বিশ্বকাপের প্রথম ম্যাচেই মর্গ্যান গড়লেন ইতিহাস, হলেন ইংল্যান্ডের প্রথম খেলোয়াড়

আজ থেকে ইংল্যাণ্ড আর ওয়েলসে আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হয়ে গেছে। ৪৬দিন পর্যন্ত খেলা হতে চলা টুর্নামেন্টের সবার প্রথম ম্যাচ ঘরের দল ইংল্যাণ্ড আর দক্ষিণ আফ্রিকার মধ্যে কেনিংটন ওভালে খেলা হচ্ছে। ম্যাচ শুরু হওয়ার আগেই ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়োন মর্গ্যান যথেষ্ট আলোচনায় উঠে এসেছেন। ইংল্যাণ্ড ক্রিকেট দলকে বিশ্বকাপ জেতার প্রবল দাবীদারদের মধ্যে একটি মনে করা হচ্ছে আর দলকে যদি বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করতে হয় তো ইয়োন মর্গ্যানকে সত্যি সত্যিই একটি বড়ো ভূমিকা দলের জন্য পালন করতে হবে।

 

মাঠে পা রাখতেই গড়ে ফেললেন রেকর্ড

বিশ্বকাপের প্রথম ম্যাচেই মর্গ্যান গড়লেন ইতিহাস, হলেন ইংল্যান্ডের প্রথম খেলোয়াড় 1

এই ম্যাচ শুরু হওয়ার আগেই ইংল্যাণ্ড ক্রিকেট দলের অধিনায়ক ইয়োন মর্গ্যানের নামে একটি বড়ো কৃতিত্ব নথিভুক্ত হয়ে গিয়েছে। আসলে আজ ইয়োন মর্গ্যান ইংল্যান্ডের হয়ে নিজের ২০০তম ম্যাচ খেলছেন আর সবচেয়ে বড়ো কথা হ্ল যে ইংল্যান্ড দলের ক্রিকেট দলের হয়ে এই ঐতিহাসিক উপলব্ধী হাসিল করা ইয়োন মর্গ্যান সবচেয়ে প্রথম খেলোয়াড় হয়েছেন। ক্রিকেটের জন্মদাতা ইংল্যান্ডের হয়ে আজ পর্যন্ত কোনো খেলোয়াড়ই ২০০ ওয়ানডে ম্যাচ খেলতে পারেননি।  আপনাদের সকলকেই জানিয়ে দিই যে ইয়োন মর্গ্যান নিজের ওয়ানডে কেরিয়ারের শুরু অ্যায়ারল্যাণ্ডের হয়ে করেছিলেন আর অ্যায়ারল্যান্ডের হয়ে তিনি মোট ২১টি ওয়ানডে ম্যাচ খেলেন।

 

কেউ করতে পারেননি এই রেকর্ড

বিশ্বকাপের প্রথম ম্যাচেই মর্গ্যান গড়লেন ইতিহাস, হলেন ইংল্যান্ডের প্রথম খেলোয়াড় 2

ইংল্যাণ্ড ক্রিকেট দলের হয়ে ইয়োন মর্গ্যানের পর সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড প্রাক্তন অধিনায়ক আর তারকা অলরাউণ্ডার পল কলিংউড (১৯৭) নামের রয়েছে। ইংল্যাণ্ডের হয়ে সবচেয়ে আগে পাঁচ হাজার রান করা পল কলিংউড ২০১১য় নিজের শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন।

 

ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলা খেলোয়াড়দের তালিকা

 

Name  one day match 
Eoin Morgan  200*
Paul Collingwood 197
James Anderson  194
Alec Stewart  170
Ian Bell  161

 

বিশ্বকাপের প্রথম ম্যাচেই মর্গ্যান গড়লেন ইতিহাস, হলেন ইংল্যান্ডের প্রথম খেলোয়াড় 3

আপনাদের সকলকে জানিয়ে দিই যে ইয়ো মর্গ্যানের নেতৃত্বেই ইংল্যাণ্ড ক্রিকেট দল ২০১৫র একদিনের বিশ্বকাপ, ২০১৭র আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আর ২০১৬র টি-২০ বিশ্বকাপ খেলেছিল। ২০১৬য় দল তার নেতৃত্বেই ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল।

 

 

 

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *