মহম্মদ শামির দুরন্ত ফর্মের রহস্য ভেদ করলেন পান্জাব ফিজিও 1

জুন, ২০১৮ । ভারতের তারকা পেস বোলার মহম্মদ শামির ক্রিকেট কেরিয়ারের হঠাৎ করে তৈরি হয় জটিলতা।একদিকে ফিটনেস সমস্যা আবার অন‍্যদিকে ব‍্যক্তিগত সমস্যা, সব মিলিয়ে জর্জরিত শামি মানসিক ভাবে ও বিধ্বস্ত হয়ে পড়েছিল সেই সময়। ফলে যা হওয়ার আশঙ্কা ছিলো তাই হলো। পারফরম্যান্স গ্রাফ পড়ে যাওয়াতে তিনি সেই সময় বাদ পড়েছিলেন জাতীয় দল থেকে এমনকি গতবছর দিল্লির হয়ে আইপিএলে নজর কাড়তে ব‍্যার্থ হন তিনি । যদিও পরবর্তী সময়ে কড়া অনুশীলনের মধ্যে দিয়ে ফের তার আন্তর্জাতিক আঙিনায় ফিরে আসা তার পর ইংল্যান্ড সফরে সুযোগ, এরপর আর ফিরে তাকাতে হয়নি তাকে, এই মুহূর্তে কেরিয়ারের সবচেয়ে দুরন্ত অধ‍্যায়ের মধ্যে দিয়ে চলেছেন তিনি।

মহম্মদ শামির দুরন্ত ফর্মের রহস্য ভেদ করলেন পান্জাব ফিজিও 2

ইতিমধ্যে সুযোগ পেয়েছেন আসন্ন বিশ্বকাপ ক্রিকেটের ভারতীয় দলে। শুধু তাই নয়, চলতি আইপিএলে পান্জাবের হয়ে ইতিমধ্যে ১২ ম‍্যাচে ১৬ উইকেট পকেটস্থ করেছেন তিনি। প্রসঙ্গত, এই মুহূর্তে পান্জাবের সর্বোচ্চ উইকেট শিকারী তিনি।এইবার তার এমন দুরন্ত ফর্মের রহস্য ভেদ করলেন পান্জাব দলের ফিজিও ব্রেট হারোপ।এই মুহূর্তে শারীরিক দিক থেকে দারুন অবস্থায় আছে শামি।যা তার এমন দারুন পারফরম্যান্স এর মূল কারন বলে মনে করছেন তিনি।কারন কোনও প্রকার চোট না থাকলে ম‍্যাচে নিজের সেরাটা দিতে কোনও রকম সমস্যা হয় না, আর সেইটাই হচ্ছে অতীতে শামির সাথে বর্তমান শামির পার্থক্য গড়ে দিচ্ছে, এমনটাই মনে করেন এই অস্ট্রেলিয় ফিজিও।

মহম্মদ শামির দুরন্ত ফর্মের রহস্য ভেদ করলেন পান্জাব ফিজিও 3

অন‍্যদিকে ক্রিকেটার হিসেবে এখন যখন নিজের সবচেয়ে দুরন্ত ফর্ম উপভোগ করছেন শামি ঠিক তখনই ফের তার ব‍্যক্তিগত জীবনের সমস্যা দিয়ে উঠলো মাথাচাড়া।প্রসঙ্গত ,গতবছর খবরের শিরোনামে এসেছিলেন ভারতের জাতীয় দলের পেসার মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহান।শামির শারীরিক নিগ্রহের পাশাপাশি তার বিবাহ বহির্ভূত সম্পর্কের মতো মারাত্মক অভিযোগ এনেছিলেন তিনি।গোটা বিষয়টি নিয়ে তীব্র সমস্যার মধ্যে পড়তে হয় সামিকে‌।প্রভাব ফেলে তার ক্রিকেট কেরিয়ারেও।এর পরবর্তী সময়ে ফেলে ছন্দে ফিরে আসেন শামি।এবছর আইপিএলে ভালো পারফরম্যান্স এর পাশাপাশি তিনি সুযোগ পেয়ে গেছেন ভারতের বিশ্বকাপের দলে।ঠিক এইরকম একটি মুহূর্তে ফের বিতর্কের সৃষ্টি করলেন তার স্ত্রী।

মহম্মদ শামির দুরন্ত ফর্মের রহস্য ভেদ করলেন পান্জাব ফিজিও 4

সূত্রের খবর অনুযায়ী রোববার শামির বাড়িতে মেয়েকে নিয়ে ঢুকে পড়েন হাসিন। পরবর্তী সময়ে শামির মায়ের সাথে তীব্র বিবাদ বাদে তার। এরপর গোটা বিষয়টি পুলিশ কে জানাতে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়। শামির পরিবারের অভিযোগ বিনা অনুমতিতে জোরকরে তার বাড়িতে ঢোকার চেষ্টা করেছিলেন হাসিন‌। সেই অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করে পুলিশ। প্রসঙ্গত, হাসিন গ্রেফতার হয়েছেন সেকশন ১৫১ এর ভিত্তিতে, যার নিয়ম অনুসারে পুলিশ কোনও রকম ওয়ারেন্ট ছাড়াই ২৪ ঘন্টার জন্য কাউকে গ্রেফতার করতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *