ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কি লক্ষ্য নিয়ে খেলবেন সিরাজ? জানালেন নিজেই 1

আজ থেকে শুরু হয়ে গিয়েছে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ। ট্রেন্ট ব্রিজে শুরু হওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে বিরাট কোহলির ভারত জো রুটের ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী মহম্মদ সিরাজ ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও তার সাফল্যের পুনরাবৃত্তি করতে চাইছেন। তিনি বর্ডার-গাভাস্কার ট্রফি শেষ করেন ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবে, ২৯.৫৪ গড়ে ১৩ টি উইকেট পেয়েছিলেন, যার মধ্যে একবার পাঁচ উইকেট ছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে একটি শক্তিশালী বোলিং পারফর্ম্যান্স ও আত্মবিশ্বাসের জন্য বিস্ময়কর কাজ করেছিল।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কি লক্ষ্য নিয়ে খেলবেন সিরাজ? জানালেন নিজেই 2

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে মহম্মদ সিরাজ বর্ডার-গাভাস্কার ট্রফি থেকে তার প্রিয় স্মৃতি স্মরণ করেছেন। তিনি অস্ট্রেলিয়া সফরকে একটি শেখার অভিজ্ঞতা হিসেবে বর্ণনা করেন যা তাকে একজন খেলোয়াড় হিসেবে বড় হতে সাহায্য করে। সিরাজ বলেছেন, “অস্ট্রেলিয়া সিরিজ আমাকে অনেক কিছু শিখিয়েছে। অজ্জু ভাইয়ার (অজিঙ্ক রাহানে) অধীনে খেলা অসাধারণ ছিল। তিনি আমাকে অনেক সমর্থন করেছেন। সেদিনের কথা মনে পড়লে আমি এখনও হিংস্র হয়ে উঠি। বিজয়ী ট্রফি ধরে রাখা এবং দলের সাথে উদযাপন করা সম্পূর্ণ আলাদা অনুভূতি। আমি আত্মবিশ্বাসী যে আমরা অস্ট্রেলিয়াকে যেভাবে পরাজিত করেছি সেভাবে আমরা ইংল্যান্ডকে পরাজিত করব। আমি নার্ভাস নই, আমি আত্মবিশ্বাসী। আমাদের দলে তারকা আছে।”

Siraj has the potential to be a great international cricketer: VVS Laxman

ইংলিশ সিরিজ সম্পর্কে কথা বলতে গিয়ে ২৬ বছর বয়সী ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে ভারতের সম্ভাবনা নিয়ে আশাবাদী। ইশান্ত শর্মা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জসপ্রিত বুমরাহ, আর অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার মতো ক্রিকেটার নিয়ে ভারতের একটি ভালো বোলিং আক্রমণ করে। ব্যাটিং ফ্রন্টে ভারতের ইংল্যান্ডের চেয়ে শক্তিশালী লাইনআপ রয়েছে। বেশ কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞও বিশ্বাস করেন যে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের ভাল সুযোগ রয়েছে সিরিজ জয়। সিরাজ বলেন, “আমি আত্মবিশ্বাসী যে ভারত বিরাট ভাইয়ার অধিনায়কত্বে ইংল্যান্ডকে পরাজিত করবে। আমি ইংল্যান্ডে বিরাট ভাইয়ার সাথে বিজয়ী ট্রফি ধরতে আগ্রহী। আমাদের দল অনেক শক্তিশালী দেখছে এবং আমরা এই বড় সিরিজের জন্য প্রস্তুত।”ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কি লক্ষ্য নিয়ে খেলবেন সিরাজ? জানালেন নিজেই 3

সিরাজ এই বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিপক্ষে মোতেরার শেষ টেস্টে জো রুটকে জবাব দিয়েছিলেন, তাকে স্টাম্পের সামনে একটি ধারালো ইনসুইঙ্গার দিয়ে আটকে রেখেছিলেন। তিনি ইতিমধ্যেই ইংল্যান্ড অধিনায়কের উইকেটে দৃষ্টি আকর্ষণ করেছেন। তিনি আরও একবার রুটকে সমস্যায় ফেলতে মুখিয়ে আছেন, কিন্তু এবার ইংল্যান্ডে। তবে তার প্রাথমিক লক্ষ্য দলের পক্ষে যতটা সম্ভব উইকেট নেওয়া। তিনি বলেছেন, “জো রুট ইংল্যান্ডের সেরা ব্যাটসম্যান। আমি তার উইকেটকে টার্গেট করছি এবং আরো অনেকে আছে যাদের আমি টার্গেট করতে চাই। আমি হোম সিরিজের সময় রুটকে বরখাস্ত করেছি এবং সে আমার কর্ম পরিকল্পনার অংশ। আমার লক্ষ্য আমার দলের পক্ষে যতটা সম্ভব উইকেট নেওয়া।”

Leave a comment

Your email address will not be published.