৩টি কারণ যে কারণে আইপিএল ২০২১তে তিন নম্বরে ব্যাটিং করতে পারেন ধোনি

ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়া প্রিমিয়ার লীগ শুরু হতে চলেছে আর কয়েকদিনের মধ্যেই। গত মরশুম সংযুক্ত আরব আমিরাত-এ অনুষ্ঠিত হওয়ার পর এই মরশুম ভারতেই আইপিএল অনুষ্ঠিত হতে পারে। গত বছর আইপিএলে চেন্নাই সুপার কিংস খুব একটা ভালো ফল করতে পারেনি আর পয়েন্টস টেবিলের ৭ নম্বরে তারা মরশুম শেষ করেছিল। তবে এই মরশুমের জন্য চেন্নাই সুপার কিংসের দল প্রস্তুত হয়ে রয়েছে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস গত মরশুমে সুরেশ রায়নার নাম তুলে নেওয়ায় ধাক্কা খেয়েছিল।

এই ৩ কারণে এমএস ধোনির করা উচিৎ ৩ নম্বরে ব্যাটিং

৩টি কারণ যে কারণে আইপিএল ২০২১তে তিন নম্বরে ব্যাটিং করতে পারেন ধোনি 1

আইপিএলের ২০২০ মরশুম থেকে সুরেশ রায়নার সরে দাঁড়ানোর পর মহেন্দ্র সিং ধোনিকে সকলেই তিন নম্বরে খেলার পরামর্শ দিয়েছিলেন। ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর পরিস্কার শব্দে বলেছিলেন যে ধোনির এবার তিন নম্বরে ব্যাটিং করা উচিৎ। তবে চেন্নাই সুপার কিংস দলে তিন নম্বরে ব্যাটিং করার জন্য কিছু যোগ্য খেলোয়াড় রয়েছেন। কিন্তু ধোনির কেনও তিন নম্বরে ব্যাটিং করা উচিৎ? আসুন আপনাদের জানানো যাক সেই তিনটি কারণে মহেন্দ্র সিং ধোনির যে কারণে করা উচিৎ তিন নম্বরে ব্যাটিং।

সুরেশ রায়নার জায়গা ভরার সঠিক দাবীদার

৩টি কারণ যে কারণে আইপিএল ২০২১তে তিন নম্বরে ব্যাটিং করতে পারেন ধোনি 2

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটসম্যান সুরেশ রায়না আইপিএলের একজন দুর্দান্ত ব্যাটসম্যান থেকেছেন। আইপিএলের প্রথম মরশুম থেকেই সুরেশ রায়নার ফর্ম থেকেছে। তিনি এই পয়সাবহুল লীগে সবচেয়ে এবশি রান করা ব্যাটসম্যানদের তালিকাতেও রয়েছেন। এই অবস্থায় বোঝা যেতে পারে যে রায়না আইপিএলে কী ধরনের প্রভাব ফেলেছেন। ফলে চেন্নাই সুপার কিংসের রায়নার চলে যাওয়ার পর তিন নম্বরে এমনই প্রভাবশালী ব্যাটসম্যান দরকার ছিল। যদি সিএসকের কথা বলা হয় তো তাদের দলে এমন উচ্চতা রায়নার ছাড়া একমাত্র মহেন্দ্র সিং ধোনির কাছেই রয়েছে। এই মরশুমে সুরেশ রায়না দলে ফিরে এলেও মনে করা হচ্ছে যে ধোনিরই উচিত সিএসকের হয়ে ৩ নম্বরে ব্যাট করা, যাতে তিনি আরও বেশি বল খেলতে পারেন আর ধীরে শুরু করে শেষ দিকে গিয়ার বদলে ম্যাচ চেন্নাইয়ের দিকে ঘুরিয়ে দিতে পারেন তিনি।

এক প্রান্তে থেকে বাকি খেলোয়াড়দের জন্য হয়ে উঠবেন প্রেরণা

৩টি কারণ যে কারণে আইপিএল ২০২১তে তিন নম্বরে ব্যাটিং করতে পারেন ধোনি 3

ক্রিকেট খেলা ব্যাটিংয়ের কথা বলা হলে কোনো একজন ব্যাটসম্যানের ক্রিজে থাকা দলের জন্য ভরসা যোগায়। এক প্রান্ত থেকে যদি কোনো ব্যাটসম্যান নিয়মিত রান করে তো দলের জন্য তা ভীষণই আত্মবিশ্বাসের কাজ করে। চেন্নাই সুপার কিংসের দলে বহুবছর ধরে এই কাজ সুরেশ রায়না করছিলেন। রায়না তিন নম্বরে বড়ো শটস মারার পাশাপাশি ধীরে সুস্থে ধরেও খেলেছেন। তবে সুরেশ রায়নার চেয়েও এই কাজটি মহেন্দ্র সিং ধোনি দারুণভাবে করতে পারেন। দলের অধিনায়ক এমএস ধোনিকে তিন নম্বরে এসে বাকি ব্যাটসম্যানদের জন্য রাস্তা সহজ করতে হবে। ধোনি ক্রিজে টিকেও খেলতে পারেন, তো তার মধ্যে দরকার পড়লে বড়ো শটস খেলারও ক্ষমতা রয়েছে। এই অবস্থায় ধোনির তিন নম্বরেই ব্যাটিং করা উচিৎ।

মহেন্দ্র সিং ধোনির খেলা উচিৎ যত বেশি সম্ভব বল

৩টি কারণ যে কারণে আইপিএল ২০২১তে তিন নম্বরে ব্যাটিং করতে পারেন ধোনি 4

যে কোনো দলের জন্য টপ অর্ডারের ব্যাটসম্যান যত বেশি সম্ভব বল খেললে তাতে দলের যথেষ্ট ফায়দা হয়। টি-২০ ক্রিকেট ফর্ম্যাটে যদি কোনো ব্যাটসম্যান শুরুতে বেশি বল খেলেন তো এটা গ্যারান্টি থাকে যে দল বড়ো স্কোর করবে। এই দায়িত্বটি এখন চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনিকে নিতে হবে।আগে সুরেশ রায়না এই কাজটি দারুণভাবে করলেও মনে করা হচ্ছে এখন এই কাজ ধোনি এই কাজটি করলে দলের জন্য ভালো হবে। ধোনি নিজেকে তিন নম্বরে প্রমোট করুন, যাতে তাঁর কাছে বেশি বল খেলার সুযোগ থাকবে তো দলের বড়ো স্কোর করার সম্ভাবনাও থাকবে। ধোনি এই দলের প্রধান ব্যাটসম্যান যদি তিনি বেশি বল খেলেন তো নিজের দলকে অনেক বেশি ফায়দা এনে দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *