টেস্ট ক্রিকেট মহম্মদ শামির পছন্দের ফর্ম্যাট, ধোনির এই প্ল্যানের কারণে পেয়েছিলেন বিশ্বকাপে হ্যাটট্রিক 1

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে মানুষ সমস্যায় রয়েছে। এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে ১.৩৪ লাখ মানুষ নিজের প্রাণ হারিয়েছেন, অন্যদিকে ২০.৮৩ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত। ক্রিকেটাররা এই দুঃসময়ে সোশ্যাল মিডিয়াতেই অ্যাক্টিভ রয়েছেন। এর মধ্যে ইরফান পাঠানের সঙ্গে করা ইনস্টাগ্রাম লাইভে মহম্মদ শামি নিজের পছন্দের ক্রিকেট ফর্ম্যাটের ব্যাপারে কথা বলেছেন।

মহম্মদ শামি নিজের পছন্দের ফর্ম্যাটের ব্যাপারে জানালেন

টেস্ট ক্রিকেট মহম্মদ শামির পছন্দের ফর্ম্যাট, ধোনির এই প্ল্যানের কারণে পেয়েছিলেন বিশ্বকাপে হ্যাটট্রিক 2

ভারতে এখনো পর্যন্ত করোনা ভাইরাসের ১২.৩ হাজার রোগী পাওয়া হয়েছে। যার মধ্যে ৪১৪ জন প্রাণ হারিয়েছেন এবং ১৪৮৯জন সুস্থ হয়ে গিয়েছেন। যে কারণে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩ মে পর্যন্ত লকডাউন বড়িয়ে দিয়েছেন। ক্রিকেট বন্ধ হওয়ার কারণে এখন ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ায় বেশি অ্যাক্টিভ রয়েছেন। ইরফান পাঠান আর ভারতীয় দলের বর্তমান জোরে বোলার মহম্মদ শামির সঙ্গে ইনস্টাগ্রামে লাইভ করেছেন যেখানে মহম্মদ শামি নিজের পছন্দের ফর্ম্যাটের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন,

“মনোরঞ্জনের হিসেবে বললে আমি টি-২০র কথা বলব, কিন্তু আমি সবচেয়ে বেশি ভালো ক্ষমতার সঙ্গে টেস্ট ক্রিকেট খেলা পছন্দ করি”।

নিজের হ্যাটট্রিকের ব্যাপারেও বললেন মহম্মদ শামি

টেস্ট ক্রিকেট মহম্মদ শামির পছন্দের ফর্ম্যাট, ধোনির এই প্ল্যানের কারণে পেয়েছিলেন বিশ্বকাপে হ্যাটট্রিক 3

বিশ্বকাপ চলাকালীন আফগানিস্তানের বিরুদ্ধে করা হ্যাটট্রিকের ব্যাপারে ইরফান পাঠানের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমি সেই সময় শুধু মাত্র ৩টি স্ট্যাম্পের ব্যাপারে ভাবছিলাম। আমি স্রেফ ভাবছিলাম যে ১৪০KMPH এর গতিতে বোলিং করার কথা। নিয়মিত দুই উইকেট নেওয়ার পর স্রেফ ইয়র্কার করার ব্যাপারে ভাবছিলাম, সেই সময় মাহি ভাই-ই আমাকে এই পরামর্শ দিয়েছিলেন। আমি সেটাই করি তো আমি হ্যাটট্রিক পাই। আমার মাথায় এটাই চলছিল যে আমার ওভার ভালো যাক আর নিজের ক্ষমতার উপর কাজ করার সিদ্ধান্ত নিই। একজন বোলারের কাছে বেশি বিকল্প থাকে না। বলে বিবিধতা আনারও প্রচেষ্টা করছিলাম”।

বর্তমান সময়ে খেলা হচ্ছে না ক্রিকেট

টেস্ট ক্রিকেট মহম্মদ শামির পছন্দের ফর্ম্যাট, ধোনির এই প্ল্যানের কারণে পেয়েছিলেন বিশ্বকাপে হ্যাটট্রিক 4

এই ভাইরাসের কারণে ক্রিকেট এখন সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গিয়েছে। সমর্থকদের আশা ছিল যে আইপিএল ২০২০ খেলা হবে। এখন এই ভাইরাসের কারণে আইপিএলের উপরও সংকট দেখা দিয়েছে। কিছু রিপোর্টসের কথা মানা হলে তা শুধু বাতিল করার ঘোষণা বাকি। তবে বিসিসিআই নিয়মিত প্রয়াস করছে। এখন বেশকিছু সিরিজের উপরও বাতিল হওয়ার সংকট ঘুরে বেড়াচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *