প্রথম ম্যাচেই জয়! কি ম্যাজিকে জিতলেন মাহি? উত্তর দিলেন খোশমেজাজে 1

মুম্বই ইন্ডিয়ান্সের কাছে পরপর পাঁচ ম্যাচ হেরে অবশেষে জয়ের মুখ দেখল চেন্নাই সুপার কিংস। দীর্ঘ এক বছরের বেশি ক্রিকেট থেকে দূরে থেকেও অধিনায়কত্বে একটুও মরচে ধরেনি তা আবারও প্রমাণ করলেন মহেন্দ্র সিং ধোনি। আর তাই এবারের আইপিএল-এর প্রথম ম্যাচে চারবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে মাত দিয়ে দিলেন ক্যাপ্টেন কুল। কিন্তু কি উপায়ে জিতলেন এই ম্যাচটি, তা কার্যত খোশমেজাজেই জবাব দিলেন মাহি।

CSK share video of Dhoni taking a ride in his 'newest beast' - The Week

শুরুতেই নিউ নরম্যাল অনুযায়ী পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনের এমন অবস্থা দেখে কিছু হতচকিয়ে গিয়েছিলেন ধোনি। কিন্তু তারপর সামলে তিনি বলেন, “এটা দেখে মনে হচ্ছে না পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনের মত। আমরা হয়ত অনেক অনুশীলন করলাম কিন্তু যখন মাঠে যাই তোমাকে পরিবেশ ও পরিস্থিতি পর্যবেক্ষণ করতে হবে এবং নিজেদের সেরাটা দিতে হবে।”

Retired or not 'Mahendra Singh Dhoni will only be the captain': Chennai Super Kings owner on IPL 2020

এরপর বোলারদের নিয়ে উবাচ মহেন্দ্র সিং ধোনি। তিনি বলেন, “আমাদের বোলারদের সময় লেগেছিল সঠিক লাইন ও লেংথ খুঁজে পেতে। অনেক পজিটিভ পাওয়া গিয়েছে এই ম্যাচ থেকে, কিন্তু আরও অনেক জায়গা আমাদের শুধরাতে হবে।”

Lungi Ngidi out of IPL with side strain - CrickBuzz Live

ব্যাটিং নিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ধোনি। ফাফ ডু প্লেসিস আর অম্বাতি রায়ডুর পার্টনারশিপ নিয়ে ধোনির মত, “দ্বিতীয়ার্ধে শিশির পড়ায় পিচে বল নড়ছিল। যদিও শুরুর দিকে উইকেট না হারাও, তাহলে ম্যাচ তোমার হাতেই থাকবে। এটাই হল শেখার জিনিস। অম্বাতি রায়ডু ও ফাফ ডু প্লেসিসের মধ্যে একটা দারুণ পার্টনারশিপ হয়েছিল।”

IPL 2020 - Du Plessis, Rayudu's fifties gives CSK big win vs MI

নিজেদের দল যে এত অভিজ্ঞতাসম্পন্ন ও বয়স্ক খেলোয়াড়ে ভর্তি, তা অস্বীকার করেননি এমএসডি। “আমাদের অনেকেই অবসর নিয়েছে তাই আমরা ভাগ্যবান যে আমাদের কেউ চোট পায়নি। অভিজ্ঞতা সবসময় কাজে, সবাই এটা নিয়ে বলে। অনেক ম্যাচ খেললে তবে এই অভিজ্ঞতা পাওয়া যায়। ৩০০ ওডিআই অনেকের কাছেই স্বপ্ন আর আপনি যখন একটি একাদশ তৈরি করেন, তখন অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি নতুন প্রজন্মের খেলোয়াড়দেরও প্রয়োজন। অভিজ্ঞ খেলোয়াড়দের প্রয়োজন নতুন খেলোয়াড়দের মাঠ ও মাঠের বাইরে গাইড করা। এই নতুন খেলোয়াড়রা সিনিয়রদের সাথে স্রেফ আইপিএল-এর ৬০-৭০ দিন পায়।”

Chennai Super Kings Aiming To Begin IPL Camp In UAE From Early August: Report | Cricket News

রবীন্দ্র জাদেজা ও স্যাম কারানকে আগে আনার স্ট্র্যাটেজি নিয়ে ধোনি বলেন, “আমরা আগে যেটা করিনি সেটা আজ করলাম, আর তা হল জাদেজা আর কারানকে আগে ব্যাট করতে পাঠানো। এটি একটি মনঃতাত্ত্বিক ব্যাপার যে ঠিক আছে, আমাদের নীচের দিকে আরও ব্যাটসম্যান রয়েছে, তো আমরা এরকম এক-দুজনকে পাঠাবো কিছু ক্যামিও খেলার জন্য।”

Curran cameo sees CSK topple Mumbai in IPL opener | cricket.com.au

সবশেষে আইপিএল নিয়ে আবারও প্রশংসায় মাতলেন ধোনি। তিনি বলেন, “আইপিএল-এ অসাধারণ কাজ করা হচ্ছে, মূলত যারা পর্দার পিছনে কাজ করে চলেছেন। এমন কাজ করার জন্য একশোটির বেশি কাজ করতে হয়। ক্রিকেটার হিসেবে আমরা সহজেই কোনও কিছুর সমালোচনা করি। কিন্তু আইসিসি অ্যাকাডেমির মত এমন প্র্যাকটিসের পরিষেবা পাওয়া সত্যিই অসাধারণ। এরকম প্র্যাকটিস পরিষেবা না পেলে এই ধরণের টুর্নামেন্টে ভালো খেলা মুশকিল।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *