আইপিএল২০১৯: ধোনি মানলেন, দলে অভিজ্ঞ খেলোয়াড় থাকা সত্ত্বেও থাকে এই চ্যালেঞ্জ 1

চেন্নাই সুপার কিংস আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। দিল্লি প্রথমে বোলিং করে ১৪৭ রান করে। জবাবে সিএসকে ৬ বল বাকি থাকতেই জয় হাসিল করে নেয়। এখন তারা আগামি ১২ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাঠে নামবে খেতাবি লড়াইতে। এই ম্যাচে চেন্নাই সুপার কিংসের বোলাররা দুর্দান্ত প্রদর্শন করে দলকে জয় এনে দিতে সাহায্য করেন।

দলে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড়

আইপিএল২০১৯: ধোনি মানলেন, দলে অভিজ্ঞ খেলোয়াড় থাকা সত্ত্বেও থাকে এই চ্যালেঞ্জ 2

চেন্নাই সুপার কিংসের দলকে আইপিএলের সবচেয়ে অভিজ্ঞ দল হিসেবে মনে করা হয়।প্লেয়িং ইলেভেনে খেলা বেশিরভাগ খেলোয়াড়ের বয়েস ৩০ বছরের বেশি। দলের দুর্দান্ত প্রদর্শনের শ্রেয় তাদের অভিজ্ঞতাকেও দেওয়া হয়।
এই আইপিএলে মহেন্দ্র সিং ধোনি, ফাফ দু’প্লেসি, শেন ওয়াটসন, সুরেশ রায়না, আম্বাতি রায়ডু, কেদার জাধব, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, ডোয়েন ব্র্যাভো, ইমরান তাহিরের মত সিএসকের খেলোয়াড়দের বয়েস ৩০ বছরের বেশি।

চ্যালেঞ্জও থাকে

আইপিএল২০১৯: ধোনি মানলেন, দলে অভিজ্ঞ খেলোয়াড় থাকা সত্ত্বেও থাকে এই চ্যালেঞ্জ 3

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি মনে করেন যে অভিজ্ঞতার ফায়দা অবশ্যই পাওয়া যায় কিন্তু এটা চ্যালেঞ্জও নিয়ে আসে। খেলোয়াড়দের সামনে ফিট থাকার বড়ো চ্যালেঞ্জ থাকে। ম্যাচের পর তিনি বলেন,

“অভিজ্ঞতা গুরুত্ব রাখে, কিন্তু ওদের ৪৫-৫০দিন পর্যন্ত ফিট থাকার জন্য কড়া মেহনত করতে হয় আর নিজেদের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন আর গরমের পরিস্থিতিতে খেলতে হয়। আমরা খুশি যে আমাদের কোনো চোট লাগেনি আর বোলারদের ধন্যবাদ দেওয়া উচিৎ যে ওদের কারণেই আমরা এখানে পৌঁছেছি”।

ওপেনিং ব্যাটসম্যানদের কাছ থেকে আশা ছিল

আইপিএল২০১৯: ধোনি মানলেন, দলে অভিজ্ঞ খেলোয়াড় থাকা সত্ত্বেও থাকে এই চ্যালেঞ্জ 4

এই মরশুমে চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যানরা যথেষ্ট নিরাশ করেছেন। এই দল পাওয়ার প্লেতে লাগাতার উইকেট হারিয়েছে। তা সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনির এই গুরুত্বপূর্ণ ম্যাচে তাদের কাছ থেকে আশা ছিল, যদিও দুই ওপেনারই ম্যাচ ফিনিশ করতে পারেননি। এই ব্যাপারে অধিনায়ক ধোনি বলেন,

“আমি ওপেনিং ব্যাটসম্যানদের বেশ রান করার জন্য পছন্দ করে থাকব কারণ নক আউট ৬য়ের কম রান রেটে রান দরকার ছিল। যদি ওপেনিং ব্যাটসম্যানরা টিকে ছিলেন এই মেহনত করার পর ওদের ম্যাচ ফিনিশও করা উচিৎ ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *