সুনীল অম্বরিশের উইকেট নেওয়ার সঙ্গেই কুলদীপের নামে জুড়ল এই ঐতিহাসিক রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয়

প্রথম ম্যাচে ব্যাটিংয়ের জাদু তো আজ দ্বিতীয় ম্যাচে প্রথমে বোলিংয়ের জাদু, এমনটাই দেখা যাচ্ছে ভারত বনাম ওয়েস্টইন্ডিজের মধ্যে দ্বিতীয় টেস্টে। হায়দ্রাবাদের দ্বিতীয় টেস্ট ম্যাচে যেখানে প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানরা নিজেরদের ব্যাট হাতে দম দেখিয়েছিল সেখানে এখন দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিন ভারতীয় দলের বোলাররা বল হাতে ওয়েস্টইন্ডিজের দলের সামনে আগুন ঝড়াচ্ছেন। আরও একবার ভারতীয় বোলারদের জাদু চালু রয়েছে। প্রসঙ্গত ভারতীয় দলের বোলাররা বিপক্ষকে টি-ব্রেকের আগেই মাত্র ১৯৭ রানের স্কোরে ৬ উইকেট তুলে নিয়েছে।

কুলদীপ নিয়েছেন সবচেয়ে বেশি উইকেট
সুনীল অম্বরিশের উইকেট নেওয়ার সঙ্গেই কুলদীপের নামে জুড়ল এই ঐতিহাসিক রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় 1
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই ম্যাচে ভারতীয় দলের হয়ে দুর্দান্ত বোলিং করা কুলদীপ যাদব সবচেয়ে বেশি ব্যাটসম্যানদের উইকেট নিয়ে তাদের প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন। কুলদীপ এখনও পর্যন্ত বিপক্ষের টি উইকেট নিয়েছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে নিলেন ১০০ উইকেট
সুনীল অম্বরিশের উইকেট নেওয়ার সঙ্গেই কুলদীপের নামে জুড়ল এই ঐতিহাসিক রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় 2
কুলদীপ যাদব ওয়েস্টইন্ডিজের তৃতীয় উইকেট তুলে নিতেই আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ উইকেটের রেকর্ডও নিজের নামে করে নিয়েছেন। জানিয়ে দিই এই খেলোয়াড় ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ২৯টি ওয়ানডে ম্যাচ, ১২টি টি২০ ম্যাচ আর ৫টি টেস্ট (পঞ্চম টেস্ট খেলছেন) খেলেছেন। যেখানে এই ভারতীয় চায়নাম্যান স্পিনার ওয়ানডেতে ৫৮টি উইকেট, টেস্ট ম্যাচে ১৮টি উইকেট আর টি২০তে ২৪ উইকেট নিজের নামে করেছেন।

বর্তমান সময়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার
সুনীল অম্বরিশের উইকেট নেওয়ার সঙ্গেই কুলদীপের নামে জুড়ল এই ঐতিহাসিক রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় 3
কুলদীপ যাদব ভারতীয় দলের সবচেয়ে বেশি উইকেট নেওয়া ভারতীয় বোলারও হয়েছেন। তিনি মাত্র ৪৬টি ম্যাচে ১০০ উইকেট নিজের নামে করেছেন। অন্যদিকে যদি দ্বিতীয় বোলার জসপ্রীত বুমরাহ কথা বলাহয় তো তিনি ৪৭টি ম্যাচে ৮৮টি উইকেট নিয়েছেন। ভারতীয় দলের আরেক স্পিনার যজুবেন্দ্র চহেল ৪৮টি ম্যাচে ৭৬টি উইকেট নিজের নামে করেছেন। আর ভুবনেশ্বরও ৬৮টি উইকেট ৫০টি ম্যাচে নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *