খারাপ পারফর্মেন্সের জের, চেন্নাই সুপার কিংসের প্রতি ক্ষোভ উগড়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি 1

গতকাল দুবাইয়ে হাই ভোল্টেজ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ৩৭ রানে হারে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে আবারও বেরিয়ে আসে চেন্নাই সুপার কিংসের কঙ্কালসার ব্যাটিং লাইন আপ। বিরাট কোহলির অসাধারণ ৯০ রানের ইনিংসের সুবাদে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তুলেছিল ১৬৯ রান। ১৭০ রান তাড়া করতে গিয়ে যেভাবে ডিফেন্সিভ মনোভাব নিয়ে খেলা শুরু করেছিল চেন্নাই, তাতে প্রয়োজনীয় রান রেটের বোঝা আরও বেড়ে চলেছিল। আর শেষের দিকে মারতে গিয়ে একের পর এক ব্যাটসম্যান আউট হন। এবার চেন্নাইয়ের এই খারাপ দশার জন্য গোটা দলকে দায়ী করলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

IPL 2020: King Kohli's Royal Challengers Bangalore slay Chennai Super Kings  in lopsided affair- The New Indian Express

পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে নিজের বক্তব্য পেশ করতে গিয়ে ধোনি জানিয়েছেন যে ব্যাটিং ব্যর্থতার জন্যই আজকের এই হার। এই বিষয়ে মহেন্দ্র সিং ধোনি বলেছেন, “আমার মনে হয় শেষ চার ওভার আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে পারিনি। যদিও তার আগে বোলাররা খুব ভালো কাজ করেছিল, কিন্তু শেষটা আরও ভালো করা উচিত ছিল। ব্যাটিংটা আমাদের কাছে অত্যন্ত চিন্তার একটি বিষয় ছিল আর আজ আবারও সেই চিন্তার কারণটি প্রকাশিত হয়েছে।”

IPL 2020 CSK vs RCB Virat Kohli Chennai Super Kings Royal Challengers  Bangalore Indian Premier League Bengaluru Mahendra Singh Dhoni - IPL 2020  CSKvRCB: आरसीबी के खिलाफ हार के बाद सीएसके कप्तान

ব্যাটিং অর্ডারে সমস্যা ছাড়াও চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যানদের মনোভাবের অভাব যে স্পষ্ট, তা তুলে ধরেছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি জানিয়েছেন, “এই বিষয় আমাদের কিছু না কিছু করতেই হবে। বারবার এই একই ধরণের ভুল কাজ করে যাব, এমনটা কখনই হয় না। হতে পারে ম্যাচের পর ম্যাচ ব্যক্তিত্ব পালটে যেতে পারে, কিন্তু আমার মনে হয় এই ভুল শুধরে আমরা ঠিক রাস্তায় ফিরে আসতে পারি। আর সেই ঠিক রাস্তা হল, বড় শট খেলা। হতেই পারে, বড় শট খেলতে গিয়ে আউট হওয়াই যায়। কিন্তু ১৫ ও ১৬ ওভারের পরে বেশি রান রেখে দেওয়া কখনই ঠিক কাজ নয়। কারণ, শেষের দিকে ওভারগুলিতে বেশি রান থাকলে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের কাছে ম্যাচ জেতানোর কাজটি অত্যন্ত কঠিন হয়ে যায়।”

Royal Challengers Bangalore beat Chennai Super Kings by 37 runs

যদিও টুর্নামেন্টের এখনও অনেকটাই বাকি, কিন্তু দ্রুতই চেন্নাই সুপার কিংস দলের সমস্ত সমস্যা মেটানোর দিকে নজর দিতে চান অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি জানিয়েছেন, “আমাদের ব্যাটিং ইদানিং ব্যর্থ হয়েছে বলতেই পারেন। ছয় ওভারের পর থেকে কিছু হিট লাগানোর প্রয়োজন হতেই পারে আপনি ধরে নিতে পারেন, কিন্তু কেউ কেউ আছেন যারা নিজেদের পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করেন। আপনি তাদের যতই আত্মবিশ্বাস দিন না কেন, শেষ অবধি তাদের কাছে নিজেদের নিজস্ব পরিকল্পনা থাকা উচিত যে কিভাবে খেলতে হবে। দুর্ভাগ্য বশত, আমরা ৬ থেকে ১৪ ওভারের মধ্যে কিভাবে খেলব, সেই পরিকল্পনা করে উঠতে পারিনি।” 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *