ধোনির সমালোচকদের নিয়ে এই কথা বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ

বিশ্বকাপে পাওয়া লজ্জাজনক হারের পর সমালোচকরা এই অনুমান করা শুরু করে দিয়েছিলেন যে মহেন্দ্র সিং ধোনির জন্য এই ম্যাচ জীবনের শেষ ম্যাচ প্রমানিত হতে পারে, যা নিয়ে নানা ধরণের প্রশ্ন তোলা হয়েছে। এই সমস্ত প্রশ্নের জবাব স্বয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ দিয়েছেন।

ধোনির সমালোচকদের নিয়ে এই কথা বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ 1

প্রসাদ একটি নিউজ এজেন্সিকে দেওয়া ইন্টারভিউতে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভুমিকার ব্যাপারে বলেছেন যে আমাদের কাছে ওর মত কোনো ফিনিশার আর উইকেটকিপার নেই। যতক্ষণ আমরা এই অভাবকে পূর্ণ না করতে পারব ততক্ষণ ও এই খেলার যুক্ত থাকবেন।

ক্রিকেট দলে রয়েছে কিছু অভাব, যা পূর্ণ করেন ধোনি

যদিও আপনাদের জানিয়ে দিই যে এই সময় ধোনি ওয়েস্টইন্ডিজে হতে চলা সফরে যাননি। তিনি ২ মাসের স্বইচ্ছাকৃত ছুটি নিয়েছেন। কারণ তিনি সেনাতে যোগ দেবেন এবং ট্রেনিং নেবেন সেই সঙ্গে দেশের সেবায় নিজের সময় কাটাবেন।

ধোনির সমালোচকদের নিয়ে এই কথা বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ 2

এমসকে প্রসাদ এই ইন্টারভিউরে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভূমিকার ব্যাপারে উল্লেখ করতে গিয়ে বলেছেন যে যদিও আমরা ভবিষ্যতের দিকে দেখছি কিন্তু বর্তমানকে আমরা ফেলে দিতে পারিনা। যা এই সময় আমাদের সামনে রয়েছে। এমসকে প্রসাদ ধোনির ভূমিকার ব্যাপারে বলেছেন,

“বিশ্বকাপ ২০১৯এর সেমিফাইনালে আমরা যদি জিতে যেতাম তো তাতে সবচেয়ে বড়ো যোগদান ধোনি আর জাদেজার হত যারা টপ অর্ডার আর মিডল অর্ডারের ধসে পড়ার পর দলকে সামলেছেন আর এটা ওদের সবচেয়ে ভাল ইনিংসগুলির মধ্যে একটি ছিল। আমি স্পষ্টভাবে বলতে পারি যে এমস ধোনি আজও শর্ট ফর্ম্যাটের সবচেয়ে ভাল ফিনিশার আর উইকেটকিপার। ও ছাড়া সমস্ত উইকেটকিপার এখন ওয়ার্ক ইন প্রোগ্রেসে রয়েছে। এমএস ধোনি উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে এই দলের সবচেয়ে মজবুত দিক”।

ঋষভ পন্থকে দিতে চান যত বেশি সম্ভব সুযোগ

যখন এমএসকে প্রসাদকে প্রশ্ন করা হয় যে আপনি কি বাংলাদেশ আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরোয়া সিরিজে ধোনিকে সুযোগ দেবেন তো এর উপর তিনি বলেন যে আমি এটা আগেও বলেছি যে এখন আমরা ভবিষ্যতকে দেখে ঋষভ পন্থকে যত বেশি সম্ভব সুযোগ দেব।

ধোনির সমালোচকদের নিয়ে এই কথা বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ 3

ওকে বেশি খেলার সুযোগ দিতে চাই, যাতে ওর ভেতর আত্মবিশ্বাস তৈরি হবে আর ও দলের হিসেবে খেলতে পারবে। যার ফলে ও ভাল প্রদর্শন করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *