MSK Prasad

জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ সম্প্রতি ভারতের ২০১৯ বিশ্বকাপের সম্ভাব্য দল সম্পর্কে উদ্বোধন করেছেন। ইএসপিএন-ক্রিকইনফোর সঙ্গে সাম্প্রতিক সাক্ষাত্কারে তিনি প্রকাশ করেছেন যে নির্বাচকরা প্রায় এক স্থান ছাড়া বিশ্বকাপ দল ঠিক করে ফেলেছে। তিনি আরও যোগ করেছেন ঋষভ পান্থ, বিজয় শঙ্কর এবং অজিঙ্কা রাহানে সবাই মেগা ইভেন্টের বিরোধিতা করছেন।

এমএসকে প্রসাদ ২০১৯ বিশ্বকাপের জন্য প্রকাশ করলেন নিজের প্লেয়িং ইলেভেন ! দেখে নিন 1

এদিকে, ইংল্যান্ড ও ওয়েলস ৩০ মে থেকে ১৪ জুলাই আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১১ পরিচালনা করবে। চূড়ান্ত ১৫ সদস্যের দলটি টুর্নামেন্টের শুরু হওয়ার এক মাস আগেই বাছাই করতে হবে। সাম্প্রতিক সাক্ষাত্কারে, এমএসকে প্রসাদ আসন্ন বিশ্বকাপের জন্য দৃঢ় দ্বন্দ্বের মধ্যে থাকা তিনজন খেলোয়াড়ের কথা বলেছিলেন। রিশভ পান্থ শুধুমাত্র তিনটি ওডিআই খেলেছে, তবে তিনি অন্যান্য আন্তর্জাতিক ফরম্যাটে তার পারফরম্যান্সের সাথে অতিশয় প্রভাবিত করেছে ।

এমএসকে প্রসাদ ২০১৯ বিশ্বকাপের জন্য প্রকাশ করলেন নিজের প্লেয়িং ইলেভেন ! দেখে নিন 2

প্রধান নির্বাচক মনে করেন নতুন প্লেয়ার বাছাইয়ের ক্ষেত্রে নির্বাচকদের যথেষ্ঠ মাথা ব্যাথা দিচ্ছে। দ্বিতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ধোনি, দিনাশ কার্তিকের সঙ্গে দ্বিতীয় উইকেটকিপারের হিসাবে খেলতে পারেন। তবে ঋষভ পান্থ এবং দিনাশ কার্তিক উভয়ই আসন্ন বিশ্বকাপে খেলেছেন এবং একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান ভূমিকা পালন করতে পারেন। রিষভ পান্থ সম্পর্কে কথা বলার সময় এমএসকে প্রসাদ ইএসপিএন-ক্রিকইনফোকে বলেন, “নিঃসন্দেহে তিনি (পান্থ) বিরোধে রয়েছেন। একটি সুস্থ মাথা ব্যাথা। গত এক বছরে ঋষ্ভের প্রগতি অসাধারণ হয়েছে। আমরা আসলে কি অনুভব করেছি যে তার এখন পরিপক্কতার কিছুটা দরকার, আরও অভিজ্ঞতা অর্জন করুক। এজন্যই আমরা তাকে ভারত- এ সিরিজে অন্তর্ভুক্ত করেছি যেখানে সম্ভব। “ ২8 বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার বিজয় শংকর তার সাম্প্রতিক আন্তর্জাতিক পারফরম্যান্স নিয়ে মুগ্ধ। সর্বশেষ নিউজিল্যান্ড সফরে, ডান সীমার ব্যাটসম্যান তার সীমিত সুযোগগুলি ব্যবহার করে কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এমএসকে প্রসাদ এই অল রাউন্ডার সম্পর্কে বলেন, “যে সুযোগ তিনি পেয়েছেন, বিজয় শংকর এই পর্যায়ে প্রয়োজনীয় দক্ষতা প্রদর্শন করেছেন। আমরা গত দুই বছরে ভারত-এ সফর করে তাকে সাজিয়েছি। কিন্তু আমাদের এই ভারতীয় দলটিতে তিনি কোথায় ফিট হতে পারেন তা দেখতে হবে। “ গত অক্টোবরে প্রায় ১২ মাস অজিঙ্কা রাহানে ওডিআই খেলেনি তবে এমএসকে প্রসাদ দাবি করেন, বিশ্বকাপের জন্য তিনি খুব বেশি বিতর্ক করছেন।

এমএসকে প্রসাদ ২০১৯ বিশ্বকাপের জন্য প্রকাশ করলেন নিজের প্লেয়িং ইলেভেন ! দেখে নিন 3

কেএল রাহুল অনুকূল ফর্ম বজায় রাখতে সংগ্রাম করছেন, নির্বাচকরা তৃতীয় উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে অজিঙ্কা রাহানে-এর উপর ফোকাস করতে পারেন। ধারাবাহিক তালিকায় একটি মরসুমে অজিঙ্কা রাহানে ব্যাট হাতে ধারাবাহিকভাবে পারফরমেন্স করেছেন।

এমএসকে প্রসাদ ২০১৯ বিশ্বকাপের জন্য প্রকাশ করলেন নিজের প্লেয়িং ইলেভেন ! দেখে নিন 4

এই মরসুমে ১১ টি ইনিংসে তিনি ৭৪.৬২ গড়ে করেন ৫৯৭ রান। অজিঙ্ক্য রাহানে নিয়ে কথা বললে এমএসকে প্রসাদ বলেন, “ঘরোয়া ক্রিকেটে তিনি ফর্ম হয়েছেন। বিশ্বকাপের জন্য তিনি তীব্র বিরোধিতা করেছেন। “ বিশ্বকাপের আগে, ভারত কেবল ওডিআই সিরিজ বাকি আছে। তারা ২ মার্চ থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে। নির্বাচকরা অজিঙ্কা রাহানের ব্যাপারে সন্তুষ্ট, তাই আগামী আসন্ন ওডিআই সিরিজ-এ ফিরে আসবে বলে আশা করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *