রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন
ছবি সৌজন্যে বিসিসিআই

আইপিএলে গতকাল রাতে খেলা হওয়া লিগ পর্যায়ের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস হারিয়ে দেয় কিংস ইলেভেন পাঞ্জাবকে আর পাঞ্জাব দল এই প্রতিযোগিতা থেকে বাইরে হয়ে যায়। এরমধ্যেই কালকের ম্যাচে চেন্নাই সুপার কিংসের তরফে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আবারও একবার ছয় মেরে দলকে জয় এনে দেন। এর আগে আপনাদের জানিয়ে রাখা ভাল যে কালকের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে যে কোনও মূল্যে চেন্নাই সুপার কিংসকে ৫৩ রানে হারাতে হত, কিন্তু তারা এত বড় স্কোরও করতে পারে নি, এবং পাঁচ উইকেটে তারা এই ম্যাচ হেরে যায়। এই ম্যাচে চেন্নাই অধিনায়ক ধোনিও নিজের নামে একটি বড় রেকর্ডও করে ফেলেন।

রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন 1
ছবি সৌজন্যে বিসিসিআই

আসলে গতকালের ম্যাচে ধোনি আইপিএলে নিজের ৪০০০ রান পূর্ণ করে ফেলেন। এভাবেই ধোনি আইপিএলে সপ্তম এমন ব্যাটসম্যান হয়ে গেলেন যিনি ৪০০০ বা তার বেশি রান করেছেন, সেই সঙ্গে প্রথম এমন উইকেটকীপারও হন যিনি আইপিএলে চার হাজার রান করেছেন। যদিও রবিন উথাপ্পাও আইপিএলে ৪ হাজার রান করেছেন, এবং তিনিও একজন উইকেটকীপার, কিন্তু তিনি এবার এবং শুরুর কিছু মরশুমে উইকেটকীপিং করেন নি, এ কারণেই তার আগে রয়েছেন ধোনি।
রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন 2
ছবি সৌজন্যে বিসিসিআই

কেমন ছিল এখনও পর্যন্ত ধোনির আইপিএল কেরিয়ার

মহেন্দ্র সিং ধোনি আইপিএলে সবচেয়ে বেশি ম্যাচে অধিনায়কত্ব করা ক্রিকেটার, আর এখন আইপিএলে চার হাজার রান করা ব্যাটসম্যানের তালিকাতেও তার নাম এসে গিয়েছে। এখনও পর্যন্ত আইপিএলে তিনি ১৭৩টি ম্যাচ খেলেছেন, যাতে তিনি মোট ৪০০৭ রান করেছেন। যদিও ধোনি এখনও পর্যন্ত আইপিএলে সেঞ্চুরি করতে পারেন নি, এবং তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ৭৯। আইপিএল ২০১৮য় তিনি এখনও পর্যন্ত ৪৪৬ রান করেছেন, সেই সঙ্গে এটাই তৃতীয়বার যখন তিনি কোনও মরশুমে ৪০০ বা তার বেশি রান করেছেন।

রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন 3
ছবি সৌজন্যে বিসিসিআই

এইবার তিনি আলাদাই ফর্মে রয়েছেন, কারণ এখনও পর্যন্ত তিনি তিনটি হাফ সেঞ্চুরি করে ফেলেছেন এবং সেই সঙ্গে এই আইপিএলে ৩০টি গগনচুম্বি ছক্কাও মেরেছে। এখনও তার কিছু ম্যাচ খেলা বাকি রয়েছে চলতি মরশুমে এবং এবার তিনি সম্ভবত ৫০০ রানও করে ফেলতে পারেন আইপিএলে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *