধোনির টি-২০ থেকে বাদ পড়ার পর তার টি-২০ ক্রিকেট থেকে অবসর নেওয়ার খবর ছড়িয়ে পড়েছিল। এমএস ধোনির টি-২০ ক্রিকেট কেরিয়ার শেষ বলে মনে করা হচ্ছিল।

নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ধোনির টি-২০ ক্রিকেটে হল প্রত্যাবর্তন
এমএসকে প্রসাদ জানালেন প্রথমে বাদ দেওয়ার পর এখন দ্বিতীয়বার কেনো মহেন্দ্র সিং ধোনিকে দেওয়া হলে টিম ইন্ডিয়ায় জায়গা 1
নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে এমএস ধোনির টি-২০ ক্রিকেটে প্রত্যাবর্তন হয়ে গিয়েছে। ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে আগামি ৬ ফেব্রুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারির মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে। এই সিরিজের জন্য এমন ধোনিকে দলে ফেরানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে বাদ পড়ার পর মনে করা হচ্ছিল যে ধোনির টি-২০ কেরিয়ার শেষ, কিন্তু এমনটা হয়নি, নির্বাচকরা আরো একবার নিজেদের ভরসা ধোনির উপর দেখিয়েছেন।

এমএস ধোনিকে নিয়ে এমএসকে প্রসাদ বললেন এই কথা
এমএসকে প্রসাদ জানালেন প্রথমে বাদ দেওয়ার পর এখন দ্বিতীয়বার কেনো মহেন্দ্র সিং ধোনিকে দেওয়া হলে টিম ইন্ডিয়ায় জায়গা 2
নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ ক্রিকবাজকে দেওয়া নিজের এক বয়ানে জানিয়েছেন,

“এমএস ধোনিকে আমরা ওয়েস্টইন্ডিজ আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্রাম দিয়েছিলাম। আমরা স্পষ্টভাবে আগেই বলেছিলাম, যে ওকে ৬টি ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয়েছিল। আমরা দীনেশ কার্তিক আর ঋষভ পন্থকে কিছু ম্যাচের জন্য উইকেটকিপিংয়ে সময় দিতে চাইছিলাম। এই কারণে এখন আমরা এমএস ধোনিকে দলে ফিরিয়ে এনেছি”।

এমনটা থেকেছে ধোনির টি-২০ কেরিয়ার
এমএসকে প্রসাদ জানালেন প্রথমে বাদ দেওয়ার পর এখন দ্বিতীয়বার কেনো মহেন্দ্র সিং ধোনিকে দেওয়া হলে টিম ইন্ডিয়ায় জায়গা 3
জানিয়ে দিই এমএস ধোনি ভারতীয় দলের জন্য ৯৩টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৩৭.১৭র দুর্দান্ত গড়ে এবং ১২৭.০৯ এর স্ট্রাইকরেটে ১৪৮৭ রান করেছেন। টি-২০ কেরিয়ারে তার সর্বোচ্চ্ রান হল ৫৬। অন্যদিকে তিনি দুটি টি-২০ আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি ভারতের হয়ে করেছেন। ওয়ানডে ক্রিকেটে ধোনি ভারতের হয়ে ৩৩২টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৫০.০১ গড়ে ১০১৭৩ রান করেছে। টেস্ট ক্রিকেটে তিনি ভারতের হয়ে ৯০টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৪৮.০১ গড়ে ৪৮৭৬ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *