ধোনির বাবা মায়ের মত নিয়ে নেওয়া উচিত এখন মহেন্দ্র সিং ধোনির অবসর

বিশ্বকাপ ২০১৯ ইংল্যাণ্ড এবং ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপ খেতাব জেতে ইংল্যাণ্ড দল। ফাইনালে তারা নিউজিল্যাণ্ডের বাউন্ডারির আধারে হারিয়ে প্রথমবার এই খেতাব জেতে। অন্যদিকে নিউজিল্যান্ডের কাছে প্রথম সেমিফাইনালে হেরে ভারত এই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল। এই বিশ্বকাপ শুরু আগে থেকেই অনেকেরই মনে ধারণা চলছিল যে মহেন্দ্র সিং ধোনির জন্য এটাই শেষ বিশ্বকাপ হতে চলেছে। বিশ্বকাপ শেষ হলেই অবসর ঘোষণা করবেন ধোনি।

অবসর নিয়ে জল্পনা

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়

ভারতীয় মিডিয়া, সমর্থক এবং প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই ধোনর অবসর নিয়ে নানা রকমের মন্তব্য করে চলেছিলেন। মনে করা হচ্ছিল যে এই বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচই ধোনির ক্রিকেট জীবনের শেষ ম্যাচ হতে চলেছে। ইংল্যাণ্ড বিশ্বকাপ চলাকালীন ধোনি স্লো ব্যাটিংয়ের জন্যও বেশ কয়েকবার সমালোচকদের নিশানা হন। বিশেষ করে ইংল্যাণ্ড ম্যাচে এবং সেমিফাইনালে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ম্যাচে। তারপর থেকেই ক্রমাগত ধোনির অবসর নিয়ে চর্চা দ্রুত হয়ে যায়।

ধোনির তরফ থেকে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি

ধোনির বাবা মায়ের মত নিয়ে নেওয়া উচিত এখন মহেন্দ্র সিং ধোনির অবসর 1

বিশ্বকাপ শেষ হয়ে গেলেও নিজের অবসর নিয়ে এখনো মুখ খোলেননি ভারতকে দু বার বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। যদিও বেশ কিছু প্রাক্তন খেলোয়াড় এবং ক্রিকেট বিশেষজ্ঞ মন্তব্য করেছিলেন ধোনির এবং ব্যাট এবং গ্লাভস তুলে রাখা উচিত। গৌতম গম্ভীর, শোয়েব আকতারের মত বেশ কিছু তারাকা ধোনির অবসরের স্বপক্ষে কথা বলেছেন। এমনকী বিসিসিআইয়ের তরফে ইঙ্গিতও দেওয়া হয়েছিল যদি ধোনি অবসর না নেন তাহলে তিনি ভারতীয় দল থেকে বাদ পড়তে পারেন। যদিও ধোনির সমর্থকরা তেমনটা মনে করেন না।

ছেলেবেলার কোচ দিলেন বয়ান

ধোনির বাবা মায়ের মত নিয়ে নেওয়া উচিত এখন মহেন্দ্র সিং ধোনির অবসর 2

এমএস ধোনি ছেলেবেলার কোচ কেশব ব্যানার্জি নিজের একটি বয়ানে জানিয়েছেন যে এখন স্বয়ং ধোনির বাবা-মা তাকে আগে আর খেলতে দেখতে চাননা। কিছুদিন আগে তিনি ধোনির বাবা-মা পান সিং এবং দেবকীদেবীর সঙ্গে দেখা করেছিলেন। তারা কেশববাবুকে জানিয়েছেন যে ধোনিকে তারা আর আগে খেলতে দেখতে চান না। কেশব ব্যনার্জির মতে,

“আমি সম্প্রতিই ধোনির বাবা-মায়ের সঙ্গে দেখা করেছিলাম, আর ওনারা বলেছেন যে ধোনির এখন ক্রিকেট ছেড়ে দেওয়া উচিত। ক্রিকেট থেকে অবসর নিয়ে ও এখন বড়ো বাড়ির দেখাশুনা করুক”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *