মহেন্দ্র সিং ধোনির বলিদান ব্যাজের বিরুদ্ধে বললেন বাইচুং ভুটিয়া, ধোনিকে দিলেন ব্যাচ সরানোর আদেশ

সম্প্রতিই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হওয়া ম্যাচে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির উইকেটকিপিং গ্লাভসে প্যারা স্পেশাল ফোর্সের বলিদান ব্যাচের চিহ্ন লাগিয়ে খেলার কারণে বড়ো বিতর্ক তৈরি হয়েছে। এখন এই বিতর্কে ভারতের ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়াও নেমে পড়েছেন।

সেনাতে লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনির বলিদান ব্যাজের বিরুদ্ধে বললেন বাইচুং ভুটিয়া, ধোনিকে দিলেন ব্যাচ সরানোর আদেশ 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর উইকেটকিপিং ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ২০১১ থেকে ভারতীয় সেনার একজন অংশ। ২০১১তে প্যারা স্পেশাল ফোর্সেজ তাকে সাম্মানিক র্যা ঙ্ক পদে লেফটেন্যান্ট কর্নেল করেছিল। যারপর ২০১৫য় ধোনি আগ্রার প্যারা স্পেশাল ফোর্সেজ ট্রেনিং স্কুলে গিয়ে ট্রেনিংও নিয়েছিলেন। ধোনি যে বলিদান ব্যাচের চিহ্নের প্রয়োগ নিজের গ্লাভসে করেছিলেন তা ভারতীয় সেনা স্রেফ সেই মানুষদের দেয় যিনি প্যারা কমান্ডো ট্রেনিং পূর্ণ করেন। ধোনির এই চিহ্ন ব্যবহার করায় পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসির কাছে এর অভিযোগ করে আর এটা আটকানোর জন্য বলে। যারপর আইসিসি ধোনিকে এই ব্যাচ সরিয়ে দেওয়ার জন্য বলেছে।

বাইচুং ভুটিয়াও দিলেন মহেন্দ্র সিং ধোনিকে পরামর্শ

মহেন্দ্র সিং ধোনির বলিদান ব্যাজের বিরুদ্ধে বললেন বাইচুং ভুটিয়া, ধোনিকে দিলেন ব্যাচ সরানোর আদেশ 2

ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া এই বিষয়ে কথা বলতে গিয়ে বলেন যে,

“মহেন্দ্র সিং ধোনি যা করেছেন তা ভীষণই ভাল। কিন্তু আমার মনে হয় যে ওর আইসিসির নিয়মকে মাথা রাখা উচিত আর তার পালন করে ধোনির বলিদান চিহ্ন সরিয়ে দেওয়া উচিত। যত বড়োই খেলোয়াড় হোন কিন্তু তাকে তো নিয়ম মানতেই হবে”।

এই বিতর্কে ধোনির পাশে বিসিসিআই, রিতেশ দেশমুখ, সুরেশ রায়না, মিলখা সিং, সুশীল কুমার, যোগেশ্বর দত্ত আর হকির ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সর্দার সিংয়ের মত খেলোয়াড়রা দাঁড়িয়েছেন।

পাকিস্তানের সঙ্গে ১৬ জুন খেলবে ভারতীয় দল

মহেন্দ্র সিং ধোনির বলিদান ব্যাজের বিরুদ্ধে বললেন বাইচুং ভুটিয়া, ধোনিকে দিলেন ব্যাচ সরানোর আদেশ 3

এই বিশ্বকাপে ভারতীয় দল ১৬জুন ম্যাঞ্চেস্টারের মাঠে পাকিস্তানের মুখোমুখি হবে। এশিয়াকাপের পর এই দুই দলের মধ্যে এটি প্রথম ম্যাচ। ভারত আর পাকিস্তানের দল নিজেদের মধ্যে সিরিজ খেলে না। এই দুই দেশের মধ্যে শেষবার ৭ বছর আগে সিরিজ খেলা হয়েছিল। এই দুটি দল এখন শুধু মাত্র আইসিসির টুর্নামেন্টেই একে অপরের সঙ্গে খেলে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *