[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ভারতীয় দল আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরজ ইংল্যান্ড দল নিজেদের দুর্দান্ত প্রদর্শন দেখিয়ে ৪-১ ফলাফলে জিতে নিয়েছে। ভারতীয় দল এই সিরিজে ভীষণই খারাপ পারফর্মেন্স দেখিয়ে, ভারতীয় বোলাররা ভাল বল করলেও ভারতের ব্যাটসম্যানরা এই সিরিজে বিশেষ কিছুই করে দেখাতে পারেন নি।

ট্রেন্টব্রিজ ছাড়া বাকি সব টেস্টেই হার
মহেন্দ্র সিং জানালেন অধিনায়ক হিসেবে বিরাটের সেই ভুল যার কারণে টিম ইন্ডিয়াকে পড়তে হল হারের মুখে 1
জানিয়ে দিই এই টেস্ট সিরিজে ভারতীয় দলের শুরুয়াত হার দিয়ে হয়েছিল। ভারতীয় দলকে এজবাস্টনে ৩১ রানে হারের সম্মুখীন হতে হয়েছিল। অন্যদিকে লর্ডস টেস্ট ম্যাচে ইংল্যান্ডের দল ভারতকে এক ইনিংস এবং ১৫৯ রানে হারিয়ে দিয়েছিল। যদিও ট্রেন্টব্রিজে খেলা তৃতীয় টেস্টে ভারত দুর্দান্তভাবে ফিরে এসে এই টেস্ট ২০৩রানের ব্যবধানে জিতে নিয়েছিল কিন্তু চতুর্থ টেস্টে ভারতীয় দলকে ৬০ রানের হারের সম্মুখীন হতে হয় ভারতকে। সেই সঙ্গে পঞ্চম টেস্টে ভারতীয় দল ১১৮ রানের ব্যবধানে হেরে যায়।

এখন ধোনি বললেন ভারতীয় দলের হারের কারণ
মহেন্দ্র সিং জানালেন অধিনায়ক হিসেবে বিরাটের সেই ভুল যার কারণে টিম ইন্ডিয়াকে পড়তে হল হারের মুখে 2
এর মধ্যেই ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক এমএস ধোনি ভারতীয় দলের ইংল্যান্ড সিরিজে হারের আসল কারণ জানিয়েছেন। ধোনির মনে করেন যে ভারতীয় দল ইংল্যান্ডে বেশি প্র্যাকটিস ম্যাচ খেলে নি আর এই কারণেই ভারতীয় দলকে সেখানে হারের সম্মুখীন হতে হয়েছে।

কম প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে, এই কারণে ব্যাটসম্যানদের হয়েছে সমস্যা
মহেন্দ্র সিং জানালেন অধিনায়ক হিসেবে বিরাটের সেই ভুল যার কারণে টিম ইন্ডিয়াকে পড়তে হল হারের মুখে 3
রাঁচিতে একটি অনুষ্ঠানে ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক ধোনি জানিয়েছেন,

“ সিরিজের আগে ভারতীয় দল কম্প্র্যাকটিস ম্যাচ খেলেছে, এই কারণেই ব্যাটসম্যানদের ইংল্যান্ডে খেলতে সমস্যা হয়েছে। এটা খেলারই একটা অঙ্গ আর এটা আমাদের ভোলা উচিত নয় যে র্যােঙ্কিঙে বর্তমানে ভারত দুনিয়ার একনম্বর টেস্ট দল”।

[cwa id='moreat']