মুম্বইয়ের এক ব্যাটসম্যানের ভাল খেলার জন্য কেকেআরের অধিনায়ককে বাহবা দিলে ইংলিশ এই স্পিনার 1
মন্টি পানেসর

শুক্রবার ঘরের মাঠে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স হেরেছে। গৌতম গম্ভীরের ব্যাটেও দূর্দান্ত কিছু খেলা দেখা যায়নি। তবুও ভারতের এই ওপেনারের প্রশংসায় পঞ্চমুখ ইংল্যান্ডের স্পিনার মন্টি পানেসর।

মুম্বইয়ের এক ব্যাটসম্যানের ভাল খেলার জন্য কেকেআরের অধিনায়ককে বাহবা দিলে ইংলিশ এই স্পিনার 2
গৌতম গম্ভীর 

এবার খেলার জন্য বা অধিনায়কত্বের জন্য নয়, নির্বাচক হিসেবে প্রশংসিত হলেন দিল্লির এই ব্যাটসম্যান। এবছর আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান নীতিশ রানা অসাধারণ খেলছে। প্রথম ম্যাচে রাইসিং পুনের বিরুদ্ধে ২৮ বলে ৩৪ রান করে তিনি দেখিয়ে দিয়েছিলেন আইপিএলের খেলার ক্ষমতা তাঁর রয়েছে। যদিও এই ইনিংসটি খুব একটা চমকদার কিছু ছিলনা। তবে পরের ম্যাচগুলিতে এই যুব ক্রিকেটারের প্রশংসা করা ছাড়া কোনও কথাই মুখ থেকে বের হয়নি ধারাভাষ্যকারদের। কেকেআরের বিরুদ্ধে প্রায় হারতে বসা ম্যাচে মাথা ঠান্ডা রেখে রানা এক ম্যাচ জেতানো ইনিংস খেলে যান। এখনও পর্যন্ত ছ’টি ম্যাচ খেলে দিল্লির এই ব্যাটসম্যান ২৫৫ রান করে ফেলেছে। এর জন্য শুক্রবার ম্যাককালামের মাথায় কমলা টুপি ওঠার আগে তা রানার দখলেই ছিল। মাত্র ছ’টি ম্যাচের মধ্যেই তিনি পাঁচবার ৩০ রানের বেশি করেছেন। টি টোয়েন্টি ক্রিকেটে যে রানটিকে একটি সীমারেখা মানা হয়। আরসিবির সঙ্গে হওয়া শেষ ম্যাচে একটাও বাউন্ডারি মারেননি ২৩ বছরের এই ব্যাটম্যান। বরং ৭ টি ওভার বাউন্ডারি মেরেছেন। এই আক্রমণাত্মক ইনিংসের পরই এই আইপিএলে এখনও পর্যন্ত সবথেকে বেশি ওভার বাউন্ডারি মারার তালিকায় উপরের দিকে পৌঁছে গিয়েছেন তিনি। এই ব্যাটসম্যানের দখলে এখন মোট ১৬ টি ওভার বাউন্ডারি রয়েছে।

আইপিএল ২০১৭ঃ এখনও পর্যন্ত আইপিএলে কোন অধিনায়কের অবদান কতটা দেখে নেওয়া যাক

মুম্বইয়ের এই ব্যাটসম্যানের সাফল্যে কেকেআরের অধিনায়কের প্রশংসা করার কারণ রয়েছে যথেষ্ঠ। কারণ দিল্লির ক্রিকেট দলে গৌতম গম্ভীর ও নীতিশ রানা একসঙ্গেই খেলেন। রানাকে গম্ভীরই খুঁজে বের করেছিলেন। এই বছর কেকেআরেও খেলার কথা ছিল তাঁর। কিন্তু বিজয় হাজারে ট্রফিতে বাজে খেলার জন্য কেকেআরের কোচ তাঁকে নিতে আগ্রহ দেখায়নি। এখন সেই ব্যাটসম্যানই কেকেআরের ত্রাস হয়ে গিয়েছে।

মুম্বইয়ের এক ব্যাটসম্যানের ভাল খেলার জন্য কেকেআরের অধিনায়ককে বাহবা দিলে ইংলিশ এই স্পিনার 3
নীতিশ রানা

রানার মত এক দারুণ প্রতিভাকে খুঁজে বের করার জন্য গৌতম গম্ভিরকে টুইট করে বাহবা দেন ইংল্যান্ডের স্পিনার মন্টি পানেসর। তিনি বলেন, “নীতিশকে খুঁজে বের করেছে গম্ভীর। ওরা দুজনই একই ক্লাবের হয়ে খেলে। সাবাশ জিজি (গৌতম গম্ভীর), তুমি আমাদের একজন তারকা ক্রিকেটারকে দিয়েছ।”

এদিকে মুম্বইতে থাকার ফলে মাস্টার ব্লাস্টার ও জয়বর্ধনের ছত্রছায়ায় নীতিশ রানা আরও সমৃদ্ধ হয়ে উঠছে। এইভাবে খেলতে থাকলে ভারতীয় জাতীয় দলে খুব তাড়াতাড়ি ডাক আসতে চলেছে রানার।

Leave a comment

Your email address will not be published.