এমএস ধোনি সিএসকের জন্য নিলেন এই সাহসী সিদ্ধান্ত, সকলেই করছেন প্রশংসা 1

সংযুক্ত আরব আমিরাতে হতে চলা আইপিএলের এই মরশুমের ক্রীড়াসূচি ঘোষণা হয়ে গেছে। গত বেশ কিছুদিন ধরে সমস্ত দল ইউএই-তে ঘাম ঝরাচ্ছে। সমস্ত দল সেখানে পৌঁছে প্রস্তুতি তো নিচ্ছিল কিন্তু সকলের মনেই আইপিএলের ক্রীড়াসূচি নিয়ে সাসপেন্স তৈরি হয়েছিল। কিন্তু শেষমেশ বিসিসিআই আইপিএলের এই মরশুমের ক্রীড়াসূচি প্রকাশ করে দিয়েছে।

আইপিএলের ক্রীড়াসূচি প্রকাশ, প্রথম ম্যাচ সিএসকে আর মুম্বাইয়ের মধ্যে

এমএস ধোনি সিএসকের জন্য নিলেন এই সাহসী সিদ্ধান্ত, সকলেই করছেন প্রশংসা 2

আইপিএল ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যেই হবে আর এর ক্রীড়াসূচি সামনে চলে এসেছে। আইপিএল ১৩র প্রথম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যেই হবে। যদিও মনে করা হচ্ছিল যে সিএসকের শিবিরে উথাল পুথালের জন্য তাদের প্রথম ম্যাচে দেখতে পাওয়া যাবে না। কিন্তু ক্রীড়াসূচি প্রকাশ হওয়ার পর পরিস্কার হয়ে গিয়েছে যে ধোনি ব্রিগেডই এই মরশুমের উদ্ঘাটন করবে।

ধোনি পেয়েছিলেন বিকল্প কিন্তু নিলেন প্রথম ম্যাচ খেলার সিদ্ধান্ত

এমএস ধোনি সিএসকের জন্য নিলেন এই সাহসী সিদ্ধান্ত, সকলেই করছেন প্রশংসা 3

চেন্নাই সুপার কিংস যদিও উদ্বোধনী ম্যাচ না খেলার আর মরশুমের পঞ্চম ম্যাচ খেলার বিকল্প পেয়েছিল। কিন্তু মহেন্দ্র সিং ধোনি ভীষণই সাহসের সঙ্গে উদ্বোধনী ম্যাচ খেলতে রাজি হয়েছেন আর এইভাবে সিএসকের দল এই মরশুমের প্রথম ম্যাচেই খেলবে। একটি সংবাদ ওয়েবসাইট ইনসাইড স্পোর্টসের রিপোর্টের কথা মানা হলে আইপিএল গভর্নিং কাউন্সিল সিএসকে প্রথম ম্যাচের জায়গায় পঞ্চম ম্যাচ খেলার বিকল্প দিয়েছিল। যা ২৩ সেপ্টেম্বর হওয়ার কথা। এই ম্যাচ খেললে সিএসকে গুছিয়ে নেওয়ার সময় পেত। কিন্তু অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই বিকল্পকে সরিয়ে রেখে প্রথম ম্যাচ খেলার সিদ্ধান্ত নেন।

প্রথম সপ্তাহে তিনটি ম্যাচ খেলবে সিএসকে

এমএস ধোনি সিএসকের জন্য নিলেন এই সাহসী সিদ্ধান্ত, সকলেই করছেন প্রশংসা 4

এটা নিয়ে আইপিএল গভর্নিং কাউন্সিলের এক সদস্য বলেছেন যে, “ক্রীড়াসূচি রিলিজ করার আগে আমরা সিএসকের সঙ্গে কথা বলেছিলাম। আমরা পরে সিএসকের প্রথম ম্যাচ শিডিউল করতে পারতাম, কিন্তু ওরা ওপেনিং ম্যাচই খেলতে চেয়েছিল। শুধু তাই নয় সমস্ত অনুমানের বিপরীত ধোনি আর সিএসকে ওই শিডিউলের বিকল্পকে নির্বাচন করে, যার ফলে ওরা লীগের শুরু ৬দিনে ৩টি ম্যাচ খেলবে। সিএসকে একমাত্র এমন দল যারা প্রথম সপ্তাহেই ৩টি ম্যাচ খেলবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *