স্পোর্টসম্যানশিপ স্পিরিটের পরিচয়, বোল্ড হওয়া সত্ত্বেও বরুণ চক্রবর্তীকে মূল্যবান পরামর্শ দিলেন ধোনি 1
Varun Chakaravarthy of Kolkata Knight Riders and MS Dhoni captain of Chennai Superkings shake hands after the match 21 of season 13 of the Dream 11 Indian Premier League (IPL) between the Kolkata Knight Riders and the Chennai Super Kings at the Sheikh Zayed Stadium, Abu Dhabi in the United Arab Emirates on the 7th October 2020. Photo by: Vipin Pawar / Sportzpics for BCCI

টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে গিয়েছিল তারা, কিন্তু বর্তমানে স্রেফ সম্মান বাঁচানোর লড়াইয়ে রয়েছে চেন্নাই সুপার কিংস। গতকাল দুবাইয়ে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ছয় উইকেটে জয় পেয়ে সেই সম্মান কিছুটা পুনরুদ্ধার করতে পেরেছে চেন্নাই। কিন্তু ম্যাচের পর প্রতিদ্বন্দ্বীতা ভুলে যেভাবে কলকাতা নাইট রাইডার্সের তরুণ স্পিনার বরুণ চক্রবর্তীকে মূল্যবান পরামর্শ দিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, তা সত্যিই চোখে পড়ার মত।

IPL 2020: Varun Chakravarthy reacts after dismissing Dhoni - Rediff Cricket

গতকাল নিজেদের সোশ্যাল মিডিয়ায় কলকাতা নাইট রাইডার্স একটি ভিডিও পোস্ট করে, যেখানে দেখা গিয়েছে ম্যাচের পর ডাগআউটে বরুণ চক্রবর্তীকে কিছু পরামর্শ দিচ্ছিলেন ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ক্যাপশনে লেখা ছিল, “চিপকের স্ট্যান্ড থেকে প্রশংসা করা থেকে আজকের এই দিন, বরুণ চক্রবর্তীর স্বপ্নের সফর চলছেই।”

বলা বাহুল্য, গতকাল বরুণ চক্রবর্তীর বলেই বোল্ড হয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তারপরেও যেভাবে তরুণ ক্রিকেটারকে নিজের অভিজ্ঞতা ও পরামর্শ শেয়ার করলেন, তা দেখে সত্যিই বোঝা যায়, ধামাকার এই টি২০ ক্রিকেটের যুগে আজও স্পোর্টসম্যানশিপ স্পিরিট বেঁচে আছে।

From cricketing hero to IPL 2020 nemesis: Varun Chakravarthy takes tips  from MS Dhoni after CSK beat KKR - Sports News

তবে শুধু বরুণ চক্রবর্তী নন, এর আগেও একাধিক ম্যাচের শেষে প্রতিপক্ষের তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিতে দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি অত্যন্ত বড় নাম। আর তার কাছ থেকে পরামর্শ ও অভিজ্ঞতা শোনার সুযোগ কোন যুব ক্রিকেটার ছাড়তে চাইবেন। একসাথে চার পাঁচ ক্রিকেটারকে নিয়ে কার্যত ক্লাস নেন ধোনি। যা সত্যিই দেখতে ভালো লাগে।

MS Dhoni spotted sharing tips to a Mumbai Indians keeper Ishan Kishan

আসন্ন অস্ট্রেলিয়া সফরে ভারতীয় টি২০ দলে প্রথমবার সুযোগ পেয়েছেন মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। একজন আর্কিটেক্ট থেকে খেপ ক্রিকেটার হয়ে আজকে জাতীয় দলে সুযোগ পাওয়া, এসব যেন স্বপ্নের মত লাগছে বরুণের। আর এই বিষয়টিই শেয়ার করেছেন সকলের সাথে। এর আগে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের শেষে বিসিসিআইকে দেওয়া সাক্ষাৎকারে নিজের অনুভূতি জানিয়েছিলেন বরুণ।

5 things you need to know about Varun Chakravarthy, who set IPL 2019  auctions on fire

সাক্ষাৎকারে বরুণ বলেছেন, “ম্যাচের পরেই আমি জানতে পারি সবকিছু (জাতীয় দলে নির্বাচিত হওয়ার বিষয়ে)।আমি একই কথা বারবার ধরে বলে যাচ্ছি, এটি অসাধারণ একটি মুহুর্ত। আমার মূল লক্ষ্য ছিল টিমের হয়ে নিয়মিত খেলা এবং তাদের জয়ে অবদান রাখা। আশা করছি, আমি তা ভারতীয় দলের হয়েও করতে পারব। আমি সোশ্যাল মিডিয়ায় খুব একটা সক্রিয় নই এবং আমি নির্বাচকদের ধন্যবাদ জানাতে চাই যে ভরসা তারা আমার উপর রেখেছেন। আমার সত্যিই বলার মত ভাষা নেই।” 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *