ভারত ইংল্যান্ডের সিরিজের মাঝে মাত্র ২৮ বছরের এই ক্রিকেটারকরলেন অবসরের ঘোষণা

একদিকে যেখানে ভারত আর ইংল্যান্ডের মদ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ জারি রয়েছে সেখানে অন্যদিকে দুনিয়া জুড়ে থাকা ক্রিকেট প্রেমীদের জন্য একটি ভীষণই বড় খবর আসছে।

মোরনা নিলসন আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিলেন অবসর

ক্রিকেট প্রেমীদের জন্য বড় খবর হল নিউজিল্যান্ডের তারকা মহিলা ক্রিকেটার মোরনা নিলসন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন। ক্রিকবাজের একটি রিপোর্ট অনুসারে তিনি শুক্রবার নিজের অবসরের কথা ঘোষণা করে দিয়েছেন। যদিও তিনি ঘরোয়া ক্রিকেট খেলা চালু রাখবেন।
ভারত ইংল্যান্ডের সিরিজের মাঝে মাত্র ২৮ বছরের এই ক্রিকেটারকরলেন অবসরের ঘোষণা 1
দুর্দান্ত ছিল মোরনার আন্তর্জাতিক কেরিয়ার

জানিয়ে দিই মোরনা নিলসন লেফট আর্ম স্পিন বোলার। তিনি মাত্র ২৮ বছর বয়েসে ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন। মোরনা নিউজিল্যান্ডের হয়ে ৫২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ২৬.৭৫ গড়ে ৫৩টি উইকেট নিয়েছেন। টি২০ ক্রিকেটে মোরনা ৪৪টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৮.৩৬ গড়ে ৪১টি উইকেট হাসিল করেছেন। সেই সঙ্গে বিশ্বজুড়ে তিনি টি২০ লীগ খেলেছেন।

আমি নিজের ক্রিকেট উপভোগ করেছি

মোরনা নিলসন অবসরের ঘোষণা করে নিজের বয়ানে বলেন, “ আমি নিজের ক্রিকেট কেরিয়ারকে পেছনে দেখছি, তো আমার যথেষ্ট সন্তুষ্টি অনুভূত হচ্ছে। ঘরোয়া আর আন্তর্জাতিক স্তরে বেশ কিছু আলাদা আলাদা জায়গায় আমি খেলার সুযোগ পেয়েছি। যা আমি যথেষ্ট উপভোগ করেছি। দুনিয়া জুড়ে খেলে আমি অনেক বন্ধু পেয়েছি। মহিলাদের খেলাও এখন ইন্টারেস্টিং হচ্ছে। আমি কখনও ভাবিনি যে আমি অস্ট্রেলিয়া মহিলা বিগব্যাশ আর ইংল্যান্ডে সুপার খেলার সুযোগ পাব। আমি বিসিডিকে ধন্যবাদ জানাই। তারা আমাকে সবসময় সমর্থন করেছে। আমি এখন আমার ঘরোয়া ক্রিকেট খেলা জারি রাখব। আমাদের ঘরোয়া দলে বড় সংখ্যক প্রতিভা আছে আর আমাদের কাছে একটি দুর্দান্ত দল আছে”।
ভারত ইংল্যান্ডের সিরিজের মাঝে মাত্র ২৮ বছরের এই ক্রিকেটারকরলেন অবসরের ঘোষণা 2
মোরনার অবসরের পর নিউজিল্যান্ডের হেড কোচ হাইডি টিফন জানিয়েছেন, “ মোরনা একজন দুর্দান্ত খেলোয়াড়। ও পরিস্থিতির অনুযায়ী নিজের খেলাকে পরিবর্তন করতে দক্ষ। ওর নিউজিল্যান্ডের জন্য করা নিজের প্রদর্শন নিয়ে গর্বিত হওয়া উচিত। আমি ওকে ওর আগামি দিনের জন্য শুভকামনা জানাই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *