এবার কোচের ভূমিকায় আসতে চলেছেন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় ক্রিকেটে আজো এই প্রশ্ন ক্রিকেট সমর্থকদের হার্ট বিট বাড়িয়ে দেয় যে এমএস ধোনি টিম ইন্ডিয়ায় ফিরে আসবেন নাকি মাঠের বাইরে থেকেই অবসর নেবেন। এর জবাব তো ক্যাপ্টেন কুল সময় এলেই দেবেন। কিন্তু ধোনি অবসরের আগেই অবসর পরিকল্পনা নিয়ে কাজ করা শুরু করে দিয়েছেন। খবর রয়েছে যে এখন ধোনি কোচিং করাতে চলেছেন।

২জুলাই থেকে কোচিং শুরু করবেন ধোনি

এবার কোচের ভূমিকায় আসতে চলেছেন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি 1

মুম্বাই মিররে ছাপা একটি রিপোর্টের মোতাবেক ধোনি ২ জুলাই থেকে কোচিং শুরু করেছেন আর তিনি এক জায়গা থেকে দেশের উদীয়মান খেলোয়াড়দের অনলাইন কোচিং দেবেন। এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি অনলাইন কোচিং শুরু করতে চলেছে। যেখানে ৬ থেকে ৮ বছরের ক্রিকেট শুরু করা বাচ্চারা থেকে সিনিয়র স্তরের খেকোয়াড়দের জন্য প্রোগ্রাম তৈরি করা হয়েছে।

ধোনি জানাবেন মাঠে খেলোয়াড়রা কী করেন

এবার কোচের ভূমিকায় আসতে চলেছেন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি 2

ধোনির এই অ্যাকাডেমি আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের সঙ্গে যুক্ত হয়ে কাজ করবে। ২ জুলাই অর্থাৎ এই রবিবার থেকে এর শুরু হবে। আর্কার সঙ্গে যুক্ত এক ইনভেস্টার মুম্বাই মিররকে দেওয়া বয়ানে বলেছেন, “এই নতুন পরিকল্পনার আমরা আলাদা আলাদা রাজ্য থেকে পজিটিভ জবাব পেয়েছি আর দুরতই আমরা এটা বিশ্বস্তরে নিয়ে যাব”। তিনি আরো বলেন যে আমরা প্রথমে কোচেদের কোচিং দিয়েছি আর এর অন্তর্গত ২০০ কোচ লাভ পেয়েছেন। আর ২ জুলাই থেকে আমরা খেলোয়াড়দের জন্য কোচিং শুরু করছি। আমাদের সহযোগীরা খেলোয়াড়দের এটা জানাতে সাহায্য করবেন যে তারা মাঠে কী করেন। মাহী এই পুরো পরিকল্পনার প্রধান আর কোচেদের প্যানেল লার্নিং অধ্যায় দেবেন।

কালিনান হবেন প্রোজেক্ট ডায়রেক্টর

এবার কোচের ভূমিকায় আসতে চলেছেন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি 3

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার ড্যারিল কালিনানকে এই প্রোজেক্টের ডায়রেক্টর করা হয়েছে। কালিনান নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ৭০টি টেস্ট আর ১৩৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তার বিশ্বস্তরে কোচিংয়ের ভালো অভিজ্ঞতা রয়েছে। জানিয়ে দিই যে ধোনি এর আগে ২০১৭য় দুবাইতে ক্রিকেট অ্যাকাডেমি খুলেছিলেন। ধোনি বর্তমানে নিজেও অ্যাক্টিভ ক্রিকেটে ব্যস্ত রয়েছেন এই কারণে তিনি এই অ্যাকাডেমিতে বেশি সময় দিতে পারছেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *