ভারত বনাম ইংল্যান্ড: বাটলারের ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গেই ধোনির নামে পাশে জুড়ে গেল এই বিশ্বরেকর্ড

ভারত বনাম ইংল্যাণ্ডের মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ এই মুহুর্তে চলছে লর্ডসের ঐতিহাসিক ক্রিকেট ময়দানে। এই ম্যাচে প্রথমে টসে জিতে ইংল্যাণ্ড ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৪১.৪ ওভারে ইংল্যান্ডের রান ২৩৯। জনি বেয়রস্টো, জেসন রয়, ইয়ন মর্গ্যান, বেন স্টোকস, এবং মইন আলি আউট হয়েছেন। জো রুট ৮২ রান করে ক্রিজে রয়েছেন। মইন আলি আউট হওয়ার পর ক্রিকে আসেন ডেভিড উইলি। এই ম্যাচেও গত ম্যাচের তারকা বোলার কুলদীপ যাদব দুর্দান্ত প্রদর্শন করে ৩ উইকেট নিয়েছেন। এই ম্যাচে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান উইকেটকীপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি একটি বিশেষ রেকর্ড নিজের নামে করে নিয়েছেন।
ভারত বনাম ইংল্যান্ড: বাটলারের ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গেই ধোনির নামে পাশে জুড়ে গেল এই বিশ্বরেকর্ড 1
আসলে এই ম্যাচের আগে ধোনি ৩১৮টি ওয়ানডেতে উইকেটের পেছনে দাঁড়িয়ে ২৯৮টি ক্যাচ নিয়েছিলেন এবং তিনি ৩০০ ক্যাচ নেওয়ার ক্লাবে শামিল হওয়া থেকে মাত্র দুটি ক্যাচ দূরে ছিলেন। যা এই ম্যাচে বাটলারের ক্যাচ নিয়ে পূর্ণ করেন ধোনি। এখনও পর্যন্ত ইংল্যান্ডের ইনিংসে দুটি ক্যাচ ধরেছেন ধোনি। সেই সঙ্গে উইকেটকীপার হিসেবে ৩০০ ক্যাচ নেওয়ার তার নাম শামিল হয়ে গিয়েছে। এই ম্যাচের আগে পর্যন্ত টিম ইন্ডিয়ার উইকেটকীপার ধোনি ছাড়া এই তালিকায় মজুদ ছিল অ্যাডম গ্রিলক্রিস্ট (৪১৭), মার্ক বাউচার (৪০২) এবং কুমার সাঙ্গাকারার (৩৮৩) নাম। সেই সঙ্গে এর আগেই ধোনি ওয়ানডে ক্রিকেটে ১০৭টি স্ট্যাম্প আউট করার রেকর্ড করেছিলেন।

ব্যাটিং করার সময় এই রেকর্ড গড়তে পারেন ধোনি
ভারত বনাম ইংল্যান্ড: বাটলারের ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গেই ধোনির নামে পাশে জুড়ে গেল এই বিশ্বরেকর্ড 2
মহেন্দ্র সিং ধোনি এখনও পর্যন্ত ৩১৯টি ওয়ানডে ম্যাচ খেলে ৫১.৩৭ গড়ে ৯৯৬৭ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১০টি সেঞ্চুরিও। এই বিস্ফোরক ব্যাটসম্যানের ওয়ানডে ক্রিকেটে ১০০০০ রানের স্পেশাল ক্লাবে শামিল হওয়ার জন্য আর প্রয়োজন মাত্র ৩৩ রান। নিশ্চিতভাবেই ধোনির সমর্থকদের তার এই মাইলস্টোনে পৌঁছনের জন্য ব্যকুল আগ্রহ থাকবে। যদি তিনি এটা করতে পারেন তাহলে এই মুহুর্তে তিনি এই মাইলস্টোন ছুঁতে পারা একমাত্র সক্রিয় ক্রিকেটার হয়ে যাবেন। যদিও ভারতের হয়ে শচীন তেন্ডুলকর,সৌরভ গাঙ্গুলী এবং রাহুল দ্রাবিড় আগেই এই মাইলস্টোন স্পর্শ করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *