সোশ্যাল মিডিয়ায় এই ৫ খেলোয়াড়ের জন্য পাগল সমর্থকরা, দেখুন কার কত ফ্যান

আজকের সময়ে সকলের প্রথম পছন্দ হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া। আজকের সময়ে এমন অনেক কম মানুষ আছেন যারা সোশ্যাল মিডিয়ায় যুক্ত নন। পুরো বিশ্বে কোটি কোটি মানুষ সোশ্যাল মিডিয়ায় রয়েছেন। সোশ্যাল মিডিয়া আজ সেই মাধ্যম হয়ে গিয়েছে যা দিয়ে বড়ো বড়ো সেলিব্রেটিদের সঙ্গে সহজেই যোগাযোগ করা যায়।

ভারতের এই ৫ জন ক্রিকেটারকে সোশ্যাল মিডিয়ায় করা হয় সবচেয়ে বেশি পছন্দ

সোশ্যাল মিডিয়ায় এই ৫ খেলোয়াড়ের জন্য পাগল সমর্থকরা, দেখুন কার কত ফ্যান 1

এইভাবে যখন এই মানুষদের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করার কথা বলা হয় তো ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়ায় দারুণ পছন্দ করা হয়। ভারতীয় ক্রিকেটারদের তো সোশ্যাল মিডিয়ায় খুব বেশিই পছন্দ করা হয়। কিন্তু একটি প্রশ্ন যা সকলের মনে আসে তা হলো কোন কোন ভারতীয় ক্রিকেটাদের সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি পছন্দ করা হয়। এমনিতে ক্রিকেটকে ভারতে ধর্মের মতো দেখা হয় আর ক্রিকেটারদের ভগবান হিসেবে। এই অবস্থায় সোশ্যাল মিডিয়ায় তাদের ফ্যান ফলোয়িংও প্রচুর। আজ আমরা এই প্রতিবেদনে জানাব সেই ৫জন ক্রিকেটারের ব্যাপারে যাদের সোশ্যাল মিডিয়ার সমস্ত প্ল্যাটফর্ম মিলিয়ে সবচেয়ে বেশি পছন্দ করা হয়।

বিরাট কোহলি

সোশ্যাল মিডিয়ায় এই ৫ খেলোয়াড়ের জন্য পাগল সমর্থকরা, দেখুন কার কত ফ্যান 2

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে আজ শুধু ভারতেই নয় পুরো ক্রিকেট জগতে পছন্দ করা হয়। বিরাট কোহলি গত ১২ বছর ধরে নিজের কেরিয়ারে যেভাবে প্রভুত্ব স্থাপন করেছেন তা দেখার মতো। তাকে আজ এই কারণে সকলেই পছন্দ করেন আর প্রত্যেকটি সমর্থকদের মুখে বিরাট কোহলির নামই থাকে। এই কারণেই তিনি আজ সোশ্যাল মিডিয়ায় ভারতের সবচেয়ে বেশি পছন্দ করা খেলোয়াড়, যাকে ১৩.৮৩ কোটি মানুষ ফলো করেন। এর মধ্যে প্রধান টিনটি প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ৬.৫২ কোটি, ফেসবুকে ৩.৭ কোটি আর টুইটারে ৩.৬১ কোটি মানুষ ফলো করে। অর্থাৎ এই তিন ফর্ম্যাট মিলিতে তাকে ১০ কোটির বেশি মানুষ ফলো করেন।

শচীন তেন্ডুলকর

সোশ্যাল মিডিয়ায় এই ৫ খেলোয়াড়ের জন্য পাগল সমর্থকরা, দেখুন কার কত ফ্যান 3

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে মহান ব্যাটসম্যান ভারতের মাস্টার-ব্লাস্টার শচীন তেন্ডুলকরের দুর্দান্ত কেরিয়ার ছিল। শচীন তেন্ডুলকর বিশ্বের সবচেয়ে সফলতম ব্যাটসম্যান। যিনি ৭ বছর আগে অবসর নিয়েছেন, কিন্তু আজও তাকে দারুণ পছন্দ করা হয়। ২৪ বছরের দীর্ঘ সময় ভারতের হয়ে দেওয়া শচীন তেন্ডুলকরের ফ্যান্স ফলোয়িংয়ে কোনো কমতি নেই। তিনি আজ ভারতের ক্রিকেটারদের মধ্যে পছন্দ করার তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন। তার মোট ৯.৪৫ কোটি ফ্যান ফলোয়িং রয়েছে। এর মধ্যে ইনস্টাগ্রামে ২.৩৬ কোটি, ফেসবুকে ৩.৮ কোটি, আর টুইটারে ৩.২৯ কোটি ফলোয়ার রয়েছে।

মহেন্দ্র সিং ধোনি

সোশ্যাল মিডিয়ায় এই ৫ খেলোয়াড়ের জন্য পাগল সমর্থকরা, দেখুন কার কত ফ্যান 4

ভারতীয় দলের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়দের মধ্যে মহেন্দ্র সিং ধোনির নাম সবার চেয়ে আলাদাভাবে নেওয়া হয়। প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ভারতীয় ক্রিকেটে সবচেয়ে বড়ো যোগদান দিয়েছেন। এই কারণে তার সমর্থকদের একটা দীর্ঘ তালিকা রয়েছে। মহেন্দ্র সিং ধোনিকে মানুষ দারুণ পছন্দ করেন। সোশ্যাল মিডিয়ায় ধোনিকে পছন্দ করা মোট মানুষের সংখ্যা ৫.২১ কোটি। যার মধ্যে ইনস্টাগ্রামে ২.৪৬ কোটি, ফেসবুকে ২ কোটি আর টুইটারে ৭৬ লাখ মানুষ ফলো করেন।

রোহিত শর্মা

সোশ্যাল মিডিয়ায় এই ৫ খেলোয়াড়ের জন্য পাগল সমর্থকরা, দেখুন কার কত ফ্যান 5

বর্তমান ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা আজকের সময়ের সবচেয়ে খতরনাক ব্যাটসম্যানদের মধ্যে একজন। রোহিত শর্মা গত কিছু বছরে নিজের ব্যাটিংয়ে দর্শকদের মনে নিজের বিশেষ জায়গা তৈরি করে ফেলেছেন। রোহিত শর্মাকে এই কারণে দারুণ পছন্দ করা হয় আর তিনি দ্রুত গতিতে সোশ্যাল মিডীয়াতেও নিজের জায়গা বড়ো লেভেলে স্থাপিত করে চলেছেন। রোহিত শর্মার সোশ্যাল ফলোয়ার সংখ্যা ৪.০৬ কোটি। যার মধ্যে ইনস্টাগ্রামে ১.৪২ কোটি, ফেসবুকে ১ কোটি আর টুইটারে ১.৬৬ কোটি ফলোয়ার রয়েছে।

বীরেন্দ্র সেহবাগ

সোশ্যাল মিডিয়ায় এই ৫ খেলোয়াড়ের জন্য পাগল সমর্থকরা, দেখুন কার কত ফ্যান 6

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ নিজের কেরিয়ারে দর্শকদের দারুণ মনোরঞ্জন করেছেন। বীরেন্দ্র সেহবাগ নিজের খতরনাক ব্যাটিংয়ে দর্শকদের মনে নিজের বিশেষ জায়গা তৈরি করে নিয়েছিলেন। বীরেন্দ্র সেহবাগ যখন অবসর নেন তো সমর্থকরা নিরাশ হয়ে যান, কিন্তু অন্যদিকে তিনি মজা করার ধরণ সোশ্যাল মিডিয়ায় ধরে রাখেন আর এই কারণেই আজ বীরুর সোশ্যাল মিডিয়ায় দারুণ ফ্যান ফলোয়ার রয়েছে। যার মধ্যে ইনস্টাগ্রামে ৫৪ লাখ, ফেসবুকে ১.৪ কোটি, আর টুইটারে ২.০৬ কোটি মানুষ তাকে ফলো করেন। সেহবাগের প্রায় ৪ কোটি সোশ্যাল মিডিয়ার সমর্থক রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *