অস্ট্রেলিয়াতে হতে চলা ২০২০ টি-২০ বিশ্বকাপে ধোনি হবেন না ভারতীয় দলের সদস্য: বিসিসিআই

ভারতের কিংবদন্তী খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনিকে আগামি টি-২০ সিরিজের জন্য দলে নির্বাচিত করা হয়নি। তারপর থেকেই তার টি-২০ কেরিয়া নিয়ে লাগাতার প্রশ্ন উঠে চলেছে। এই অবস্থায় বিসিসিআইও ধোনির ভবিষ্যত নিয়ে কথা বলেছে। এর মধ্যেই তারা খোলসা করেছে যে বোর্ড এখনও পর্যন্ত তার ভবিষ্যত পরিকল্পনার ব্যাপারে জানে না।

আমরা ওর পরিকল্পনার ব্যাপারে জানিনা
অস্ট্রেলিয়াতে হতে চলা ২০২০ টি-২০ বিশ্বকাপে ধোনি হবেন না ভারতীয় দলের সদস্য: বিসিসিআই 1
বিসিসিআইয়ের এক উচ্চপদস্থ আধিকারিক বলেছেন যে,

“ এটা নিশ্চিত যে অস্ট্রেলিয়াতে ২০২০তে হতে চলা টি-২০ বিশ্বকাপে ধোনি খেলবেনা। ফলে তাকে দলে টিকিয়ে রাখার কোনও ঔচিত্য ছিল না”।

আগে বলতে গিয়ে তিনি বলেন,

“নির্বাচকরা আর টিম ম্যানেজমেন্ট এর উপর যথেষ্ট কথা বলেছে। বিরাট আর রোহিত শর্মাও নির্বাচক সমিতির বৈঠকে উপস্থিত ছিল। আপনাদের কি মনেহয় যে ওদের সম্মতি ছাড়া নির্বাচকরা এই সিদ্ধান্ত নিতে পারত”।

নির্বাচক সমিতি তাকে বিশ্রাম দেওয়ার কথা বলেছে
অস্ট্রেলিয়াতে হতে চলা ২০২০ টি-২০ বিশ্বকাপে ধোনি হবেন না ভারতীয় দলের সদস্য: বিসিসিআই 2
এমএসকে প্রসাদের সভাপতিত্বাধীন নির্বাচন সমিতির বৈথকে এই সিদ্ধান্ত নেওয়াহয়েছে। সমিতি জানিয়েছে যে ধোনিকে ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে আর ভারত এখন দ্বিতীয় উইকেটকিপারের জায়গা ভরার দিকে ধ্যান দিচ্ছে। যখন এটা প্রশ্ন করা হয় যে ধোনির টি-২০ কেরিয়ার কি শেষ হয়ে গিয়েছে, তা নিয়ে প্রসাদ জানিয়েছে ‘ এখন নয়, আমরা দ্বিতীয় উইকেটকিপারের জায়গার জন্য অন্য কিপার্সদের পরখ করতে চাই। শুক্রবার ঘোষিত টি-২০ দলে শামিল দুই উইকেটকিপার হলেন ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক। টেস্ট দলে পার্থিব প্যাটেলের প্রত্যাবর্তন হয়েছে।

ধোনির প্রদর্শন ভালো নয়
অস্ট্রেলিয়াতে হতে চলা ২০২০ টি-২০ বিশ্বকাপে ধোনি হবেন না ভারতীয় দলের সদস্য: বিসিসিআই 3
ইংল্যান্ডে খেলা হওয়া ৩ ওয়ানডে ম্যাচে ধোনি মাত্র ৭৯ রান করেছিলেন। এশিয়া কাপে মহেন্দ্র সিং ধোনি চার ইনিংসে মাত্র ১৯.২৫গড়ে ৭৭ রান করেছিলেন। এখনও পর্যন্ত ১০টি ইনিংসে তার ব্যাট থেকে ২৮.১২র খুব সাধারণ গড়ে রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *