টিম ইন্ডিয়ার জয়ের নায়ক হওয়া রোহিত শর্মা জানালেন কেমন থেকে তার ‘সুপার ওভারে’ অভিজ্ঞতা

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে হ্যামিল্টনে খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচ ভীষণই রোমাঞ্চকর থেকেছে। টিম ইন্ডিয়ার করা ১৭৯ রানের জবাবে নিউজিল্যান্ড একই রান করে এই ম্যাচ সুপার ওভারে নিয়ে যান। যেখানে টিম ইন্ডিয়ার সহঅধিনায়ক রোহিত শর্মা নিজের ছক্কার বৃষ্টিতে টিম ইন্ডিয়াকে এই ম্যাচে জয় এনে দেওয়ার সঙ্গে সঙ্গে ৫ ম্যাচের টি-২০ সিরিজে ৩-০র অজেয় লীড নিয়ে ফেলেছে। রোহিত শর্মার গুরুত্বপূর্ণ যোগদানের জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচের খেতাব দেওয়া হয়েছে।

রোহিত শর্মা পান ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ এর খেতাব

টিম ইন্ডিয়ার জয়ের নায়ক হওয়া রোহিত শর্মা জানালেন কেমন থেকে তার ‘সুপার ওভারে’ অভিজ্ঞতা 1

ভারতীয় ক্রিকেট দলের সহঅধিনায়ক রোহিত শর্মা নিজের হিটম্যান নামকে আবারো সঠিক প্রমান করে দেখিয়েছেন। হ্যামিল্টনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে তিনি ৪০ বলে ৬টি চার এবং ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এরপর ম্যাচ যখন সুপার ওভারে পৌঁছয় তখনো অধিনায়ক কোহলি রোহিত শর্মা আর কেএল রাহুলের উপর ভরসা দেখান। যেখানে হিটম্যান রোহিত শর্মা শেষ ২ বলে ১০ রানের প্রয়োজন দেখে পর পর দু বলে দুটি ছক্কা মেরে টিম ইন্ডিয়াকে সুপাআর ওভারে জয় এনে দেন। আর টিম ইন্ডিয়া সিরিজেও কব্জা করে।

রোহিত জানালেন প্রথমবার সুপার ওভারে ব্যাটিংয়ের অভিজ্ঞতা

টিম ইন্ডিয়ার জয়ের নায়ক হওয়া রোহিত শর্মা জানালেন কেমন থেকে তার ‘সুপার ওভারে’ অভিজ্ঞতা 2

ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার রোহিত শর্মা নিজের সুপার ওভারে ব্যাটিং করার ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন,

“এমনটা আগে কখনো হয়নি (সুপার ওভারে ব্যাটিং করা)। আমি জানতাম না কি করতে হবে, প্রথম বল থেকেই কী হিট করতে হবে নাকি সামান্য অপেক্ষা করতে হবে। আমি সেই সময় সামান্য থামতে চেয়েছিলাম আর তারপর নিজের সর্বশ্রেষ্ঠ প্রচেষ্টা করতে চেয়েছিলাম (শেষ দুটি ছক্কা নিয়ে)।
আমি ব্যাটিংয়ে ভালো প্রদর্শন করেছি কিন্তু আমি যেভাবে আউট হয়েছি তাতে যথেষ্ট নিরাশ ছিলাম। আমি প্রথম দুটি ম্যাচে রান করতে পারিনি। আজ আমি ভালো প্রদর্শন করতে চেয়েছিলাম। আমরা জানতাম যে যদি আমরা ম্যাচ জিতি তো আমরা আজ সিরিজ জিতে নেব। গুরুত্বপূর্ণ ম্যাচে প্রধান খেলোয়াড়দের এগিয়ে আসার প্রয়োজন রয়েছে”।

টিম ইন্ডিয়া নিল ৩-০র অজেয় লীড

টিম ইন্ডিয়ার জয়ের নায়ক হওয়া রোহিত শর্মা জানালেন কেমন থেকে তার ‘সুপার ওভারে’ অভিজ্ঞতা 3

ভারতীয় দল টস হেরে প্রথমে ব্যাট করে রোহিত শর্মার ৬৫ আর বিরাট কোহলির ৩৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংসের সাহায্যে ১৭৯ রান করে। ভারতের ব্যাটসম্যানরা আজ ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। জবাবে নিউজিল্যান্ডের দল কেন উইলিয়ামসনের ৯৫ রানের অধিনায়কোচিত ইনিংসের সাহায্যে এই স্কোরের সমান সমান স্কোর করে আর ম্যাচ টাই হয়ে যায়। এই ম্যাচ সুপার ওভারে যাওয়ার পর কিউয়ি খেলোয়াড়রা প্রথমে ব্যাটিং করে ১৮ রানের লক্ষ্য স্থির করে। যার জবাবে টিম ইন্ডিয়ার হয়ে কেএল রাহুল আর রোহিত শর্মা মিলে এই লক্ষ্য হাসিল করেন। এই রোমাঞ্চকর জয়ের সঙ্গেই টিম ইন্ডিয়া ৫ ম্যাচের এই সিরিজে ৩-০ অজেয় লীড নিয়ে ফেলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *